প্রাথমিক শিক্ষক নিয়োগ ভাইভার নম্বর বন্টন ২০২৪

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার পাস নম্বর কত? সরকারি প্রাথমিক বিদ্যালয়ে “সহকারী শিক্ষক নিয়োগ ২০২৩”-এর লিখিত পরীক্ষা গ্রহণ শেষে ইতোমধ্যে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। লিখিত পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষা জানুয়ারি ২০২৪ তারিখ থেকে জেলা প্রশাসকের কার্যালয়-এ অনুষ্ঠিত হবে। সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, “সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা, ২০১৯” অনুসরণপূর্বক সম্পূর্ণ স্বচ্ছতা ও নিরপেক্ষতার সাথে সহকারী শিক্ষক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।
  • মৌখিক পরীক্ষার ২৫ নম্বরের মধ্যেঃ
  • ১০ নম্বর এসএসসি, এইচএসসি ও স্নাতক শ্রেণির শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে নির্ধারিত হবে।
  • অবশিষ্ট ১৫ নম্বর প্রার্থীর ব্যক্তিত্ব, প্রকাশ ক্ষমতা, সাধারণ জ্ঞান ও সাংস্কৃতিক কর্মকাণ্ড যাচাইপূর্বক মৌখিক পরীক্ষা বোর্ড নম্বর প্রদান করবে।
  • উত্তরপত্র মূল্যায়নসহ ফলাফল প্রস্তুতির যাবতীয় কাজ সফ্টওয়্যারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে
    করা হয়।
  • এক্ষেত্রে কোনো ধরনের অবৈধ হস্তক্ষেপের কোনো সুযোগ নেই ।
এমতাবস্থায়, দালাল বা প্রতারক চক্রের প্রলোভনে প্রলুব্ধ হয়ে কারো সাথে কোনো প্রকার আর্থিক লেনদেন না করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হলো। উল্লেখ্য, ইতোপূর্বে অনৈতিক উপায়ে ও অবৈধভাবে পরীক্ষায় অংশগ্রহণ করে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা-২০২০ এ (জুলাই ২০২২ এ অনুষ্ঠিত) নিয়োগ পাওয়ার অপচেষ্টায় লিপ্ত থাকায় দুইটি প্রতারক চক্রকে আটক করে জেলা প্রশাসন, পঞ্চগড় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেছে। অর্থ লেনদেন বা অন্য কোনো অনৈতিক উপায়ে প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ পাবার কোনো সুযোগ নেই। মেধা ও যোগ্যতার ভিত্তিতে চাকরি প্রদানে নিয়োগকারী কর্তৃপক্ষ বদ্ধপরিকর। কেউ অর্থের বিনিময়ে চাকরি দেওয়ার প্রলোভন দেখালে তাকে নিকটস্থ থানায় সোপর্দ করা অথবা গোয়েন্দা সংস্থাকে অবহিত করার জন্য অনুরোধ করা হলো।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ২য় ধাপের ফলাফল ২০২২

প্রাথমিক শিক্ষক নিয়োগ পত্র ২০২৪ পিডিএফ ডাউনলোড

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরাধীন রাজস্বখাতভুক্ত সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা, ২০২০ এর ফলাফলের ভিত্তিতে কেন্দ্রীয় প্রাথমিক শিক্ষক …