Breaking News

মাস্টার্স রিলিজ স্লিপ রেজাল্ট ২০২৪ – Masters Release Slip Result 2024

২০২১-২০২২ শিক্ষাবর্ষে মাস্টার্স (নিয়মিত) ভর্তি কার্যক্রমের রিলিজ স্লিপের মেধা তালিকা ২০ মার্চ বিকাল ৪ টায়  প্রকাশ করা হবে। ২০২১-২০২২ শিক্ষাবর্ষে মাস্টার্স (নিয়মিত) ভর্তি কার্যক্রমে রিলিজ স্লিপের মেধা তালিকা প্রকাশ, কলেজ কর্তৃক চূড়ান্ত ভর্তি নিশ্চয়ন ও ভর্তিকৃত শিক্ষার্থীদের পত্রকোড এন্ট্রি সম্পর্কিত জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। উক্ত ফলাফল SMS (nuatmf roll no টাইপ করে 16222 নম্বরে send করতে হবে) এর মাধ্যমে একইদিন বিকাল ৪টা থেকে এবং ভর্তি বিষয়ক ওয়েবসাইট ওয়েবসাইটে (www.nu.ac.bd/admissions) রাত ৯টা থেকে পাওয়া যাবে।

মাস্টার্স শেষ পর্ব(নিয়মিত) ভর্তির রিলিজ স্লিপের মেধা তালিকা শুধুমাত্র ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। Nu admission ওয়েবসাইট-এ আপনার আবেদনের Admission Roll No. ও PIN (আবেদন ফর্মে পাবেন) দিয়ে লগইন করলে ফলাফল প্রদর্শিত হবে। মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের অনলাইনে ফরম পূরণ করে কলেজে ভর্তি হতে হবে ২০/০৩/২০২৪ থেকে ২৭/০৩/২০২৪ তারিখের মধ্যে। কয়েকদিন আগে যারা রিলিজ স্লিপে আবেদন করেছন সবাই ফলাফল চেক করবেন। যে কলেজে চান্স পাবেন সেই কলেজের নোটিশ অনুসরণ করে ভর্তি ফি ও কাগজপত্র জমা দিবেন।

যে, ২০২১-২০২২ শিক্ষাবর্ষে মাস্টার্স (নিয়মিত) ভর্তি কার্যক্রমে রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত কোন শিক্ষার্থী মাস্টার্স (নিয়মিত/প্রাইভেট) অথবা মাস্টার্স প্রফেশনাল কোর্সে ( যে শিক্ষা বর্ষ হোক না কেন) বর্তমানে অধ্যয়নরত থাকলে তাকে অবশ্যই ২৫ মার্চ ২০২৪ তারিখের মধ্যে পূর্ববর্তী ভর্তি বাতিল করে এ শিক্ষা কার্যক্রমে ভর্তি হতে হবে অন্যথায় দ্বৈত ভর্তির কারণে তার রেজিস্ট্রেশন বাতিল বলে গণ্য হবে।

মাস্টার্স রিলিজ স্লিপ রেজাল্ট ২০২৪

2

Apply Now by Online

আরও পড়ুুন:

SMS এর মাধ্যমে মাস্টার্স ভর্তি রেজাল্ট:

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষপর্ব (নিয়মিত) ভর্তি কার্যক্রমের মেধা তালিকা প্রথমে এসএমএস এর মাধ্যমে প্রকাশ করা হবে। উল্লেখিত দিনে বিকাল ৪ টার পর উক্ত ফলাফল এস্এমএস পদ্ধতিতে প্রকাশ করা হবে। এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখার নিয়ম নিচে দেওয়া হলোঃ
  • যেকোন মোবাইল এর মেসেজ অপশনে গিয়ে লিখুন-
  • NU<space>ATMF<space>Roll No এরপর পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।
  • উদাহরণ: NU ATMF 26778367 লিখে পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে

এখানে NU অর্থ National University  এবং ATMF অর্থ Admission Test Masters Final

309592689-1261602334614305-7031039290168079317-n

 

অনলাইনে মাস্টার্স ভর্তির ফলাফল:

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষপর্ব (নিয়মিত) ভর্তি কার্যক্রমের মেধা তালিকা উল্লেখিত দিন রাত ৯ টার পর অনলাইনে প্রকাশ করা হবে। উক্ত ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে আপনার ভর্তির আবেদনপত্রে প্রাপ্ত রোল নম্বর ও পিন নম্বর দিয়ে লগিন করেও দেখতে পাবেন। ভর্তি বিষয়ক ওয়েবসাইট ওয়েবসাইটে (www.nu.ac.bd/admissions) রাত ৯টা থেকে পাওয়া যাবে।

 

Congratulations!
You are assigned ENGLISH (1151) at Tongi Govt. College, GAZIPUR according to the First 1st Release Slip. Please click on the Admission Form to provide the required additional information.

