অনার্স ভর্তির রিলিজ স্লিপের ফলাফল – ১ম রিলিজ স্লিপের ফলাফল

২০২০-২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে ১ম রিলিজ স্লিপের মেধা তালিকা প্রকাশ ও সংশ্লিষ্ট কলেজ কর্তৃক চূড়ান্ত ভর্তি নিশ্চয়ন সম্পর্কিত জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। ১ম রিলিজ স্লিপের ফলাফল ও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্যাদিসহ আলোচনা করা হলো।

রিলিজ স্লিপের ফলাফল প্রকাশের তারিখঃ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে ১ম রিলিজ স্লিপের মেধা তালিকা ০৪ নভেম্বর ২০২১ তারিখ বিকাল ৪ টায় এবং অনলাইনে রাত ৯ টায় প্রকাশ করা হবে।

রিলিজ স্লিপের ফলাফল দেখবেন যেভাবেঃ

মেসেজের মাধ্যমে রিলিজ স্লিপের ফলাফল দেখবেন যেভাবেঃ উক্ত ফলাফল SMS  এর মাধ্যমে একইদিন বিকাল ৪টা থেকে পাওয়া যাবে। বাংলাদেশের যে কোন অপারেটর থেকে নিচের পদ্ধতিতে মেসেজ করলে ফলাফল দেখতে পাবেন। আপনার ফোনের মেসেজ অপশন থেকে লিখুনঃ

NU স্পেস ATHN স্পেস ROLL NO লিখে পাঠাতে হবে 16222 নাম্বারে।

NU ATHN 123456 তারপরে পাঠাতে হবে 16222 নাম্বারে। প্রতি মেসেজ চার্জ ২.৫৭ টাকা মাত্র।

আরও পড়ুনঃ অনার্স ভর্তির ১ম রিলিজ স্লিপের বিজ্ঞপ্তি।

অনলাইনে মাধ্যমে রিলিজ স্লিপের ফলাফল দেখবেন যেভাবেঃ অনলাইনে ফলাফল ভর্তি বিষয়ক ওয়েবসাইটে রাত ৯টা থেকে পাওয়া যাবে। অনলাইনে ফলাফল দেখতে হলে আপনার এডমিটে থাকা রোল এবং পিন দিয়ে লগিন করে দেখতে পারবেন। শিক্ষার্থীকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের (www.nu.ac.bd/admissions) Applicant Login অপশনে Honours Login লিংকে গিয়ে সঠিক রোল নম্বর ও পিন এন্ট্রি দিয়ে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করে প্রিন্ট কপি নিতে হবে।

উল্লেখ্য যে, রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত আবেদনকারীদের বিষয় পরিবর্তনের সুযোগ থাকবে না।

অনার্স ভর্তির রিলিজ স্লিপের ফলাফল – ১ম রিলিজ স্লিপের বিজ্ঞপ্তি

আগের ভর্তি বাতিল করার সময়সীমাঃ

উল্লেখ্য যে, ১ম রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছু শিক্ষার্থী ২০১৯-২০ শিক্ষাবর্ষের কোন শিক্ষা কার্যক্রমে ভর্তি হয়ে থাকলে তাকে অবশ্যই ১১ নভেম্বর ২০২১ তারিখের মধ্যে পূর্ববর্তী শিক্ষাবর্ষের ভর্তি বাতিল করে চূড়ান্ত ভর্তি ফরম উত্তোলন করতে হবে।

অনার্স ভর্তির গুরুত্বপূর্ণ লিংকঃ 

অনার্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২০-২১।

অনার্স ভর্তির প্রথম মেধা তালিকা।

অনার্স ভর্তির দ্বিতীয় মেধা তালিকা ২০২১।

২০২০-২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমের গুরুত্বপূর্ণ তারিখঃ

ক) ১ম রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি ফরম পূরণ ও প্রিন্ট কপি সংগ্রহের তারিখ: ০৪ নভেম্বর ২০২১ থেকে ১৩ নভেম্বর ২০২১।

  • শিক্ষার্থীকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের (www.nu.ac.bd/admissions) Applicant Login অপশনে Honours Login লিংকে গিয়ে সঠিক রোল নম্বর ও পিন এন্ট্রি দিয়ে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করে প্রিন্ট কপি নিতে হবে।

খ) ১ম রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীকে রেজিস্ট্রেশন ফি ৪৮৫/- (চারশত পঁচাশি) টাকাসহ চূড়ান্ত ভর্তি ফরমের প্রিন্ট কপি নিয়ে সংশ্লিষ্ট কলেজে জমা দেয়ার তারিখ: ০৬ নভেম্বর ২০২১ থেকে ১৪ নভেম্বর ২০২১।

গ) কলেজ কর্তৃক ১ম রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি নিশ্চয়নের তারিখ: ০৬ নভেম্বর ২০২১ থেকে ১৫ নভেম্বর ২০২১।

ঘ) সংশ্লিষ্ট কলেজকে ১ম রিলিজ স্লিপের মেধা তালিকায় ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি’র জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত অংশ [জনপ্রতি ৪৮৫/- (চারশত পঁচাশি) টাকা হারে] যে কোন সোনালী ব্যাংক শাখায় সোনালী সেবার মাধ্যমে জমা দেয়ার তারিখ: ১৬ নভেম্বর ২০২১ থেকে ২২ নভেম্বর ২০২১।

এ লক্ষ্যে কলেজ Login এর মাধ্যমে Admission Payment Info (Honours) অপশনে ক্লিক করে Pay Slip ডাউনলোড করবে। Pay Slip এ ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) “রেজিস্ট্রেশন ফি” খাতের সঞ্চয়ী হিসাব নম্বর 0218100000134 উল্লেখপূর্বক। মোট টাকার অংক লেখা থাকবে এবং এর প্রিন্ট কপি নিয়ে নিকটস্থ সোনালী ব্যাংক শাখায় সোনালী সেবার মাধ্যমে জমা দিয়ে রশিদ সংগ্রহ করবে।

ঙ) দৃষ্টি আকর্ষণঃ কলেজ কর্তৃপক্ষকে ২০২০-২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে ১ম রিলিজ স্লিপের মেধা তালিকায় মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি ফরমে প্রদর্শিত সকল তথ্য ও ছবি (সনদপত্র ও নম্বরপত্র অনুযায়ী) যাচাই করে চূড়ান্ত ভর্তি নিশ্চয়ন করতে হবে। কোন শিক্ষার্থীর ভর্তি ফরমে প্রদর্শিত তথ্য ও ছবিতে অসংগতি বা গড়মিল পরিলক্ষিত হলে সংশ্লিষ্ট কলেজ কর্তৃপক্ষকে শিক্ষার্থীর ভর্তি নিশ্চয়ন করে বিষয়টি লিখিতভাবে ডিন, স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুল বরাবর জানাতে হবে।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

ডিগ্রি (পাস) প্রাইভেট/সার্টিফিকেট কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

ডিগ্রি ১ম বর্ষের ভর্তি ২০২৪ – ডিগ্রি ১ম বর্ষ ভর্তি নির্দেশিকা

ডিগ্রি ১ম বর্ষ (২০২৩-২৪) শ্রেণীর ভর্তি নির্দেশিকা। ডিগ্রি ১ম বর্ষের ভর্তি ২০২৪ – ডিগ্রি ১ম …