৭ কলেজ সাবজেক্ট লিস্ট ২০২৩ | সাত কলেজের সাবজেক্ট চয়েজ ওয়েবসাইট

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি ৭ কলেজের সাবজেক্ট সমূহ। সাত কলেজে টোটাল ২৫ ডিপার্টমেন্ট রয়েছে,এর মধ্যে শুধুমাত্র কবি নজরুল কলেজে আরবি ডিপার্টমেন্ট রয়েছে। এছাড়া হোম ইকোনমিকস সাবজেক্ট ইডেন এবং বদরুন্নেসা মহিলা কলেজের রয়েছে এবং ঢাকা কলেজে পরিসংখ্যান সাবজেক্টে মাস্টার্স রয়েছে। ঢাকা,তিতুমীর কলেজ,ইডেন মহিলা,বদরুন্নেসা কলেজে সমাজবিজ্ঞান সাবজেক্ট রয়েছে। তিতুমীর, ইডেনে ফিন্যান্স এবং মার্কেটিং সাবজেক্টে অনার্স- মাস্টার্স রয়েছে এবং বাঙলা এবং কবি নজরুলে ফিন্যান্সে এবং মার্কেটিং এ অনার্স রয়েছে।

 

৭ কলেজ সাবজেক্ট লিস্ট ২০২৩ | সাত কলেজের সাবজেক্ট চয়েজ ওয়েবসাইট

সরকারি তিতুমীর কলেজ সাবজেক্ট লিস্ট ২০২৩

১। পদার্থ বিজ্ঞান, ২। রসায়ন, ৩। গণিত, ৪। উদ্ভিদবিজ্ঞান, ৫। প্রাণিবিদ্যা, ৬। ভূগোল ও পরিবেশ, ৭। মনোবিজ্ঞান, ৮। পরিসংখ্যান, ৯। বাংলা, ১০। ইংরেজি, ১১। ইতিহাস, ১২। দর্শন, ১৩। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, ১৪। ইসলামিক স্টাডিজ, ১৫। অর্থনীতি, ১৬। রাষ্ট্রবিজ্ঞান, ১৭। সমাজবিজ্ঞান, ১৮। সমাজকর্ম, ১৯। ব্যবস্থাপনা, ২০। হিসাববিজ্ঞান ২১। মার্কেটিং, ২২। ফিন্যান্স এন্ড ব্যাংকিং ।

ইডেন মহিলা কলেজ সাবজেক্ট লিস্ট ২০২৩

১। পদার্থ বিজ্ঞান, ২। রসায়ন, ৩। গণিত, ৪। উদ্ভিদবিজ্ঞান, ৫। প্রাণিবিদ্যা, ৬। ভূগোল ও পরিবেশ, ৭। মনোবিজ্ঞান, ৮। পরিসংখ্যান, ৯। বাংলা, ১০। ইংরেজি, ১১। ইতিহাস, ১২। দর্শন, ১৩। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, ১৪। ইসলামিক স্টাডিজ, ১৫। অর্থনীতি, ১৬। রাষ্ট্রবিজ্ঞান, ১৭। সমাজবিজ্ঞান, ১৮। গার্হস্থ অর্থনীতি, ১৯। সমাজকর্ম, ২০। ব্যবস্থাপনা, ২১। হিসাববিজ্ঞান ২২। মার্কেটিং, ২৩। ফিন্যান্স এন্ড ব্যাংকিং ।

ঢাকা কলেজ সাবজেক্ট লিস্ট ২০২৩

১। পদার্থ বিজ্ঞান, ২। রসায়ন, ৩। গণিত, ৪। উদ্ভিদবিজ্ঞান, ৫। প্রাণিবিদ্যা, ৬। ভূগোল ও পরিবেশ, ৭। মনোবিজ্ঞান, ৮। পরিসংখ্যান, ৯। বাংলা, ১০। ইংরেজি, ১১। ইতিহাস, ১২। দর্শন, ১৩। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, ১৪। ইসলামিক স্টাডিজ, ১৫। অর্থনীতি, ১৬। রাষ্ট্রবিজ্ঞান, ১৭। সমাজবিজ্ঞান, ১৮। ব্যবস্থাপনা, ১৯। হিসাববিজ্ঞান ।

