মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার রুটিন ২০২৪ – Masters Final Routine 2024

২০২১ সালের মাস্টার্স শেষ পর্ব (২০২০-২১) পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। পরীক্ষাসমূহ শুরু হবে ১৮/০২/২০২৪ তারিখ থেকে। পরীক্ষাসমূহ প্রতিদিন দুপুর ১২ঃ৩০ থেকে শুরু হবে। মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার রুটিন ২০২৪ PDF Download । ২০২১ সালের এমএ,এমএসএস, এমবিএ, এমএসসি ও এম মিউজ শেষ পর্ব পরীক্ষার সময়সূচী। সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে যে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০২১ সালের নিয়মিত/অনিয়মিত, প্রাইভেট, গ্রেড উন্নয়ন ও সিজিপিএ উন্নয়ন এমএ, এমএসএস, এমবিএ, এমএসসি ও এম মিউজ শেষ পর্ব (আইসিটিসহ) পরীক্ষা নিম্নোক্ত তারিখ ও সময়সূচী অনুযায়ী অনুষ্ঠিত হবে। কোন কারণ দর্শানো ব্যতিরেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষানুষ্ঠানের তারিখ ও সময়সূচী পরিবর্তন করতে পারবে।

 

মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার তথ্য ২০২৪

  • রীক্ষা কোড: ৩০২
  • পরীক্ষা শুরুর সময় : দুপুর : ০১:০০টা
  • পরীক্ষার সময় কাল : প্রশ্নপত্রে উল্লিখিত সময়
  • পরীক্ষা শুরুঃ ১৮/০২/২০২৪
  • পরীক্ষা শেষঃ ২৪/০৪/২০২৪
  • আইসিটি পরীক্ষাঃ ২৪/০৪/২০২৪

Read Also:

মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার রুটিন ২০২৪

 

 

 

 

 

মাস্টার্স শেষ পর্ব রুটিন ডাউনলোড লিংকঃ Download

 

১। পরীক্ষার কেন্দ্র তালিকা জাতীয় বিশ্ববিদ্যালের ওয়েব সাইট www.nu.ac.bd তে পাওয়া যাবে। বিশ্ববিদ্যালয় কর্তৃক নির্ধারিত কেন্দ্রে পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করবে।

২। পরীক্ষার্থীদের প্রবেশপত্র স্ব-স্ব কলেজের অধ্যক্ষগণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট হতে ডাউন লোড করে সংশ্লিষ্ট পরীক্ষার্থীদের মধ্যে বিতরণের ব্যবস্থা করবেন।

৩। ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় পরে জানানো হবে।

৪। ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় জেনে নেয়ার দায়িত্ব সম্পূর্ণভাবে পরীক্ষার্থীদের।

৫। তথ্য প্রযুক্তি (আইসিটি) দপ্তর প্রদত্ত পরীক্ষার্থীদের রোল বিবরণীর একটি কপি এবং কেন্দ্র ফি বাবদ কলেজে আদায়কৃত সমুদয় অর্থের পরীক্ষার্থী প্রতি ৩০০ (তিনশত) টাকা নির্ধারিত কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট জমা দিতে হবে।

৬। শিক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণের ক্ষেত্রে স্ব স্ব কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের নাম, রেজিস্ট্রেশন এবং পিতার নাম অবশ্যই যাচাই করে বিতরণ করবেন। শিক্ষার্থীদের একজনের প্রবেশপত্র যেন অন্য জনের হাতে না যায় সেক্ষেত্রে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে।

৭। পরীক্ষা অনুষ্ঠানের ক্ষেত্রে শিক্ষা মন্ত্রনালয় কর্তৃক জারিকৃত স্বাস্থ্য নির্দেশনা যথাযথ ভাবে অনুসরণ করতে হবে।

৮। শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশিত স্বাস্থ্য বিধি অনুসরণ করে পরীক্ষা গ্রহণের জন্য প্রয়োজনে কর্তৃপক্ষের পূর্বানুমতিক্রমে ভেন্যু কেন্দ্রে পরীক্ষা নেয়া যাবে।

Masters Final Routine 2024 PDF Download

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

Masters Final Exam Routine 2023 pdf Download

মাস্টার্স বোর্ড চ্যালেঞ্জ ২০২৪ – মাস্টার্স রেজাল্ট পুনঃনিরীক্ষণ | মাস্টার্স বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম

২০২১ সালের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার উত্তরপত্র পূণঃনিরীক্ষণের আবেদন প্রসঙ্গে সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে যে, …