পল্লী সঞ্চয় ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

পল্লী সঞ্চয় ব্যাংকে নিম্নবর্ণিত পদসমূহে নিয়োগের জন্য নামের পাশে উল্লিখিত শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য শর্তাধীনে বাংলাদেশী নাগরিকদের নিকট হতে Online দরখাস্ত আহবান করা যাচ্ছে। আগ্রহী প্রার্থীদেরকে ২০/০৬/২০২৩ তারিখ সকাল ১০.০০ ঘটিকা হতে ১৫/07/2023 বিকাল ০৫.০০ ঘটিকা পর্যন্ত শুধুমাত্র http://psb.teletalk.com.bd ওয়েবসাইটে Online Application Form পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। পল্লী সঞ্চয় ব্যাংকের ওয়েবসাইট http://www.pallisanchaybank.gov.bd ও টেলিটক বাংলাদেশ লিমিটেড এর ওয়েবসাইট http://psb.teletalk.com.bd এ আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী পাওয়া যাবে।

 

বয়স সীমা (১৫ জুলাই, ২০২৩ অনুযায়ী): আবেদনকারী প্রার্থীগণের বয়সসীমা ১৮-৩০ বছর। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে কোনো প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য হবে না। তবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২২ সেপ্টেম্বর, ২০২২ তারিখের ০5.00.0000.170.11.017.20-১৪৯ নম্বর স্মারক অনুযায়ী আবেদনকারীর বয়স ২৫ মার্চ, ২০২০ তারিখে সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে উক্ত প্রার্থীগণ আবেদন করার সুযোগ পাবেন। নিয়োগের ক্ষেত্রে সরকারী বিদ্যমান বিধিবিধান, নীতিমালা/কোটা পদ্ধতি অনুসরণ করা হবে।

 

পল্লী সঞ্চয় ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

 

প্রার্থীগণ http://psb.teletalk.com.bd এই ওয়েবসাইটে উল্লিখিত পদসমূহের ক্ষেত্রে আগ্রহী পদে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ১৫/০৭/২০২৩ তারিখ বিকাল ০৫.০০ ঘটিকা । উক্ত সময় সীমার মধ্যে আবেদনকৃত প্রার্থীগণ Online আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে টেলিটকের এসএমএস এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন। পরীক্ষার ফি ১০০ টাকা। প্রার্থী তার রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০X প্রস্থ ৩০০) pixel ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০xপ্রস্থ ৮০) pixel স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির সাইজ সর্বোচ্চ 100KB ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ 60KB হতে হবে। আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে তাই আবেদনপত্র Submit করার পূর্বে পূরণকৃত সকল তথ্যের সঠিকতা প্রার্থী নিজেই শতভাগ নিশ্চিত করবেন।

 

প্রার্থী পূরণকৃত আবেদনপত্রের কপি প্রিন্ট কপি আকারে পরবর্তী পরীক্ষা সংক্রান্ত কাজে সহায়ক হিসেবে ব্যবহারের জন্য সংরক্ষণ করবেন। SMS প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদানঃ Online-এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা অনুসারে ছবি এবং স্বাক্ষর Upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application. Preview দেখা যাবে । নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা প্রার্থী User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s copy পাবেন।

 

উক্ত Applicant’s copy প্রার্থী প্রিন্ট অথবা Download করে সংরক্ষণ করবেন। Applicant’s copy তে একটি User ID দেয়া থাকবে এবং উক্ত User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যেকোন Teletalk pre- paid mobile নম্বরের মাধ্যমে ০২ (দুই) টি SMS করে পরীক্ষার ফি বাবদ টাকা ১০০/- (একশত টাকা মাত্র) অনধিক ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিবেন। আবেদনপত্রের সকল অংশ পুরণ করে Submit করা হলেও নির্ধারিত সময়ের মধ্যে পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত Online আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবেনা।

 

প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://psb.teletalk.com.bd অথবা PSB এর ওয়েবসাইট www.pallisanchaybank.gov.bd এর ওয়েবসাইটে এবং প্রার্থীর মোবাইল ফোনে SMS-এর মাধ্যম (শুধু যোগ্য
প্রার্থীদেরকে) যথাসময়ে জানানো হবে। আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে। উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, SMS Read করা এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্ছনীয় হবে। SMS-এ প্রেরিত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে রোল নম্বর, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও ভেন্যুর নাম ইত্যাদি তথ্য সম্বলিত প্রবেশপত্র প্রার্থী Download পূর্বক রঙ্গিন Print করে নিবেন। প্রার্থী এই প্রবেশ পত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময়ে এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময়ে অবশ্যই প্রদর্শন করবেন। শুধুমাত্র টেলিটক প্রি-পেইড মোবাইল ফোন থেকে প্রার্থীগণ নিম্নবর্ণিত SMS পদ্ধতি অনুরসণ করে নিজ নিজ User ID, Serial এবং PIN পুনরুদ্ধার করতে পারবেন।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

Bangladesh Bank Senior Officer General Exam Date 2023

বাংলাদেশ ব্যাংক সহকারী পরিচালক মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২৪

বাংলাদেশ ব্যাংক এর সহকারী পরিচালক (AD) পদের লিখিত পরীক্ষার ফলাফল এবং মৌখিক পরীক্ষার সময়সূচী। বাংলাদেশ …