Apply Online Here

 

 

অনলাইনে মাস্টার্স ভতি ফলাফল দেখুন

মাস্টার্স রিলিজ স্লিপের ভর্তির সময়সূচি 2024

চূড়ান্ত ভর্তি ফরম পূরণ ও এর প্রিন্ট কপি সংগ্রহের তারিখ:

  • রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ ও এর প্রিন্ট কপি সংগ্রহের তারিখ: 20/03/2024 থেকে 27/03/2024

রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের Applicant Login অপশন থেকে Masters (Regular) Login লিংকে গিয়ে সঠিক রোল নম্বর ও পিন এন্ট্রি দিয়ে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করে এর প্রিন্ট কপি সংগ্রহ করতে হবে।

চান্সপ্রাপ্ত শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি ফরম ও রেজিস্ট্রেশন ফি জমা:

  • রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি ফরম ও রেজিস্ট্রেশন ফি [শিক্ষার্থী প্রতি ৮৩৫/- (আটশত পঁয়ত্রিশ) টাকা হারে] সংশ্লিষ্ট কলেজে (কলেজ কর্তৃক নির্ধারিত মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে অথবা সরাসরি) জমা দেয়ার তারিখ : 21/03/2024 থেকে 28/03/2024

কলেজ কর্তৃক রিলিজ স্লিপের নিশ্চয়নের তারিখ:

  • সংশ্লিষ্ট কলেজ কর্তৃক রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি অনলাইনে নিশ্চয়নের তারিখ: 21/03/2024 থেকে 31/03/2024
  • কলেজ কর্তৃপক্ষকে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে মাস্টার্স (নিয়মিত) ভর্তি কার্যক্রমে রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি ফরমে প্রদর্শিত সকল তথ্য ও ছবি যাচাই করে অনলাইনে চূড়ান্ত ভর্তি নিশ্চয়ন করতে  হবে।
  • কোন শিক্ষার্থীর ভর্তি ফরমে প্রদর্শিত তথ্য ও ছবিতে অসংগতি বা গড়মিল পরিলক্ষিত হলে সংশ্লিষ্ট কলেজ কর্তৃপক্ষকে ঐ শিক্ষার্থীর ভর্তি নিশ্চয়ন না করে বিষয়টি লিখিতভাবে ডিন, স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্র বরাবর জানাতে হবে।

মাস্টার্স (নিয়মিত) ভর্তি কার্যক্রমের পত্রকোড এন্ট্রি:

  • ২০২১-২০২২ শিক্ষাবর্ষে মাস্টার্স (নিয়মিত) প্রোগ্রামে ভর্তিকৃত শিক্ষার্থীদের বিষয়ভিত্তিক পত্রকোড এন্ট্রি দেয়ার তারিখ:
  • এ লক্ষ্যে কলেজকে Login এর মাধ্যমে Paper Code Entry অপশন থেকে ভর্তিকৃত শিক্ষার্থীদের ২০২১-২০২২ ২০/০৫/২০২৪ শিক্ষাবর্ষে মাস্টার্স (নিয়মিত) প্রোগ্রামের জন্য প্রযোজ্য বিষয়ভিত্তিক সিলেবাস অনুসরণ করে সঠিক পত্রকোড এন্ট্রি দিতে হবে।
  • উল্লেখ্য যে, কলেজ কর্তৃক নির্ধারিত সময়ের মধ্যে কোন শিক্ষার্থীর পত্রকোড এন্ট্রি দেয়া না হলে অথবা ভুল পত্রকোড এন্ট্রি দেয়া হলে সংশ্লিষ্ট শিক্ষার্থীর রেজিস্ট্রেশন কার্ড ইস্যু করা হবে না।

এ ভর্তি কার্যক্রমের বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের Prospectus/Important Notice অপশন থেকে জানা যাবে ।

 

মাস্টার্স রিলিজ স্লিপ রেজাল্ট সম্পর্কিত বিজ্ঞপ্তি ২০২৪

খুব সহজে নিজ শহরে চাকরি খুঁজতে সম্ভব এপস ডাউনলোড করুন!

এপস ডাউনলোড লিংক

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

অনার্স প্রথম বর্ষের পরীক্ষা কবে হবে ২০২২

অনার্স ১ম বর্ষ মান উন্নয়ন ফলাফল ২০২৪ | অনার্স ১ম বর্ষ ইম্প্রুভমেন্ট রেজাল্ট ২০২৪

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স প্রথম বর্ষের ইমপ্রুভমেন্ট বা মান উন্নয়নের ফলাফল প্রকাশিত হয়েছে। ফলাফল প্রকাশিত …