এইচএসসি রেজাল্ট ২০২৩ | HSC Result 2023

এইচএসসি পরীক্ষা-২০২৩ এর ফলাফল সারাদেশে একযোগে প্রকাশ করা হবে আগামী ২৬ নভেম্বর(রবিবার) সকাল ১১ঃ০০ টায়। ফলাফল জানা যাবে স্ব স্ব বোর্ডের ওয়েবসাইটে এবং SMS পাঠিয়ে। ২০২৩ সালের এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ প্রসঙ্গে। উপর্যুক্ত বিষয়ের প্রেক্ষিতে জানানো যাচ্ছে, আগামী ২৬ নভেম্বর তারিখ সকাল ১১:০০টায় এইচএসসি পরীক্ষা ২০২৩- এর ফল স্ব স্ব প্রতিষ্ঠান থেকে এবং অনলাইনে একযোগে প্রকাশিত হবে। নিম্নে উল্লিখিত যে কোন পদ্ধতিতে স্ব স্ব প্রতিষ্ঠানের Result sheet download করা যাবে। বোর্ড চ্যালেঞ্জ করা যাবে ২৭ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত।

 

এইচএসসি রেজাল্ট ২০২৩ | HSC Result 2023

HSC-Result-2023

এসএমএস এর মাধ্যমেঃ

পরীক্ষার ফল প্রকাশের পর SMS-এর মাধ্যমে নিম্নোক্ত উপায়ে ফল সংগ্রহ করা যাবে। HSC Board name ( first 3 letters) Roll Year টাইপ করে 16222 নম্বরে পাঠাতে হবে।

উদাহরণ:

  • HSC<>Board name (First 3 letter)<>Roll<>2023 টাইপ করে 16222 নম্বরে পাঠাতে হবে।
  • Example: HSC CHA 123456 2023 লিখে পাঠিয়ে দিতে হবে 16222 নম্বরে।

 

অনলাইনের এর মাধ্যমেঃ

ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট এ Result কর্নার-এ ক্লিক করে শিক্ষা প্রতিষ্ঠানের EIIN এন্ট্রি করে প্রতিষ্ঠানভিত্তিক Result sheet download করা যাবে। www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে ক্লিক করে রোল ও রেজিস্ট্রেশন নম্বরের মাধ্যমে Result sheet download করতে পারবে। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহকে অনলাইনের মাধ্যমে প্রাপ্ত ফলাফল ডাউনলোড করে প্রকাশ করার জন্য www.educationboardresults.gov.bd ওয়েবসাইটের Result কর্নার-এ ক্লিক করে বোর্ড ও প্রতিষ্ঠানের EIIN এর মাধ্যমে ফল ডাউনলোড করার পরামর্শ দেয়া হলো ।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

Alim [Madrasa Board] Bangla 2nd Paper Question Solution 2024

Dear student friends, Madrasa Board Bengali First Paper Solution is given for you. Match the …