দি সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন লিঃ সিলেবাস ও মানবন্টন ২০২৪

দি সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন (বাংলাদেশ) লিঃ এর বিভিন্ন পদে চলমান নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্রের Content ও Content অনুযায়ী নম্বর বিভাজন প্রসঙ্গে। দি সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন (বাংলাদেশ) লিমিটেড (SPCBL) এ ১৬ তম গ্রেডভুক্ত ‘গাড়ী চালক(পুরুষ)’ ও ‘ফর্ক লিফট অপারেটর(পুরুষ)’ এবং ২০ তম গ্রেডভুক্ত ‘পাঁচক(পুরুষ)’, ‘খাদেম(পুরুষ)’ ও ‘নিরাপত্তা প্রহরী(পুরুষ)’ পদে চলমান নিয়োগসমূহের (বিজ্ঞপ্তি নং-০২/২০২৩, তারিখ-১১/০১/২০২৩) নিয়োগ পরীক্ষা পদ্ধতি এবং পরীক্ষার বিষয়ভিত্তিক নম্বর বন্টন প্রার্থীদের জ্ঞাতার্থে নিম্নে প্রকাশ করা হলো। উল্লিখিত সকল পদে নিয়োগের লক্ষ্যে প্রবেশপত্র ডাউনলোডকারী প্রার্থীদের ০১ ঘন্টা ব্যাপী ১০০ নম্বরের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। লিখিত পরীক্ষার প্রশ্নপত্রের Content ও Content অনুযায়ী নম্বর বিভাজন হবে নিম্নরূপ।

উল্লেখ্য, ১৬ তম গ্রেডভুক্ত ‘গাড়ী চালক(পুরুষ)’, ও ‘ফর্ক লিফট অপারেটর(পুরুষ)’ পদসমূহে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ৫০ নম্বরের ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে এবং ২০ তম গ্রেডভুক্ত ‘পাঁচক(পুরুষ)’ পদে নিয়োগের লক্ষ্যে প্রবেশপত্র ডাউনলোডকারী প্রার্থীদের লিখিত পরীক্ষার পাশাপাশি ৫০ নম্বরের ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। এছাড়া, বর্ণিত সকল পদে অনুষ্ঠেয় লিখিত পরীক্ষায় MCQ পদ্ধতির প্রতিটি প্রশ্নের মান হবে ১ নম্বর এবং MCQ পদ্ধতির প্রশ্নের ভুল উত্তরের জন্য কোনো নম্বর কর্তন করা হবে না ।

 

দি সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন লিঃ সিলেবাস ও মানবন্টন ২০২৪

 

দি সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন (বাংলাদেশ) লিঃ এর বিভিন্ন পদের বিষয় ভিত্তিক মানবন্টন প্রকাশ। দি সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন (বাংলাদেশ) লিঃ এর বিভিন্ন পদে চলমান নিয়োগ পরীক্ষার সিলেবাস প্রসঙ্গে ।
দি সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন (বাংলাদেশ) লিমিটেড (SPCBL) এ ১৬তম গ্রেডভুক্ত ‘পরীক্ষক’, ‘সহকারী’, ‘ভল্ট সহকারী (পুরুষ)’, ‘প্রোডাকশন চেকার/ইন্টারনাল চেকার (পুরুষ)’ এবং ‘নিরাপত্তা সহকারী (পুরুষ)’ পদে চলমান নিয়োগসমূহের (বিজ্ঞপ্তি নং-০২/২০২৩, তারিখ-১১/০১/২০২৩) নিয়োগ পরীক্ষা পদ্ধতি এবং পরীক্ষার সিলেবাস তথা বিষয়ভিত্তিক নম্বর বন্টন প্রার্থীদের জ্ঞাতার্থে নিম্নে প্রকাশ করা হলো।

 

উপর্যুক্ত পদসমূহে নিয়োগের লক্ষ্যে আবেদনকারী প্রার্থীদের মধ্যে যে সকল প্রার্থী ইতোমধ্যে বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইট হতে প্রবেশপত্র ডাউনলোড করেছেন সে সকল প্রার্থীদের ১ ঘন্টা ব্যাপী ১০০ নম্বরের MCQ Test এ অংশগ্রহণ করতে হবে। MCQ Test-এ উত্তীর্ণ নির্দিষ্ট সংখ্যক প্রার্থীকে ১ ঘন্টা ব্যাপী ১০০ নম্বরের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। MCQ Test এবং লিখিত পরীক্ষার প্রশ্নপত্রের Content ও Content অনুযায়ী নম্বর বিভাজন হবে নিম্নরূপ।

 

দি সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন লিঃ সিলেবাস ও মানবন্টন ২০২৩

image

 

 

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

Bangladesh Bank Senior Officer General Exam Date 2023

বাংলাদেশ ব্যাংক সহকারী পরিচালক মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২৪

বাংলাদেশ ব্যাংক এর সহকারী পরিচালক (AD) পদের লিখিত পরীক্ষার ফলাফল এবং মৌখিক পরীক্ষার সময়সূচী। বাংলাদেশ …