সমন্বিত ৫ ব্যাংক অফিসার (ক্যাশ/টেলর) পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত ৫টি ব্যাংকে সমন্বিতভাবে প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে নিম্নবর্ণিত সংখ্যক শূন্য পদসমূহ পূরণের লক্ষ্যে প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে Online এ দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। ‘অফিসার (ক্যাশ)/অফিসার (টেলর)‘-২০২২ সাল ভিত্তিক 10203 (যা আবেদন ফি প্রদানের সময় নির্ধারিত স্থানে ব্যবহার করতে হবে)। ৭৮৭টি (সোনালী ব্যাংক পিএলসি এ ৫৩৫টি, জনতা ব্যাংক পিএলসি এ ৫০টি, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক পিএলসি এ ৪টি, বাংলাদেশ কৃষি ব্যাংক এ ১৫৯টি এবং প্রবাসী কল্যাণ ব্যাংক এ ৩৯টি)।

কেবল বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইট (https://erecruitment.bb.org.bd) এ নির্ধারিত ছক পূরণের মাধ্যমে Online এ নিবন্ধনকরতঃ আবেদন করতে হবে। আবেদন দাখিলের বিস্তারিত নিয়ম ও শর্তাবলী ওয়েবসাইটেই পাওয়া যাবে। CV ID Number: বাংলাদেশ ব্যাংকের সিস্টেমে ইতঃপূর্বে নিবন্ধনকৃত প্রার্থীদের বিদ্যমান CV ID Number এবং Password ব্যবহার করে আবেদন দাখিল করতে হবে। নতুন প্রার্থীগণ Online এ নিবন্ধন সম্পন্ন করলে একটি CV ID Number এবং Password প্রাপ্ত হবেন যা ভবিষ্যতে ব্যবহারের জন্য অবশ্যই সংরক্ষণ করতে হবে (একজন প্রার্থীর বিপরীতে একের অধিক CV তৈরি করা যাবে না)।

অফেরতযোগ্য টা. ২০০/-(টাকা দুইশত মাত্র) ডাচ বাংলা ব্যাংক পিএলসি এর মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসেস (MFS) ‘রকেট’ এর মাধ্যমে Prepaid Payment পদ্ধতিতে আবেদনকারীকে নিজের অথবা এজেন্ট একাউন্ট ব্যবহার করে ফি প্রদান করতে হবে। আবেদন ফি Prepaid Payment পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানতে https://erecruitment. bb.org.bd/onlineapp/rocketpreepay.pdf ওয়েবসাইটটি ভিজিট করতে হবে। ডাচ বাংলা ব্যাংক পিএলসি এর মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসেস (MFS) ‘রকেট’ এর Prepaid Payment পদ্ধতি ব্যবহার করে ফি প্রদান করতে হবে। রকেট অ্যাপ্স বা ম্যানুয়াল উভয় ক্ষেত্রেই ফি প্রদানের জন্য Biller ID হিসেবে Bankers Selection Committee Secretariat অথবা 499 সিলেক্ট করতে হবে।

পরবর্তীতে পর্যায়ক্রমে সংশ্লিষ্ট Job ID Number, নিজ CV ID Number এর ১ম অংশ {হাইফেনের (-) আগের অংশ}, ফি এর পরিমাণসহ প্রয়োজনীয় তথ্য ব্যবহার করে ফি প্রদান করতে হবে। ফি প্রদান করলে প্রার্থী মোবাইলের মেসেজ অপশনে একটি Transaction ID (TxnID) নম্বর পাবেন। প্রাপ্ত TxnID নম্বর টি ব্যবহার করে প্রার্থীকে অবশ্যই পৃথকভাবে Payment Verify সম্পন্ন করতে হবে। অন্যথায় আবেদন অসম্পূর্ণ থেকে যাবে ।

 

2023

সমন্বিত ৫ ব্যাংক অফিসার (ক্যাশ/টেলর) পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

2

1

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

Bangladesh Bank Senior Officer General Exam Date 2023

বাংলাদেশ ব্যাংক সহকারী পরিচালক মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২৪

বাংলাদেশ ব্যাংক এর সহকারী পরিচালক (AD) পদের লিখিত পরীক্ষার ফলাফল এবং মৌখিক পরীক্ষার সময়সূচী। বাংলাদেশ …