মাস্টার্স ভর্তি রেজাল্ট ২০২৪ – Masters Admission Result

২০২০-২০২১ শিক্ষাবর্ষে মাস্টার্স (নিয়মিত) ভর্তি কার্যক্রমে মেধা তালিকা প্রকাশ ও সংশ্লিষ্ট কলেজ কর্তৃক চূড়ান্ত ভর্তি নিশ্চয়ন সম্পর্কিত জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে মাস্টার্স (নিয়মিত) ভর্তি কার্যক্রমের মেধা তালিকা ২৯ সেপ্টেম্বর ২০২২ তারিখ বিকাল ৪টায় প্রকাশ করা হবে। উক্ত ফলাফল SMS (nu<space>atmf<space>roll no টাইপ করে 16222 নম্বরে send করতে হবে) এর মাধ্যমে একইদিন বিকাল ৪টা থেকে এবং ভর্তি বিষয়ক ওয়েবসাইট ওয়েবসাইটে (www.nu.ac.bd/admissions) রাত ৯টা থেকে পাওয়া যাবে।

 

NU-Press-Release-Masters-Merit-List-27-09-2022-page-001

 

আরও পড়ুন:

 

উল্লেখ্য যে, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে মাস্টার্স (নিয়মিত) ভর্তি কার্যক্রমে মেধা তালিকায় স্থানপ্রাপ্ত কোন শিক্ষার্থী মাস্টার্স (নিয়মিত/প্রাইভেট) অথবা মাস্টার্স প্রফেশনাল কোর্সে (যে শিক্ষাবর্ষে হোক না কেন) বর্তমানে অধ্যয়নরত অবস্থায় থাকলে তাকে অবশ্যই ১০ অক্টোবর ২০২২ তারিখের মধ্যে পূর্ববর্তী ভর্তি বাতিল করে এ শিক্ষা কার্যক্রমে ভর্তি হতে হবে অন্যথায় দ্বৈত ভর্তির কারণে তার রেজিস্ট্রেশন বাতিল বলে গণ্য হবে।

২০২০-২০২১ শিক্ষাবর্ষে মাস্টার্স (নিয়মিত) প্রোগ্রামে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস ১৬ অক্টোবর ২০২২ তারিখ থেকে শুরু হবে। এ ভর্তি কার্যক্রমের বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের Prospectus/Important Notice অপশন থেকে জানা যাবে।

 

এসএমএস এর মাধ্যমে মাস্টার্স ভর্তির ফলাফল দেখবেন যেভাবেঃ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষপর্ব (নিয়মিত) ভর্তি কার্যক্রমের মেধা তালিকা প্রথমে এসএমএস এর মাধ্যমে প্রকাশ করা হবে। উল্লেখিত দিনে বিকাল ৪ টার পর উক্ত ফলাফল এস্এমএস পদ্ধতিতে প্রকাশ করা হবে। এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখার নিয়ম নিচে দেওয়া হলোঃ
  • যেকোন মোবাইল এর মেসেজ অপশনে গিয়ে লিখুন-
  • NU<space>ATMF<space>Roll No এরপর পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।
  • উদাহরণ: NU ATMF 26778367 লিখে পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে

এখানে NU অর্থ National University  এবং ATMF অর্থ Admission Test Masters Final

309592689-1261602334614305-7031039290168079317-n

 

অনলাইনে মাস্টার্স ভর্তির মেধা তালিকার ফলাফল দেখবেন যেভাবেঃ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষপর্ব (নিয়মিত) ভর্তি কার্যক্রমের মেধা তালিকা উল্লেখিত দিন রাত ৯ টার পর অনলাইনে প্রকাশ করা হবে। উক্ত ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে আপনার ভর্তির আবেদনপত্রে প্রাপ্ত রোল নম্বর ও পিন নম্বর দিয়ে লগিন করেও দেখতে পাবেন।

 

Congratulations!
You are assigned ENGLISH (1151) at Tongi Govt. College, GAZIPUR according to the First merit list.
Please click on the Admission Form to provide the required additional information.

NU-Admission-System-1

 

 

অনলাইনে মাস্টার্স ভতি ফলাফল দেখুন

 

মাস্টার্স ভর্তি হতে কত টাকা লাগবেঃ

মাস্টার্স ভর্তি হতে কত টাকা লাগবে? জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে সরকারি কলেজে ভর্তি হতে প্রায়  ৫০০০ টাকা লাগবে। তবে কলেজভেদে কিছু ভিন্ন হতে পারে। আবার বেসরকারি কলেজে ভর্তি হতে প্রায় ১০ থেকে ১৫ হাজার টাকা লাগতে পারে। আপনাদের সুবিধার জন্য কয়েকটি কলেজের মাস্টার্স ভর্তির বিজ্ঞপ্তি আপলোড করেছি।

 

 