সরকারি বাঙলা কলেজ সাবজেক্ট লিস্ট ২০২৩

১। পদার্থ বিজ্ঞান, ২। রসায়ন, ৩। গণিত, ৪। উদ্ভিদবিজ্ঞান, ৫। প্রাণিবিদ্যা, ৬। ভূগোল ও পরিবেশ, ৭। মৃত্তিকা বিজ্ঞান, ৮। বাংলা, ৯। ইংরেজি, ১০। ইতিহাস, ১১। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, ১২। ইসলামিক স্টাডিজ, ১৩। অর্থনীতি, ১৪। রাষ্ট্রবিজ্ঞান, ১৫। সমাজকর্ম, ১৬। ব্যবস্থাপনা, ১৭। হিসাববিজ্ঞান ১৮। মার্কেটিং, ১৯। ফিন্যান্স এন্ড ব্যাংকিং ।

বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ সাবজেক্ট লিস্ট ২০২৩

১। পদার্থ বিজ্ঞান, ২। রসায়ন, ৩। গণিত, ৪। উদ্ভিদবিজ্ঞান, ৫। প্রাণিবিদ্যা, ৬। ভূগোল ও পরিবেশ, ৭। মনোবিজ্ঞান, ৮। বাংলা, ৯। ইংরেজি, ১০। ইতিহাস, ১১। দর্শন, ১২। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, ১৩। ইসলামিক স্টাডিজ, ১৪। অর্থনীতি, ১৫। রাষ্ট্রবিজ্ঞান, ১৬। সমাজবিজ্ঞান, ১৭। গার্হস্থ অর্থনীতি, ১৮। সমাজকর্ম, ১৯। ব্যবস্থাপনা, ২০। হিসাববিজ্ঞান ।

কবি নজরুল সরকারি কলেজ সাবজেক্ট লিস্ট ২০২৩

১। পদার্থ বিজ্ঞান, ২। রসায়ন, ৩। গণিত, ৪। উদ্ভিদবিজ্ঞান, ৫। প্রাণিবিদ্যা, ৬। ভূগোল ও পরিবেশ, ৭। বাংলা, ৮। ইংরেজি, ৯। ইতিহাস, ১০। দর্শন, ১১। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, ১২। ইসলামিক স্টাডিজ, ১৩। অর্থনীতি, ১৪। রাষ্ট্রবিজ্ঞান, ১৫। আরবি, ১৬। ব্যবস্থাপনা, ১৭। হিসাববিজ্ঞান ১৮। মার্কেটিং, ১৯। ফিন্যান্স এন্ড ব্যাংকিং ।

সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ সাবজেক্ট লিস্ট ২০২৩

১। পদার্থ বিজ্ঞান, ২। রসায়ন, ৩। গণিত, ৪। উদ্ভিদবিজ্ঞান, ৫। প্রাণিবিদ্যা, ৬। ভূগোল ও পরিবেশ, ৭। মৃত্তিকা বিজ্ঞান, ৮। বাংলা, ৯। ইংরেজি, ১০। দর্শন, ১১। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, ১২। ইসলামিক স্টাডিজ, ১৩। অর্থনীতি, ১৪। রাষ্ট্রবিজ্ঞান, ১৫। সমাজকর্ম, ১৬। ব্যবস্থাপনা, ১৭। হিসাববিজ্ঞান।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

সাত কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২০-২০২১

জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে কী সাত কলেজে মাস্টার্স করা যায়?

ইতিমধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ফাইনাল ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। অনেকে জানতে চেয়েছেন জাতীয় …