খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

১৩৭৭ পদে খাদ্য অধিদপ্তরের চাকরির নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ। খাদ্য অধিদপ্তর (কর্মচারী) নিয়োগ বিধিমালা, ২০১৮ অনুযায়ী খাদ্য অধিদপ্তরসহ এর অধীন রাজস্ব খাতভুক্ত নিয়োগযোগ্য শূন্যপদ পূরণের লক্ষ্যে জাতীয় বেতন স্কেল ২০১৫ এর ১৩তম হতে ১৯তম গ্রেডভুক্ত নিম্নবর্ণিত স্থায়ী পদে সরাসরি জনবল নিয়োগের লক্ষ্যে পদের পার্শ্বে বর্ণিত শর্তে প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে অনলাইনে (http://dgfood.teletalk.com.bd) দরখাস্ত আহবান করা যাচ্ছে। অনলাইন ব্যতীত কোনো আবেদন গ্রহণ করা হবে না।

 

বিজ্ঞপ্তির ক্রমিক নং ১, ৪ ও ৮ এ বর্ণিত পদের প্রার্থীদের বাংলা, ইংরেজি, গণিত এবং সাধারণ জ্ঞান বিষয়ে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। বিজ্ঞপ্তির ক্রমিক নং ২, ৩, ১৩ ও ১৪ এ বর্ণিত পদের প্রার্থীদের বাংলা, ইংরেজি, গণিত এবং সাধারণ জ্ঞান বিষয়ে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। শুধুমাত্র ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণ মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

 

বিজ্ঞপ্তির ক্রমিক নং ৫, ৬, ৭, ৯, ১০, ১১, ১২, ১৫, ১৬, ১৭, ১৮, ১৯, ২০ ও ২১ এ বর্ণিত পদের প্রার্থীদের বাংলা, ইংরেজি গণিত পদ সংশ্লিষ্ট বিষয় এবং সাধারণ জ্ঞান বিষয়ে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।  বিজ্ঞপ্তির ক্রমিক নং ২২ এ বর্ণিত পদের প্রার্থীদের বাংলা, ইংরেজি, গণিত এবং সাধারণ জ্ঞান বিষয়ে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

 

পদের নাম  পদসংখ্যাঃ

  • ১। উপ-খাদ্য পরিদর্শক-৩৫৬
  • ২। সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর-০৩
  • ৩। সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর-১১
  • ৪। উচ্চমান সহকারী-০৪
  • ৫। ল্যাবরেটরি টেকনিশিয়ান-০৩
  • ৬। মেকানিক্যাল ফোরম্যান-০৩
  • ৭। ইলেকট্রিক্যাল ফোরম্যান-০২
  • ৮। সহকারী উপ-খাদ্য পরিদর্শক- ২২২
  • ৯। অপারেটর-১৭
  • ১০। সহকারী ফোরম্যান-০৩

 

  • ১১। মিলরাইট-০৫
  • ১২। ইলেকট্রিশিয়ান-১০
  • ১৩। অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক-৩৪৬
  • ১৪। ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর-৬৮
  • ১৫। ল্যাবরেটরি সহকারী-০২
  • ১৬। সহকারী অপারেটর-৩৩
  • ১৭। স্টেভেডর সরদার-০৬
  • ১৮। ভেহিক্যাল মেকানিক-০৯
  • ১৯। সহকারী মিলরাইট-০৬
  • ২০। মিল অপারেটিভ-১১৭
  • ২১। সাইলো অপারেটিভ-১৪৪
  • ২২। স্প্রেম্যান-০৭

 

খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

coxj-Wqm2-F8-GPXj-YVKv-Ib

MQGnw-WO0zfc-BOTO4-EUVu

o0-Ey89-HJBUGg-Zzlom0-My

RA4f-W1-Hc-Y8-SW6lw47-YHE

ye-Qa-A2-XC77t-T51e1-Q7-EI

 

পরীক্ষায় অংশগ্রহণে আগ্রহীগণ http://dgfood.teletalk.com.bd ওয়েবসাইটে আবেদন পূরণ করতে পারবেন।Online – এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ১২/০৯/২০২৩খ্রি. সকাল ১০.০০ ঘটিকা। Online- এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: 11/10/202৩খ্রি. বিকাল ৫.০০ ঘটিকা। উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online- এ আবেদন Submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে SMS এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন। Online আবেদনপত্রে প্রার্থী তার রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ ×প্রস্থ ৩০০) pixel ও স্বাক্ষর (দৈঘ্য ৩০০ × প্রস্থ ৮০) pixel স্ক্যান করে নির্ধারিত Upload করবেন। ছবির সাইজ সর্বোচ্চ 100KB ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ 60KB হতে হবে

