পছন্দের এলাকায় পার্টটাইম/ফুলটাইম চাকরি খুঁজে পেতে এই অ্যাপটি ইন্সটল করেএখনই আবেদন করুন

মাস্টার্স (নিয়মিত) ভর্তি কার্যক্রমে মেধা তালিকা ২০২১

২০১৯-২০২০ শিক্ষাবর্ষে মাস্টার্স (নিয়মিত) ভর্তি কার্যক্রমে মেধা তালিকা প্রকাশ ও সংশ্লিষ্ট কলেজ কর্তৃক চূড়ান্ত ভর্তি নিশ্চয়ন সম্পর্কিত জরুরি বিজ্ঞপ্তি। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে মাস্টার্স (নিয়মিত) ভর্তি কার্যক্রমের মেধা তালিকা ২৯ নভেম্বর ২০২১ তারিখ বিকাল ৪টায় প্রকাশ করা হবে। উক্ত ফলাফল SMS (nu<space>atmf<space>roll no টাইপ করে 16222 নম্বরে send করতে হবে) এর মাধ্যমে একইদিন বিকাল ৪টা থেকে এবং ভর্তি বিষয়ক ওয়েবসাইট ওয়েবসাইটে (www.nu.ac.bd/admissions) রাত ৯টা থেকে পাওয়া যাবে।

 

উল্লেখ্য যে, ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে মাস্টার্স (নিয়মিত) ভর্তি কার্যক্রমে মেধা তালিকায় স্থানপ্রাপ্ত কোন শিক্ষার্থী মাস্টার্স (নিয়মিত/প্রাইভেট) অথবা মাস্টার্স প্রফেশনাল কোর্সে (যে শিক্ষাবর্ষে হোক না কেন) বর্তমানে অধ্যয়নরত অবস্থায় থাকলে তাকে অবশ্যই ০৬ ডিসেম্বর ২০২১ তারিখের মধ্যে পূর্ববর্তী ভর্তি বাতিল করে এ শিক্ষা কার্যক্রমে ভর্তি হতে হবে অন্যথায় দ্বৈত ভর্তির কারণে তার রেজিস্ট্রেশন বাতিল বলে গণ্য হবে।

২০১৯-২০২০ শিক্ষাবর্ষে মাস্টার্স (নিয়মিত) প্রোগ্রামে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস ১২ ডিসেম্বর ২০২১ তারিখ থেকে শুরু হবে। এ ভর্তি কার্যক্রমের বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের Prospectus/Important Notice অপশন থেকে জানা যাবে।

২০১৯-২০২০ শিক্ষাবর্ষে মাস্টার্স (নিয়মিত) প্রোগ্রামে মেধা তালিকার ভর্তি কার্যক্রম নিম্নোক্ত সময়সূচি অনুযায়ী সম্পন্ন করতে হবে

 

  • মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ ও এর প্রিন্ট কপি সংগ্রহের তারিখ: ২৯/১১/২০২১ থেকে ০৮/১২/২০২১।

মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের Applicant Login অপশন থেকে Masters (Regular) Login লিংকে গিয়ে সঠিক রোল নম্বর ও পিন এন্ট্রি দিয়ে চূড়ান্ত ভর্তি ফরম পুরণ করতে হবে এবং এর প্রিন্ট কপি সংগ্রহ করতে হবে।

  • মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি [শিক্ষার্থী প্রতি ৮৩৫/- (আটশত পঁয়ত্রিশ) টাকা হারে) সংশ্লিষ্ট কলেজ কর্তৃক নির্ধারিত মোবাইল ব্যাকিং এর মাধ্যমে জমা দেয়ার তারিখ: ৩০/১১/২০২১ থেকে ০৯/১২/২০২১
  • সংশ্লিষ্ট কলেজ কর্তৃক মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি নিশ্চয়নের তারিখঃ ৩০/১১/২০২১ থেকে ১১/১২/২০২১।
  • কলেজ কর্তৃপক্ষকে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে মাস্টার্স (নিয়মিত) ভর্তি কার্যক্রমে মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি ফরমে প্রদর্শিত সকল তথ্য ও ছবি যাচাই করে অনলাইনে চূড়ান্ত ভর্তি নিশ্চয়ন করতে হবে। কোন শিক্ষার্থীর ভর্তি ফরমে প্রদর্শিত তথ্য ও ছবিতে অসংগতি বা পড়মিল পরিলক্ষিত হলে সংশ্লিষ্ট কলেজ কর্তৃপক্ষকে ঐ শিক্ষার্থীর ভর্তি নিশ্চয়ন না করে বিষয়টি লিখিতভাবে ডিন, স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্র বরাবর জানাতে হবে।

 

মাস্টার্স ভর্তির সরকারি বি এল কলেজের নোটিশ দেখুন নিচে

 

 

 

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. I'm Student of Under National University of Govt. B. L. College,Khulna, Department of Political Science....

Check Also

অনার্স ৪র্থ বর্ষের সিজিপিএ সমস্যা ও সমাধান

মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফরমপূরন সময়সীমা বৃদ্ধি ২০২২

২০১৯ সালের এমএ/ এমএসএস/ এমবিএ /এমএসসি/এম মিউজ শেষ পর্ব (আইসিটি সহ) পরীক্ষার ফরম পূরণের সম্পূরক …

মাস্টার্স ফাইনাল পরীক্ষার সনদপত্র বিতরণ ২০২২

মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড ২০২২

২০১৯ সালের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড, প্রিন্ট ও বিতরণ সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তি। সংশ্লিষ্ট …

মাস্টার্স ফাইনাল পরীক্ষার সনদপত্র বিতরণ ২০২২

মাস্টার্স শেষ পর্বের রুটিন প্রকাশ ২০২২

২০১৯ সালের এমএ/ এমএসএস/ এমবিএ /এমএসসি/এম মিউজ শেষ পর্ব পরীক্ষার সময়সূচী প্রকাশ। পরীক্ষাসমূহ শুরু হবে …

২০১৯ সালের মাস্টার্স ১ম পর্ব (নতুন সিলেবাস) পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি

২০১৯ সালের মাস্টার্স ১ম পর্ব (পুরাতন সিলেবাস) পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি

২০১৯ সালের মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার পুরাতন সিলেবাসের ফরম পূরণের বিজ্ঞপ্তি। সময়সীমাঃ ১৬/০৩/২০২২ইং হতে ১৩/০৪/২০২২ইং …

২০১৯ সালের মাস্টার্স ১ম পর্ব (নতুন সিলেবাস) পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি

২০১৯ সালের মাস্টার্স ১ম পর্ব (নতুন সিলেবাস) পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি

২০১৯ সালের মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি। সময়সীমাঃ ১৬/০৩/২০২২ইং হতে ১৩/০৪/২০২২ইং (শিক্ষার্থী কর্তৃক)। …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !! Admin