ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষার সাজেশন ২০২২

ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষার প্রস্তুতি ও ভাল ফলাফল করবেন যেভাবে ২০২২। ২০২০ সালের ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষাতে যেভাবে শেষ সময়ের প্রস্তুতি নিয়েও ভাল ফলাফল করতে পারেন। আপনার হাতে এখন ও ১সপ্তাহ সময় আছে তাহলে সেটাই কাজে লাগান । কিন্তু উড়াধুরা ভাবে পড়ার থেকে একটু সিস্টেম করে পড়াটা কভার করার চেষ্টা করুন। যদিও সম্পূর্ন কভার হবে না তবুও বলবো হাল না ছেড়ে যতটুক সম্ভব চেষ্টা চালিয়ে যান ।

 

ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষার সাজেশন ২০২২

301234685-2991080691192344-4539424785843270130-n

 

 

আরও পড়ুনঃ

ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষার ইংরেজি সাজেশন ২০২২

ডিগ্রী ৩য় বর্ষের সংশোধিত সময়সূচি ২০২২.pdf

ডিগ্রী ৩য় বর্ষ পরীক্ষার এডমিট কার্ড বিতরন বিজ্ঞপ্তি ২০২২

ডিগ্রী ৩য় বর্ষ পরীক্ষার এডমিট কার্ড বিতরন বিজ্ঞপ্তি ২০২২

 

 

আপনি জানেন আপনার প্রস্তুুতি শূন্য অথাৎ Zero তাহলে আপনি নিজের চাহিদা ও সেরকম রেখে প্রস্তুুতি নিন। অথাৎ এরকম অবস্থা থাকলে আমি ৩.৫ বা তার বেশি সিজিপিএ তুলবো এরকম দিবাস্বপ্ন বাদ দিবেন। ৬০/৭০ মার্ক টার্গেট করবেন ১০০ তে। এর মানে দাড়ায় কলেজে ইনকোর্স থেকে আপনি অন এভারেজ ১২-১৫ পান তাহলে বাকি টা ফাইনাল পরীক্ষা দিয়া তুলতে হবে।

You should always try to negotiate with it। তাই টার্গেট থাকে B+ /A- কিভাবে উঠানো যায়।আর কিছু কিছু সাবজেক্ট এ কিভাবে A/A+ তুলা যায় সেদিকে নজর দিবেন। নিজের বিবেক বুদ্ধি খাটিয়ে নিজের অবস্থান পরিস্থিতি বুঝে টার্গেট সেট করে এপ্রোচ করুন।

মূল কথাতে আসি, কিভাবে ১ সপ্তাহে মোটামুটি প্রস্তুুতি নিতে পারবেন সেটা হাল্কা তুলে ধরছি । যাদের প্রস্তুুতি ভালো আছে তাদের তো তেমন সমস্যা নেই। কিন্তুু যারা দ্বিধাদ্বন্দ্বে আছেন তারা নিজেদের উপর বেশি প্রেসার নিবেন না। রিলেক্স এবং সুস্থ থাকলে ভালোমত সব কিছু করতে পারবেন তাই বি-কুল ।

 

২০২০ সালের ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষার ভাল করতে আপনি যা করবেনঃ

 

  • ১) বিগত ৪/৫ বছরের প্রশ্ন পড়ুন। বিশেষ করে ২০১৫,২০১৬,২০১৭,২০১৮ সালের প্রশ্ন গুলো পড়বেন,তবে ২০১৯ তে যেগুলো আসছে ওইগুলো বাদ দিয়ে।
  • ২) ব্যতিক্রম বা দিকদর্শন সাজেশন খুলে সেটার গুরুত্বপূর্ণ প্রশ্নগুলা পড়ুন। ৯৯% এবং ৩ ★★★ গুলো পড়বেন। শুরু করুন ১ নং দিয়ে। দেখবেন অতি সংক্ষিপ্ত প্রশ্ন ৪/৫ টা কমন পাবেন বিগত সালের প্রশ্ন থেকে।
  • ৩) ১নং শেষ করার পর ২নং শুরু করবেন। এখন ঠান্ডা মাথাতে বিগত বছরের প্রশ্ন হুলো সমাধান করুন। কিছু প্রশ্ন দেখবের রিপিট হচ্ছে ( জোড় – জোড় এবং বিজোড় – বিজোড় সালে) । অন্যদিকে ফোকাস না দিয়ে এগুলা ঠাডা মুখস্তের মত শেষ করুন।
  • ৪)এখন সাজেশনের গুরুত্বপূর্ণ *** & ** স্টার গুলো পড়ার সময় দেখবেন আপনি ১ & ২ নং পড়ার কারনে ৮০-৯০% প্রশ্ন পড়ে ফেলছেন।
  • ৫) বাকি ১০% তখন রিভিউ করে যাবেন যেন পরীক্ষাতে ছাপ বসিয়ে আসতে পারেন।
  • ৬) ১/২/৩ নং গুলো যখন আপনি করবেন তখন ১টা কলম আর খাতা নিবেন। যে চ্যাপ্টার গুলো থেকে বেশি প্রশ্ন আসছে কম বেশি প্রতি বছর সেগুলো মার্ক করে রাখবেন।

বেশি মানুষের বেশি সাজেশন খুজবেন। ঘোড়ার ডিম টাও পাবেন না।এ পোস্ট ফলো করে কেউ ৩.৬/৩.৮ পাবেন না কিন্তুু ৩+ জিপিএ তুলতে পারবেন। ইনশা-আল্লাহ্।

 

আরও সার্চ করেছেঃ

ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষার সাজেশন ২০২২, ডিগ্রি ৩য় বর্ষের ইংরেজি সাজেশন ২০২২, ব্যতিক্রম সাজেশন ডিগ্রি ৩য় বর্ষ ২০২২, ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২২, ব্যতিক্রম সাজেশন ডিগ্রি ৩য় বর্ষ ২০২২ pdf, ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষার সাজেশন ২০২১, ডিগ্রি ৩য় বর্ষের ইংরেজি সাজেশন ২০২১, ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষার সাজেশন ২০২০, ডিগ্রি তৃতীয় বর্ষের ইংরেজি সাজেশন, ডিগ্রি ৩য় বর্ষের সাজেশন ২০২২, ডিগ্রি ইংরেজি সাজেশন ২০২২, ডিগ্রি ৩য় বর্ষের ইংরেজি সাজেশন ২০২১, ব্যতিক্রম সাজেশন ডিগ্রি ৩য় বর্ষ ২০২২, ডিগ্রি ৩য় বর্ষের ইংরেজি প্রশ্ন ২০১৯, ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২, ডিগ্রি ৩য় বর্ষের ইংরেজি প্রশ্ন, ডিগ্রি ৩য় বর্ষের ইংরেজি বই।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

degree 3rd year result 2023 - nu.ac.bd/results

ডিগ্রি ৩য় বর্ষ ফলাফল সমস্যা ও সমাধান ২০২৪

ডিগ্রি ৩য় বর্ষের ফলাফল যারা পেয়েছেন। পোস্টটি অবশ্যই পড়বেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০২১ সালের …