ডিগ্রি ৩য় বর্ষের রেজাল্ট ২০২৪ – Degree 3rd Year Result 2024

২০২১ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশের বিজ্ঞপ্তি। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০২১ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল ২২/০২/২০২৪ তারিখ রাত ৮:০০টায় প্রকাশ করা হবে। সারা দেশের ৭০২ টি কেন্দ্রে ১৮৮৪ টি কলেজের সর্বমোট ১৩৯১২৩ জন (নিয়মিত, অনিয়মিত ও মান উন্নয়নসহ) পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করেছে। গড় উত্তীর্ণের হার ৫৮.৭০%। পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন ও কলেজওয়ারী ফলাফল www.nu.ac.bd/results ওয়েবসাইটে অদ্য রাত ৮.০০ থেকে পাওয়া যাবে ।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০২১ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল অদ্য ২২/০২/২০২৪ তারিখ রাত ৮:০০টায় প্রকাশ করা হবে । সারা দেশের ৭০২ টি কেন্দ্ৰে ১৮৮৪ টি কলেজের সর্বমোট ১,৩৯,১২৩ জন (নিয়মিত, অনিয়মিত ও মান উন্নয়নসহ) পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করেছে । ২০২১ সালের ৩য় বর্ষ পরীক্ষার ফলাফলের পরিসংখ্যান নিম্নরূপ।

গড় পাশের হারঃ ৫৮.৭০%। পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন ও কলেজওয়ারী ফলাফল www.nu.ac.bd/results ওয়েবসাইটে অদ্য রাত ৮.০০ থেকে পাওয়া যাবে । ফলাফল সম্পর্কে কোন পরীক্ষার্থী বা সংশ্লিষ্ট কারও কোন আপত্তি/অভিযোগ থাকলে ফলাফল প্রকাশের ০১ (এক) মাসের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রকের নিকট লিখিতভাবে জানাতে হবে। এরপর আর কোন আপত্তি/অভিযোগ গ্রহণযোগ্য হবে না।

ডিগ্রি ৩য় বর্ষের রেজাল্ট ২০২৪ – Degree 3rd Year Result 2024

329052141-1537994176723958-389320722573225218-n

 

 

এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখুনঃ

  • NU [space] Deg [space] Roll_no Send SMS to 16222
  • Example: NU Deg 8342324

রেজাল্ট দেখার ওয়েবসাইট লিংকঃ

যেভাবে ফলাফল চেক করবেনঃ

  • জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট সংক্রান্ত ওয়েবসাইট
  • (http://www.nu.ac.bd/results/)-এ প্রবেশ করে
  • “Degree” 3rd Year অপশনে ক্লিক করুন।
  • আপনার ডিগ্রি কোর্সের রেজিষ্ট্রেশন নং দিন।
  • Exam Year “2021” সিলেক্ট করে Search Result বাটনে ক্লিক করলে আপনার ফলাফল প্রদর্শিত হবে।

রাত ৮ টায় ফলাফল প্রকাশ করার কথা থাকলেও এনইউর বিকল্প সার্ভারে ফলাফল আপডেট করা হয়েছে। সন্ধ্যার মধ্যে কোনো ঝামেলা ছাড়াই সকল ওয়েবসাইটে ফলাফল দেখতে পারবেন। ১,৩৯,১২৩ ফলাফল প্রত্যাশী শিক্ষার্থী ওয়েবসাইট-এ একসাথে ফলাফল দেখার চেষ্টা করলে সার্ভার সমস্যা দিবে,এটাই স্বাভাবিক! ধৈর্য্য রেখে ওয়েবসাইট-এ ফলাফল দেখার চেষ্টা করুন।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

NU Masters Final Year Result 2024 – nu ac bd results

Master’s Result 2024: Master’s final year result was published today by the National University of …