BRAC Bank Young Leaders Program previous question 2023 – ইয়াং লিডার্স প্রোগ্রাম বিগত প্রশ্ন

যারা ব্র্যাক ব্যাংক ইয়াং লিডারস প্রোগ্রামের আগের প্রশ্ন খুঁজচ্ছেন তাদের জন্য দুঃখজনক সত্য হলো প্রশ্ন মনে হয় না কোনোভাবে পাওয়া সম্ভব। কারন অনলাইনে যে প্রক্রিয়ায় পরীক্ষা হয় কোনোভাবেই সংরক্ষণ করা সম্ভব নয়, অন্য কোনো ট্যাব ওপেন করলে, মাথা নাড়াচাড়া বেশী করলেই এক্সাম ক্যানসেল হয়ে যাবে।

 

Read More: BRAC Bank Young Leaders Program Exam Date 2023

 

BRAC Bank Young Leaders Program previous question 2023 – ইয়াং লিডার্স প্রোগ্রাম বিগত প্রশ্ন

 

 

২০২১ যখন দিয়েছিলাম, তখন এক্সপেরিয়েন্স থেকে বলছি বেশীরভাগ প্রশ্নই আপনার অ্যাপটিউড টেস্টের মতো। দুইটা বা তিনটা আলাদা পার্টে প্রশ্ন হবে ! প্রতি পার্টের জন্য নির্দিষ্ট সময় থাকবে । সরাসরি কোনো বইয়ে উত্তর থাকবে এমন করে প্রশ্ন করে না, হয়তো সময় দিলে অনেকগুলো প্রশ্নের উত্তর আপনি পারবেন কিন্ত এক্সামে সেই সময় পাবেন না। আপনাকে বিভিন্ন সিচুয়েশন বর্ননা করে বলা হবে আপনি ওই সিচুয়েশনে থাকলে কি জবাব দিবেন। ইংরেজী শব্দতে ওয়ার্ড ওলট পালট করে দেওয়া হবে, আপনাকে দ্রুততম সময়ে মিলাতে হবে। সময় খুবই সল্প, আপনি কোনোটায় বেশী সময় নেওয়া মানেই পরেরগুলোতে সময় পাবেন না। খুবই গুরুত্বপূর্ণ হলো ব্যাংক রিলেটেড কোনো প্রশ্ন গতবার করে নাই।

গতবার আগ্রহ করেই অ্যাপ্লাই করেছিলাম। এবার একবারে শখের বসেই করা, ফ্রিতে নিজের মেধা যাচাইয়ের সুযোগ বলা চলে এবং দুইবারেই অনলাইন এক্সামের জন্য শর্টলিস্টেড হয়েছি। তাই কারো কোনো প্রশ্ন থাকলে গতবারের এক্সাম নিয়ে জিগ্যেস করতে পারেন, যতোটুকু মনে আছে উত্তর দেওয়ার চেষ্টা করবো।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

Bangladesh Bank Senior Officer General Exam Date 2023

বাংলাদেশ ব্যাংক সহকারী পরিচালক মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২৪

বাংলাদেশ ব্যাংক এর সহকারী পরিচালক (AD) পদের লিখিত পরীক্ষার ফলাফল এবং মৌখিক পরীক্ষার সময়সূচী। বাংলাদেশ …