 

Online আবেদনে পূরণকৃত তথ্যই পরবর্তীতে সকল কার্যক্রমে ব্যবহৃত হবে বিধায় Online-এ আবেদন Submit করার পূর্বেই পুরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।  প্রার্থী Online-এ পূরণকৃত আবেদনের একটি প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন এবং মৌখিক পরীক্ষার সময় এক কপি জমা দিবেন। SMS প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদান: Online-এ আবেদন (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে ছবি এবং Signature Upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s Copy
পাবেন। উক্ত Applicant’s Copy প্রার্থী প্রিন্ট অথবা Download করে সংরক্ষণ করবেন।

 

Applicant’s কপিতে একটি User ID নম্বর দেওয়া থাকবে এবং User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোন Teletalk pre-paid mobile নম্বরের মাধ্যমে ০২ (দুই) টি SMS করে ১-২১ নং ক্রমিকে বর্ণিত পদের জন্য পরীক্ষা ফি বাবদ ২০০/- (দুইশত) টাকা ও Teletalk এর সার্ভিস চার্জ ভ্যাটসহ ২৩/-(তেইশ) টাকা মোট ২২৩/-(দুইশত তেইশ) টাকা এবং ২২নং ক্রমিকে বর্ণিত পদের জন্য পরীক্ষা ফি বাবদ ১০০/- (একশত) টাকা ও Teletalk এর সার্ভিস চার্জ ভ্যাটসহ ১২/-(বারো) টাকা মোট ১১২/-(একশত বারো) টাকা (অফেরতযোগ্য) আাবেদন দাখিলের ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিতে হবে। এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, Online এ আবেদনের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেওয়া পর্যন্ত Online আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবে না।

 

প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://dgfood.teletalk.com.bd ওয়েবসাইটে অথবা খাদ্য অধিদপ্তরের Website:
www.dgfood.gov.bd এ এবং প্রার্থীর মোবাইল ফোনে SMS এর মাধ্যমে (শুধু যোগ্য প্রার্থীদের) যথাসময়ে জানানো হবে। Online আবেদনে প্রার্থীর প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, SMS পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্চনীয়। SMS-এ প্রেরিত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে প্রার্থী প্রবেশপত্র প্রিন্ট (রঙিন) করে নিবেন। প্রার্থী এই প্রবেশপত্রটি লিখিত এবং মৌখিক পরীক্ষার সময়ে অবশ্যই প্রদর্শন করবেন।
জ. কেবল টেলিটক প্রি-পেইড মোবাইল ফোন থেকে প্রার্থীগণ নিম্নবর্ণিত SMS পদ্ধতি অনুসরণ করে নিজ নিজ User ID এবং Password পুনরুদ্ধার করতে পারবেন।

  • i. User ID জানা থাকলে dgfood<space>Help<space>User ID & Send to 16222
    Example: dgfood Help User ABCDEF & send to 16222
  • ii. PIN Number জানা থাকলে dgfood <space>Help<space>PIN<space> PIN NO & sent to 16222
    Example : dgfood Help PIN 1234567 & Send to 16222

 

Online এ আবেদন করতে কোন সমস্যা হলে যে কোন টেলিটক নম্বর হতে ১২১/অন্য অপারেটর হতে 0155066৬৭৬৬ নম্বর অথবা (email: alljobs.query@teletalk.com.bd) এ অথবা নিকটস্থ টেলিটক কাস্টমার কেয়ার এ যোগাযোগ করা যাবে। খাদ্য অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dgfood.gov.bd) এবং টেলিটক বাংলাদেশ লিমিটেড এর ওয়েবসাইটে (website: http://dgfood.teletalk.com.bd) এ নিয়োগের বিজ্ঞপ্তিসহ যাবতীয় তথ্যাদি দেখা যাবে।

 

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় আইনগত সহায়তা সংস্থার মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

মৎস্য অধিদপ্তরের রাজস্বখাতে নক্সাকার, বাবুর্চি, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট, সেকেন্ড ড্রাইভার, তথ্য সংগ্রহ সহকারী, কার চালক, পাম্প …