SMS এর মাধ্যমে কিভাবে অনার্স ১ম বর্ষ রেজাল্ট দেখার নিয়ম?

ওয়েবসাইটে যাদের ফলাফল দেখতে অসুবিধা হচ্ছে, Sms পাঠিয়ে সহজেই ফলাফল জেনে নিন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০২১-২২ সেশনের অনার্স প্রথম বর্ষের ফলাফল প্রকাশ হলেও সার্ভার তো ত্রুটির কারণে ফলাফল দেখা যাচ্ছে না। ফলে শিক্ষার্থীরা এক ধরনের মানসিক সমস্যায় পড়েছেন। যেহেতু ফলাফল ওয়েবসাইটে দেখা যাচ্ছে না। তাই আপনারা সবাই নিজে নিজে ফোন বা যেকোনো নাম্বার থেকে মেসেজ করুন। এবং সহজে আপনার ফলাফল দেখুন। আমি আজকে কিভাবে ফলাফল দেখবেন তার বিস্তারিত দেখাচ্ছি। রেজাল্ট চেক করতে সার্ভার সমস্যা করবে স্বাভাবিক,৫ লাখ শিক্ষার্থীর রেজাল্ট আজ প্রকাশ করা হয়েছে। ধৈর্য্য রেখে এই লিংকটাতে চেষ্টা করুন! এটা সবচেয়ে ইজি। গুগল Nu info result লিখলে এই লিংকটা আসবে। বুঝতে সমস্যা হলে ছবিতে দেখে নিন। অপরিচিত কাউকে রেজিষ্ট্রেশন নং দেওয়া থেকে বিরত থাকুন।
২০২২ সালের অনার্স প্রথম বর্ষের ফলাফল দেখার জন্য আপনি আপনার মোবাইলের মেসেজ অপশনে যান। তারপর সেখানে লিখুন h1 এরপর একটি স্পেস দিন তারপর লিখুন আপনার রোল নাম্বার এবং পাঠিয়ে দিন ১৬২২ নাম্বারে। অপেক্ষা করুন এবং একটু পরে আপনার ফলাফল পেয়ে যাবেন।

SMS এর মাধ্যমে কিভাবে অনার্স ১ম বর্ষ রেজাল্ট দেখার নিয়ম?

আরও পড়ুনঃ ১ম বর্ষ ফলাফল দেখবেন যেভাবে

 

Sms পাঠিয়ে ফলাফল দেখার পদ্ধতিঃ

  • NU H1 Roll No Then send to 16222
  • For Example– NU H1 123456 পাঠিয়ে দিন 16222 তে৷
  • যেকোনো মোবাইল অপারেটর থেকে পাঠানো যাবে।
  • ফিরতি মেসেজঃ NU H1 Result: MAHMODA AKTER; Result: Promoted; Marks: 211501=B- ,211909=C+ ,212001=B- ,212003=B- ,212005=D ,212007=B-. Powered by Teletalk.

 

জিপিএ হিসাব পদ্ধতিঃ

আপনার মোট বিষয়গুলোর প্রাপ্ত গ্রেড পয়েন্ট সব যোগ করে আপনার মোট বিষয় সংখ্যা দিয়ে ভাগ করলে জিপিএ পেয়ে যাবেন। আরও পড়ুন – জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিজিপিএ বের করার নিয়ম

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

অনার্স ৪র্থ বর্ষের সিজিপিএ সমস্যা ও সমাধান

NU Results 2024 – Honours 3rd Year Results 2024 | nu.edu.bd 3rd Year Result

National University Honours 3rd Year Result 2024 — results.nu.ac.bd, the National University Honours 3rd Year …