নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

জেলা প্রশাসকের কার্যালয়, নারায়ণগঞ্জ ও এর অধীন উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়সমূহের নিম্নবর্ণিত শূন্য পদসমূহ অস্থায়ী ভিত্তিতে পুরণের লক্ষ্যে বাংলাদেশের স্থায়ী নাগরিক ও নারায়ণগঞ্জ জেলার স্থায়ী বাসিন্দাদের নিকট থেকে নির্ধারিত ফরমে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

 

নারায়ণগঞ্জ ডিসি ওয়েবসাইটঃ www.narayanganj.gov.bd

নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ শর্তাবলীঃ

১. প্রার্থীর বয়স ০১/০৩/২০২৩ তারিখে অবশ্যই ১৮ হতে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীর ক্ষেত্রে বয়সের উর্ধ্বসীমা ৩২ (বত্রিশ) বছর। বয়স নিরুপনের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য হবে না। জনপ্রশাসন মন্ত্রণালয় বিধি-১ শাখা এর ২৬ সেপ্টেম্বর ২০২২ খ্রি. তারিখের ০৫.০০.০০০০.১70.15.01920-১৪৯নং স্মারক পত্রের নির্দেশনা মোতাবেক প্রার্থীর বয়স ২৫/০৩/২০২০ খ্রি. তারিখে সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে উক্ত প্রার্থীও আবেদন করতে পারবেন।

২. এ বিজ্ঞপ্তি, আবেদনপত্রের ফরম এবং নিয়োগ পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যাদি জেলা প্রশাসকের কার্যালয়, নারায়ণগঞ্জ এর ওয়েবসাইট www.narayanganj.gov.bd হতে সংগ্রহ/প্রকাশ করা হবে।

৩. জেলা প্রশাসক, নারায়ণগঞ্জ বরাবর আবেদনপত্র আগামী ০৫/০৪/২০২৩খ্রি. তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে রেজিস্টার্ড ডাকযোগে পৌছাতে হবে। সরাসরি এ কার্যালয়ে কোনো আবেদনপত্র গ্রহণ করা হবে না। নিয়োগ পরীক্ষার সম্ভাব্য তারিখ আগামী ১৫/04/2023 খ্রি: তারিখে সময় সকাল ১০:০০টা। কোন কারণে তারিখ ও সময় পরিবর্তন হলে ওয়েব সাইটের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

