Home / ক্যাম্পাস / পরিবহন সংকট সমাধানের দাবিতে ঢাকা কলেজে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

পরিবহন সংকট সমাধানের দাবিতে ঢাকা কলেজে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

ঢাকা কলেজে পরিবহন সংকট সমাধানের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে কলেজের সাধারণ শিক্ষার্থীরা। বুধবার সকাল ১১ টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলে এ কর্মসূচী। ঢাকা কলেজের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে। বিক্ষোভ মিছিলটি কলেজ থেকে শুরু হয়ে নীলক্ষেত মোড় প্রদক্ষিণ করে আবার কলেজে এসে শেষ হয়। এদিকে মানববন্ধনের সাথে একাত্মতা পোষণ করে ঢাকা কলেজ শাখার ছাত্রলীগের নেতৃবৃন্দ।

ঢাকা কলেজের চব্বিশ হাজার শিক্ষার্থীদের জন্য যাতায়াতের জন্য বাস রয়েছে মাত্র চারটি। যান্ত্রিক ত্রুটির কারণে সবগুলো বাস সচল না থাকারও অভিযোগ রয়েছে। ঢাকা কলেজে অধ্যয়নরত বেশিরভাগ শিক্ষার্থী ঢাকা শহরের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিদিন কলেজে আসে। শিক্ষার্থীদের জন্য পর্যাপ্ত বাস না থাকায় ভোগান্তির স্বীকার হয় শিক্ষার্থীরা।

ঢাকা কলেজের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মুশফিকুর রহমান আশিক বলেন ” ঢাকা কলেজে দীর্ঘদিন যাবত পরিবহন সংকট চলছ। বাসের ভিতরে জায়গা না পেয়ে অনেকে গেটে ঝুলে যাতায়াত করে। এতে করে শিক্ষার্থীদের জীবনের ঝুঁকি থেকে যায়।

এ বিষয়ে অধ্যক্ষ প্রফেসর মোয়াজ্জেম হোসেন মোল্লাহ বলেন ” আমরা দ্রুত এ সমস্যা সমাধানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো, আগামী একসপ্তাহের মধ্যে আরো তিনটি বাস পরিবহনের জন্য জন্য যোগ হবে তাতে শিক্ষার্থীদের ভোগান্তি কমে যাবে “

About Sydur Rahman Tanvir