অনার্স ভর্তির ১ম রিলিজ স্লিপের বিজ্ঞপ্তি ২০২১

২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে ১ম রিলিজ স্লিপের অনলাইন আবেদন সম্পর্কিত জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে ১ম রিলিজ স্লিপের অনলাইন আবেদন ১৮ অক্টোবর বিকাল ৪টা থেকে শুরু হয়ে ৩১ অক্টোবর ২০২১ তারিখ রাত ১২টা পর্যন্ত চলবে।

অনার্স ভর্তির রিলিজ স্লিপের যারা আবেদন করার যোগ্যতাঃ

২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে যে সকল আবেদনকারী

  • ক) মেধা তালিকায় স্থান পায়নি,
  • খ) মেধা তালিকায় স্থান পেয়েও ভর্তি হয়নি,
  • গ) মেধা তালিকায় ভর্তি হয়ে পরবর্তীতে ভর্তি বাতিল করেছে।
  • সে সকল আবেদনকারীকে মেধা তালিকায় স্থান পেতে ১ম রিলিজ স্লিপে আবেদন করতে হবে।

আরও পড়ুনঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের রিলিজ স্লিপের প্রশ্নসমূহ!

অনার্স ভর্তির ১ম রিলিজ স্লিপের জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তি ২০২১

 

অনার্স ভর্তির রিলিজ স্লিপের যারা আবেদন করতে পারবে নাঃ

কলেজ কর্তৃক যে সকল আবেদনকারীর প্রাথমিক আবেদন নিশ্চয়ন করা হয়নি, সে সকল আবেদনকারী রিলিজ স্লিপে আবেদন করতে পারবে না। এ সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট (www.nu.ac.bd/admissions) এর Prospectus (Honours) / Important Notice অপশন থেকে জানা যাবে।

বিঃদ্রঃ সংশ্লিষ্ট সকলকে কোভিড-১৯ মহামারি সম্পর্কিত সকল স্বাস্থ্যবিধি মেনে এ ভর্তি কার্যক্রম অনলাইনে সম্পন্ন করতে হবে।

অনার্স ভর্তির ১ম রিলিজ স্লিপের গুরুত্বপূর্ণ তারিখঃ

২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি কার্যক্রমে ১ম রিলিজ স্লিপের অনলাইন আবেদন নিম্নোক্ত সময়সূচি অনুযায়ী সম্পন্ন করতে হবে।

২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে ১ম রিলিজ স্লিপে অনলাইন আবেদনের তারিখঃ ১৮ অক্টোবর ২০২১ থেকে ৩১ অক্টোবর ২০২১ পর্যন্ত।

অনার্স ভর্তির রিলিজ স্লিপে যেভাবে আবেদন করতে হবেঃ

রিলিজ স্লিপে আবেদনের জন্য আবেদনকারীকে ভর্তি বিষয়ক ওয়েবসাইটের Applicant Login অপশনে Honours Login লিংকে গিয়ে সঠিক রোল নম্বর ও পিন এন্ট্রি দিতে হবে। এক্ষেত্রে আবেদনকারীর নাম ও অন্যান্য তথ্যসহ রিলিজ স্লিপের আবেদন ফরম ওয়েবসাইটে প্রদর্শিত হবে।

অনার্স ভর্তির রিলিজ স্লিপের শূন্য আসন দেখার পদ্ধতিঃ

এ পর্যায়ে আবেদনকারী বিভাগ ও জেলাভিত্তিক College Selection Option এ গিয়ে যে কোন কলেজ Select করলে ঐ কলেজে তার ভর্তি যোগ্য (Eligible) বিষয়ে শূন্য আসনের তালিকা দেখতে পাবে। আবেদনকারীকে প্রতিটি কলেজের ক্ষেত্রে বিষয়ভিত্তিক শূন্য আসনের তালিকা থেকে তার ভর্তি যোগ্য (Eligible) বিষয়ের পছন্দক্রম নির্ধারণ করে এন্ট্রি দিতে হবে।

অনার্স ভর্তির রিলিজ স্লিপের কয়টি কলেজে আবেদন করা যাবে?

একজন আবেদনকারী পর্যায়ক্রমে তার পছন্দ অনুযায়ী পাঁচটি কলেজে বিষয় পছন্দক্রম নির্ধারণ করে রিলিজ স্লিপের আবেদন ফরম পূরণ করবে।

অনার্স ভর্তির রিলিজ স্লিপের কয়টি বিষয়ে আবেদন করা যাবে?

আপনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স ভর্তির রিলিজ স্লিপে পাঁচটি কলেজের যতগুলো বিষয় দেখাবে, সে গুলোর সব কয়টিতে আবেদন করতে পারবেন। তবে যে বিষয় পড়তে পারবেন না, হাউস করে সে বিষয় আবেদনের তালিকায় রাখবেন না।

অনার্স ভর্তির রিলিজ স্লিপের আবেদন ফরম ডাউনলোডঃ

আবেদনকারীকে রিলিজ স্লিপের আবেদন ফরমটি ডাউনলোড করে অফসেট সাদা কাগজে প্রিন্ট/পিডিএফ কপি সংগ্রহ করতে হবে। তবে এই ফরমটি আবেদনকৃত কলেজসমূহে জমা দিতে হবে না ও কোন ফি প্রদান করতে হবে না। রিলিজ স্লিপের ভর্তির সময় এটির প্রিন্টকৃত কাগজটি জমা দিতে হবে কাগজপত্রের সাথে।

সংশ্লিষ্ট কলেজ কর্তৃক রিলিজ স্লিপের আবেদন অনলাইনে নিশ্চয়ন করতে হবে না।

খুব সহজে নিজ শহরে চাকরি খুঁজতে সম্ভব এপস ডাউনলোড করুন!

এপস ডাউনলোড লিংক

error: Content is protected !! Admin