৪. আবেদনপত্রের সাথে নিম্নবর্ণিত কাগজপত্রাদি সংযুক্ত করতে হবে:-

  • (ক) সকল শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য সনদের ফটোকপি ও প্রার্থীর সদ্য তোলা ০৩(তিন) কপি রঙিন ছবি (প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত হতে হবে এবং সত্যায়নকারীর সুস্পষ্ট নাম, পদবী ও সিল থাকতে হবে।)
  • (খ) নারায়ণঞ্জ সিটি কর্পোরেশন এর মেয়র/সিটি কর্পোরেশন এর সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর/ সংশ্লিষ্ট পৌরসভার মেয়র/সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিক সনদপত্রের সত্যায়িত অনুলিপি।
  • (গ) জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধন সনদপত্রের সত্যায়িত ফটোকপি
  • (ঘ) বিবাহিত মহিলা প্রার্থীর ক্ষেত্রে স্বামীর স্থায়ী ঠিকানা উল্লেখ করতে হবে।
  • (ঙ) প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদের মূল কপি
  • (চ) মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা/নাতি/নাতনী/ আবেদনকারী চাকুরি প্রার্থীকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী/প্রতিমন্ত্রী/উপদেষ্টা কর্তৃক স্বাক্ষরিত ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের উপদেষ্টা কর্তৃক প্রতিস্বাক্ষরিত সাময়িক সনদপত্রের সত্যায়িত কপি৷ এরূপ সনদপত্র ব্যতিত অন্য কোন সনদপত্র মুক্তিযোদ্ধা সনদপত্র হিসেবে গ্রহণযোগ্য হবে না। উল্লেখ্য যে, আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ
    মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা/নাতি/নাতনী হলে আবেদনকারী যে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা এই মর্মে সংশ্লিষ্ট সিটি কর্পোরেশন/পৌরসভার মেয়র/ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্র দাখিল করতে হবে।
  • (ছ) প্রার্থীকে জেলা প্রশাসক, নারায়ণগঞ্জ এর অনুকূলে সোনালী ব্যাংকের যে কোন শাখা থেকে পরীক্ষার ফি বাবদ ১০০/- (একশত) টাকার ব্যাংক ড্রাফট/পে-অর্ডার (অফেরতযোগ্য) আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।
  • (জ) নির্ভুল ঠিকানায় প্রবেশপত্র ইস্যুর স্বার্থে আবেদনপত্রের সাথে মোটা অক্ষরে পদের নাম, বিশেষ কোটা (যদি থাকে) এবং বাম পার্শ্বে আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা স্পষ্ট অক্ষরে উল্লেখ করে ১০/- (দশ) টাকার ডাক টিকেট লাগানো ১০.৫ ইঞ্চি x ৪.৫ ইঞ্চি সাইজের একটি খাম সংযুক্ত করতে হবে।
  • (ঝ) শারীরিক প্রতিবন্ধী ও এতিমদের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক কর্তৃক প্রদত্ত সনদপত্রের সত্যায়িত কপি দাখিল করতে হবে।
  • (ঞ) প্রার্থীকে সু-স্বাস্থ্যের অধিকারী হতে হবে।

৫. কর্তৃপক্ষ কর্তৃক নির্দেশিত স্থানে ও তারিখে প্রার্থীদের নির্বাচনী/লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

৬. অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ, স্বাক্ষরবিহীন এবং বিলম্বে প্রাপ্ত আবেদনসমূহ বাতিল বলে গণ্য হবে। বাতিলকৃত আবেদন ওয়েব সাইটের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। এ বিষয়ে কোন আপত্তি গ্রহণযোগ্য হবে না।

৭. চাকুরীরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে। এক্ষেত্রে আবেদনের কোন অগ্রিম কপি গ্রহণযোগ্য হবে না।

৮. খামের উপরে স্পষ্ট অক্ষরে আবেদনকারীর নাম, ঠিকানা, পদের নাম ও কোটার নাম (যদি থাকে) লিখতে হবে।

৯. নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন টিএ/ডিএ প্রদান করা হবে না।

১০. মৌখিক পরীক্ষার সময় প্রার্থীকে অবশ্যই সকল সনদের মূলকপি প্রদর্শন করতে হবে।

১১. নিয়োগের ক্ষেত্রে সকল সরকারি বিধি বিধান ও কোটা সম্পর্কিত সর্বশেষ প্রচলিত সরকারি নীতিমালা অনুসরণ করা হবে।

১২. আবেদনকারী কোন তথ্য গোপন করলে বা ভুল তথ্য প্রদান করে চাকুরীতে নিয়োগপ্রাপ্ত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগ আদেশ বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

১৩. কর্তৃপক্ষ প্রয়োজনে যেকোন শর্ত সংযোজন/বিয়োজন/পরিবর্তন/পরিবর্ধন ও পদ সংখ্যা হ্রাস/বৃদ্ধি করতে পারবেন এবং কোন প্রকার কারণ দর্শানো ব্যতিরেকেই নিয়োগ বিজ্ঞপ্তি আংশিক বা সম্পূর্ণ বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন। নিয়োগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। এ ক্ষেত্রে কোন আপত্তি গ্রহণযোগ্য হবে না।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

মানিকগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় পরীক্ষার সময়সূচী ২০২৪ – Manikganj DC Office Exam Date 2024

জেলা প্রশাসকের কার্যালয়, মানিকগঞ্জ এর নিয়োগ পরীক্ষার সময়সূচী প্রকাশ। মানিকগঞ্জ জেলাধীন ইউনিয়ন পরিষদ সমূহে ইউনিয়ন …