ইউজিসি কর্তৃক জন্মনিবন্ধন দিয়ে ভ্যাক্সিন নিবন্ধনের পদ্ধতি

জাতীয় বিশ্ববিদ্যালয়সহ, সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের যেসকল শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্র ও রেজিষ্ট্রেশন কার্ড নেই তাদের ভ্যাকসিন রেজিষ্ট্রেশনের জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন(ইউজিসি) আলাদা ওয়েবসাইট তৈরি করেছে।

যাদের ন্যাশনাল আইডি নাই তারা জন্মনিবন্ধন দিয়ে রেজিস্ট্রেশন করবেন। রেজিস্ট্রেশন করার পর কিছু দিনের মধ্যে আপনার তথ্য সুরক্ষায় পাঠানো হবে। তখন আপনি সুরক্ষায় আবার আবেদন করতে পারবেন। আবেদনের পর আপনার মেসেজ আসলে টিকা দিয়ে আবার তথ্য Update Vaccine Info আপডেট করবেন।

কোভিড ভ্যক্সিন রেজিষ্ট্রেশন করার নিয়মঃ

উক্ত লিংকে প্রবেশ করে https://univac.pntdns.com Register অপশনে ক্লিক করে, নাম, একটি সচল ইমেইল আইডি ও পাসওয়ার্ড দিয়ে রেজিস্ট্রার করে নিতে হবে। এরপর, Do you have Birth Certificate? অপশনে No সিলেক্ট করে, প্রদর্শিত তথ্যছক পূরণ করে Submit এ ক্লিক করে রেজিষ্ট্রেশন সম্পন্ন করতে হবে।

খুব সহজে নিজ শহরে চাকরি খুঁজতে কর্ম এপস ডাউনলোড করুন!

কর্ম এপস ডাউনলোড লিংক

অনলাইনে ফর্ম ফিলাপ করার সময় মনে রাখবেনঃ

◼️ ইমেইল অবশ্যই একটিভ এবং সঠিক ইমেইল দিতে হবে।
◼️ Are you vaccinated? একটা ও যদি দেন তাহলে ইয়েস দিয়ে রেজিস্ট্রেশন করবেন। না হলে নো ক্লিক করবেন।
◼️ Do you have National ID (NID)? ন্যাশনাল আইডি থাকলে ইয়েস দিয়ে রেজিস্টেশন করবেন। না হলে নো ক্লিক করবেন।
◼️ Do you have Birth Certificate? ন্যাশনাল আইডি না থাকলে এবং জন্ম নিবন্ধন থাকলে ইয়েস দিয়ে রেজিস্ট্রেশন করবেন। না হলে জন্ম নিবন্ধন করে রেজিস্ট্রেশন করবেন।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. I'm Student of Under National University of Govt. B. L. College,Khulna, Department of Political Science....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!