মাস্টার্স ভর্তি হতে যে সব কাগজপত্র লাগবেঃ

  • আবেদনকারীকে প্রিন্ট করা চূড়ান্ত ভর্তি ফরমের নির্দিষ্ট স্থানে স্বাক্ষর করতে হবে।
  • আবেদন ফরমের সংগে আবেদনকারীর স্নাতক (সম্মান) অনার্স/১ম পর্ব মাস্টার্স (নিয়মিত)/প্রিলিমিনারী টু মাস্টার্স (নিয়মিত) পর্যায়ে উত্তীর্ণ পরীক্ষার সত্যায়িত জমা নম্বরপত্র, রেজিস্ট্রেশন কার্ডের সত্যায়িত কপি, দ্বৈত ভর্তি সংক্রান্ত অঙ্গীকারনামার কপি ও রেজিস্ট্রেশন ফি সংশ্লিষ্ট কলেজে নির্ধারিত সময়ের মধ্যে জমা দিতে হবে।
  • চুড়ান্ত ভর্তির আবেদন ফরমের একটি কপি সংশ্লিষ্ট কলেজ অধ্যক্ষ/দায়িত্বপ্রাপ্ত শিক্ষক তারিখসহ স্বাক্ষর ও সীল দিয়ে শিক্ষার্থীকে ফেরত দিবে।

মাস্টার্স ভর্তির মেধা তালিকায় চান্স না পেলে করণীয়:

  • যারা মাস্টার্স ভর্তির মেধা তালিকায় চান্স পাবেনা তাদের জন্য পরবর্তীতে আসন খালি থাকা সাপেক্ষে ২য় মেধা তালিকা প্রকাশ হবে৷ এর পর কোটা ও রিলিজ স্লিপ দিবে। রিলিজ স্লিপের আবেদনের পূর্বে কোটার মেধা তালিকা প্রকাশ করা হবে।
  • যে সকল আবেদনকারী মেধা তালিকায় স্থান পাবে না, ভর্তি বাতিল করবে অথবা মেধা তালিকায় স্থান পেয়েও বরাদ্দকৃত বিষয়ে ভর্তি হবে না,সে সকল আবেদনকারী শূন্য আসন সাপেক্ষে তিনটি কলেজে আলাদাভাবে বিষয় নির্ধারণ করে রিলিজ স্লিপের জন্য আবেদন করতে পারবে।

মাস্টার্স ভর্তি রেজাল্ট ২০২১-২০২২

 

NOTICE-MASTERS-regular-2020-2021-page-001-1

 

 

ক) মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ ও এর প্রিন্ট কপি সংগ্রহের তারিখ: ২৯/০৯/২০২২ থেকে ১১/১০/২০২২।

  • মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের Applicant Login অপশন থেকে Masters (Regular) Login লিংকে গিয়ে সঠিক রোল নম্বর ও পিন এন্ট্রি দিয়ে চূড়ান্ত ভর্তি ফরম পুরণ করতে হবে এবং এর প্রিন্ট কপি সংগ্রহ করতে হবে।

খ) মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি  কলেজ কর্তৃক নির্ধারিত মোবাইল ব্যাকিং এর মাধ্যমে জমা দেয়ার তারিখ: ০২/১০/২০২২ থেকে ১২/১০/২০২২।

  • [শিক্ষার্থী প্রতি ৮৩৫/- (আটশত পঁয়ত্রিশ) টাকা হারে)

গ) সংশ্লিষ্ট কলেজ কর্তৃক মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি নিশ্চয়নের তারিখঃ ০২/১০/২০২২ থেকে ১৩/১০/২০২২।

  • কলেজ কর্তৃপক্ষকে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে মাস্টার্স (নিয়মিত) ভর্তি কার্যক্রমে মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি ফরমে প্রদর্শিত সকল তথ্য ও ছবি যাচাই করে অনলাইনে চূড়ান্ত ভর্তি নিশ্চয়ন করতে হবে। কোন শিক্ষার্থীর ভর্তি ফরমে প্রদর্শিত তথ্য ও ছবিতে অসংগতি বা পড়মিল পরিলক্ষিত হলে সংশ্লিষ্ট কলেজ কর্তৃপক্ষকে ঐ শিক্ষার্থীর ভর্তি নিশ্চয়ন না করে বিষয়টি লিখিতভাবে ডিন, স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্র বরাবর জানাতে হবে।

 

মাস্টার্স ভর্তির সরকারি বি এল কলেজের নোটিশ দেখুন নিচে

img20220928-14132858-1-page-001

img20220928-14132858-1-page-002

 

 

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স সরকারি কলেজের তালিকা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ভর্তি (নিয়মিত) বিজ্ঞপ্তি ২০২৪

২০১৯-২০২০ শিক্ষাবর্ষে মাস্টার্স (নিয়মিত) ভর্তি কার্যক্রমে অনলাইন প্রাথমিক আবেদনের সময় বৃদ্ধি সম্পর্কিত জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ …