Breaking News

পুলিশ সার্জেন্ট ভাইভা প্রস্তুতি ২০২৩ pdf Download

সবাই যথাসময়ে যথা স্থানে উপস্থিত হবেন। সর্ব বামের গেইটে উনারা ডেকে দাঁড়িয়ে রাখবে আপনাদের মৌখিক পরীক্ষার প্রবেশ পত্র দেখবে তারপর বামে একটি রুমে প্রবেশ করিয়ে একজন Additional SP এসে সবার মৌখিক পরীক্ষার প্রবেশ পত্র আবার দেখবে।তারপর লাইনে সবাইকে সিরিয়াল করে গেইট দিয়ে প্রবেশ করাবে ভিতরে একটি ছোট রুমে আপনাদের ব্যাগ মোবাইল রেখে শুধু ফাইল নিতে বলবে(কোনো কিছু হারালে তাহারা দায়ি থাকিবে না) তারপর সবাইকে বড় ভবনের ৯তলাতে নিয়ে যাবে।(কেউ এদিক থেকে ওদিক যাবেন না কড়া নির্দেশ ইহা) যেভাবে বলবে যা বলবে সবাইকে তাই করতে হবে।

 

৯ম তলায় একটি কনফারেন্স রুমে গিয়ে বসিয়ে রাখবে।তারপর একজন Additional SP আপনাদেরকে সিরিয়াল অনুযায়ী ডেকে কাগজ পত্র দেখে সাক্ষর নিবে এবং এর মধ্যেই ১০জন ১০জন করে ১টি টিম হবে।তারপর সিরিয়াল অনুযায়ী ১জন করে ডাকবে, শুধুমাত্র প্রয়োজনীয় কাগজ হাতে নিবে ফাইলে মূল মৌখিক পরীক্ষার রুমের বাহিরে চেয়ারে রেখে যাবেন। বেল বাজলে একজন কনস্টেবল আপনাকে ভিতরে যেতে বলবে।এরপর থেকে কিভাবে যাবেন কিভাবে বসবেন আশা করি আপনারা সবাই জানেন।

পুলিশ সার্জেন্ট ভাইভা প্রস্তুতি ২০২৩ pdf Download

  • উচ্চ স্বরে কথা বলবেন।
  • বিষয় ভিত্তিক পরাশোনা অবশ্যই করে যাবেন।
  • নিজ জেলা(আপনার এবং পড়ার সাথে সম্পর্কিত)
  • বঙ্গবন্ধু সম্পর্কে জানে যাবেন।
  • জিডিপি,জনসংখ্যা এবং সর্বোশেষ উন্নয়ন মূলক কাজ।
  • বাংলাদেশ পুলিশ
  • আর কাহাকে কি জিজ্ঞেস করবে বলা বাহুল্য।
  • ৩-৫মিনিটের মধ্যেই আশাকরি আপনাকে উনারা মূল্যায়ন করে ফেলবে।
  • বাংলাদেশ ও আন্তর্জাতিক ম্যাপ দেখে যেতে পারেন।

আমাকে বিষয় ভিত্তিক প্রশ্নই জিঙ্গেস করেছিলো + ব্যাক্তিগত কিছু তথ্য। অন্যদের উপরের বিষয় থেকেই জানতে চেয়েছিলো।
সর্বোপরী শান্ত ও আনন্দ মুখরিত থাকার চেষ্টা করবেন। পরে বের হয়ে আরেকটি কনফারেন্স রুমে বসতে বলবে। ১০জন হলে, ১০জনকে বাহির করে নিয়ে যাবে সর্বোচ্চ সতর্কতার সহিত। তারপর আপনি মুক্ত। এ প্রক্রিয়া হতে আমার ২-৩ঘন্টা সময় চলে গিয়েছে। অন্য কারো অভিজ্ঞতা থাকলে জানাতে পারেন এবং যাহাদের মৌখিক পরীক্ষা হয় নি, আপনারা বার বার প্রশ্ন না করে নিজের মতো করে প্রস্তুতি নিন।

খুব সহজে নিজ শহরে চাকরি খুঁজতে সম্ভব এপস ডাউনলোড করুন!

এপস ডাউনলোড লিংক

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

ভাইভা বোর্ডে সবচেয়ে বেশি জিজ্ঞেস করা প্রশ্ন

ডাচ বাংলা ব্যাংক টিও পদে ভাইভা অভিজ্ঞতা

ডাচ বাংলার ব্যাংকের টিও পদে আজকের ভাইভা অভিজ্ঞতা। ডাচ বাংলা ব্যাংক টিও পদে ভাইভা অভিজ্ঞতা। …