জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ভর্তির অঙ্গীকারনামা ডাউনলোড

জাতীয় বিশ্ববিদ্যালয়ে বর্তমানে ভর্তি হতে অঙ্গীকারনামা প্রদান করতে হয়। অঙ্গীকারনামা প্রদান করতে যে সকল তথ্য দরকার তা ছবিসহ আলোচনা করা হলো। আপনি চাইলে ফাইলটির পিডিএফ ডাউনলোড করে নিতে পারেন। মাস্টার্স ভর্তির জন্য এই অঙ্গীকারনামা আবেদন করার সময় অনলাইনে স্ক্যান করে আপলোড করতে হবে। পাশাপাশি অঙ্গীকারনামার কপি কলেজে জমা দিতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ভর্তির অঙ্গীকারনামা ডাউনলোড

আমি নিম্নস্বাক্ষরকারী, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০২০-২০২১ সালের মাস্টার্স (নিয়মিত) বিষয়ে রেজিস্ট্রেশনের জন্য অনলাইন প্রাথমিক আবেদন করতে ইচ্ছুক। এ লক্ষ্যে বিশ্বস্ততার সংগে অঙ্গীকার করছি যে, জাতীয় বিশ্ববিদ্যালয়/যে কোন বিশ্ববিদালয়ের অধীনে অন্য কোন শিক্ষা কার্যক্রমে বর্তমানে আমি ভর্তি/ অধ্যয়নরত নই। ছকে বর্ণিত আমার সকল তথ্য সঠিক ও সম্পূর্ণ।

১। নিজের নাম ২। পিতার নাম ৩। মাতার নাম ৪। জন্ম তারিখ: (এসএসসি সনদ অনুযায়ী) ৫। জাতীয় পরিচয় পত্র নম্বর ৬। স্নাতক পর্যায়ে উত্তীর্ণ পরীক্ষার নাম ৭। পাসের সন ৮। রোল নম্বর ৯। রেজিস্ট্রেশন নম্বর ১০। বিশ্ববিদ্যালয়/প্রতিষ্ঠানের নাম ১১। প্রাপ্ত নম্বর/সিজিপিএ ১২। মোট নম্বর/স্কেল।

আরও পড়ুনঃ মাস্টার্স ফাইনাল ভর্তি নির্দেশিকা দেখুন।

দ্বৈত ভর্তির ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের বিধান অনুযায়ী উভয় ভর্তি বাতিল সংক্রান্ত সিদ্ধান্ত আমি মেনে নিতে বাধ্য থাকবো। বিঃদ্রঃ অঙ্গীকারনামার কপি অবশ্যই সংশ্লিষ্ট কলেজ/প্রতিষ্ঠানে জমা দিতে হবে এবং অনলাইন প্রাথমিক আবেদনে স্ক্যান করে আপলোড করতে হবে।

 

301796052-878098573169757-9156697931910515524-n

 

 

আবেদনের বিজ্ঞপ্তি প্রকাশ। মাস্টার্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ – মাস্টার্স নিয়মিত শিক্ষাবর্ষ ২০২০/২১ প্রাথমিক আবেদন চলবে ০৫ সেপ্টেম্বর বিকাল ৪টা থেকে ২০ সেপ্টেম্বর রাত ১২ টা পর্যন্ত। আবেদন ফি ৩০০ টাকা।

আরও পড়ুনঃ মাস্টার্স ফাইনাল ভর্তি বিজ্ঞপ্তি দেখুন এখানে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৬ থেকে ২০২০ সাল পর্যন্ত চার বছর মেয়াদী স্নাতক (সম্মান)/ প্রিলিমিনারী টু মাস্টার্স(নিয়মিত) পরীক্ষায় সনাতন পদ্ধতিতে ন্যূনতম ৪৫% নম্বর অথবা গ্রেডিং ও ক্রেডিট পদ্ধতিতে ন্যূনতম সিজিপিএ ২.২৫ প্রাপ্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবে।

 

মাস্টার্স ভর্তিতে অনলাইনে আবেদন করতে যা যা লাগবেঃ

  • অনার্স/প্রিলিমিনারী টু মাস্টার্স পরীক্ষার রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর।
  • এক কপি পাসপোর্ট সাইজের ছবি, সচল মোবাইল নং।
  • দ্বৈত ভর্তি সংক্রান্ত অঙ্গীকারনামা।

যেভাবে মাস্টার্স ভর্তিতে আবেদন করবেনঃ

আবেদনকারীকে ভর্তি বিষয়ক ওয়েবসাইটের (http://app1.nu.edu.bd/index.php) Masters Tab এ গিয়ে Apply Now ( Masters Reg.) অপশনে ক্লিক করতে হবে এবং ওয়েবসাইটে প্রদর্শিত তথ্য ছকে আবেদনকারীর অনার্স/প্রিলিমিনারী টু মাস্টার্স পরীক্ষার রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর ও পাসের সন সঠিকভাবে এন্ট্রি দিতে হবে। এরপর আবেদনকারী তার পছন্দ অনুযায়ী বিভাগ ও জেলাভিত্তিক যে কোন কলেজের নাম Select করে সাবজেক্ট চয়েস দিতে হবে! পরবর্তী ধাপে পাসপোর্ট সাইজের এক কপি ছবি ও দ্বৈত ভর্তি সংক্রান্ত অঙ্গীকারনামা স্ক্যান করে আপলোড করে আবেদন সম্পন্ন করতে হবে।

 

মাস্টার্স ভর্তি আবেদন ফরমের সাথে কলেজে যা যা জমা দিতে হবেঃ

  • নিজের স্বাক্ষরযুক্ত অনলাইনে প্রাপ্ত আবেদন কপি।
  • অনার্স/প্রিলিমিনারী টু মাস্টার্স পরীক্ষার নম্বরপত্র ও রেজিষ্ট্রেশন কার্ডের সত্যায়িত ফটোকপি।
  • দ্বৈত ভর্তি সংক্রান্ত অঙ্গীকার নামার কপি।
  • ৩০০ টাকা।

 

দ্বৈত ভর্তি সংক্রান্ত অঙ্গীকারনামার কপির পিডিএফ ফাইলঃ

অঙ্গীকারনামা ডাউনলোড করুন

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

ডিগ্রি (পাস) প্রাইভেট/সার্টিফিকেট কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

ডিগ্রি ১ম বর্ষের ভর্তি ২০২৪ – ডিগ্রি ১ম বর্ষ ভর্তি নির্দেশিকা

ডিগ্রি ১ম বর্ষ (২০২৩-২৪) শ্রেণীর ভর্তি নির্দেশিকা। ডিগ্রি ১ম বর্ষের ভর্তি ২০২৪ – ডিগ্রি ১ম …