বরিশাল বোর্ড এইচএসসি রেজাল্ট ২০২৩ – HSC Result 2023 Barisal Board

এতদ্বারা সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে যে, ২০২৩ সালের এইচএসসি পরীক্ষার ফলাফল আগামী ২৬ নভেম্বর, ২০২৩ তারিখ রবিবার সকাল ১০.০০ টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর ফলাফল ঘোষণার পর প্রকাশ করা হবে। ফলাফল প্রকাশ হওয়ার পর একযোগে কলেজে, পরীক্ষার কেন্দ্রে, বরিশাল শিক্ষাবোর্ডের নিজস্ব ওয়েবসাইটে এবং Android Mobile Phone – এ Apps ব্যবহার করে ফলাফল দেখা যাবে । নিম্নোক্ত পদ্ধতিতে কলেজ ও পরীক্ষাকেন্দ্র তাদের ফলাফল download করতে পারবে।

www.barisalboard.gov.bd/collegecp এই ঠিকানায় গিয়ে login অপশনে EIIN এবং password (কলেজের password) ব্যবহার করুন। Result মেনুবারে ক্লিক করার পরে HSC – 2023 Result এ ক্লিক করুন। সংশ্লিষ্ট কলেজের ফলাফল দেখতে পাবেন। প্রথমে www.barisalboard.gov.bd এই ঠিকানায় গিয়ে ডানপাশে HSC – 2023 Centre Panel অপশনে login > কেন্দ্রকোড, password দিয়ে (যে password দিয়ে HSC পরীক্ষার তথ্য পাঠানো হয়েছে সে password ব্যবহার করুন) সংশ্লিষ্ট কেন্দ্রের ফলাফল দেখতে পাবেন ।www.educationboardresults.gov.bd এর মাধ্যমে অনলাইনে রেজাল্ট দেখা যাবে। Android Phone -এ Barisal board apps ব্যবহার করেও ফলাফল পাওয়া যাবে । পরীক্ষার্থীর বিস্তারিত ফলাফল বরিশাল শিক্ষাবোর্ডের www.barisalboard.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।  পরীক্ষার্থীরা এসএমএস এর মাধ্যমে প্রি-রেজিস্ট্রেশন করে ফলাফল জানতে পারবে।

প্রি-রেজিস্ট্রেশন করার নিয়ম (ফল প্রকাশের পূর্বে) :

  • যে কোনো অপারেটরের মোবাইল ফোনের মেসেজ অপশনে গিয়ে-
  • HSC<>Board Name (First 3 Letter) <> Roll <> Year টাইপ করে 16222 নম্বরে পাঠাতে হবে।
  • যেমন: বরিশাল শিক্ষা বোর্ডের জন্য- HSC<>Bar <> Roll <> 2023 Send to 16222
  • ফলাফল প্রকাশের সাথে সাথেই প্রি- রেজিস্ট্রেশনকৃত পরীক্ষার্থীদের মোবাইল নম্বরে তাদের ফলাফল পৌঁছে যাবে। এছাড়াও বরিশাল শিক্ষাবোর্ডে ওয়েবসাইট হতে পরীক্ষার্থীরা বেলা ১১.০০ টায় ফলাফল জানতে পারবে।
    পুনঃনিরীক্ষণের জন্য SMS এর মাধ্যমে ২৭/১১/২০২৩ তারিখ থেকে ০৩ /১২/২০২৩ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

 

বরিশাল বোর্ড এইচএসসি রেজাল্ট ২০২৩ – HSC Result 2023 Barisal Board

HSC-Result-2023-Barisal-Board

 

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

Alim [Madrasa Board] Bangla 2nd Paper Question Solution 2024

Dear student friends, Madrasa Board Bengali First Paper Solution is given for you. Match the …