মাস্টার্স ১ম পর্ব আবেদন ফরম Received/Submitted দেখার পদ্ধতি

মাস্টার্স ১ম পর্বে নিয়মিত কোর্সে ভর্তির জন্য যারা ইতিমধ্যে আবেদন করে ৩০০ টা পরিশোধ করছেন, ওয়েবসাইটে এডমিশন রোল নং ও পিন দিয়ে লগইন করলে Received লিখা শো করবে। যদি কারো এখনো Submitted লিখা থাকে অবশ্যই আগামীকাল ২৯/০৩/২০২৩ তারিখের মধ্যে কলেজকে বিষয়টি জানাবেন। এই আবেদনের মেধা তালিকা প্রকাশ করা হবে এপ্রিলের ১ম সপ্তাহে। এপ্রিলের মাঝামাঝি সময়ে ভর্তি চলবে। অনলাইনে Received লিখা ব্যতীত কোন প্রার্থীই ভর্তির যোগ্য বলে বিবেচিত হবে না।

 

মাস্টার্স ১ম পর্ব আবেদন ফরম Received/Submitted দেখার পদ্ধতি

 

লিংকঃ http://app5.nu.edu.bd/nu-web/msapplicant

 

যারা মাস্টার্স প্রথম পর্বে নিয়মিত ভর্তির জন্য প্রাথমিক আবেদন করে ইতিমধ্যে ৩০০ টাকা কলেজ জমা দিয়েছেন। কিন্তু আপনার আবেদন ফরমটি কলেজ গ্রহণ করেছে কিনা তা জানেন না। সেজন্য আপনি দুটি উপায় দেখতে পারেন।

  • কলেজ গ্রহণ করলে আপনার ফোনে একটি মেসেজ আসবে,
  • অথবা আপনি জাতীয় বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট থেকে প্রবেশ করে আপনার রোল ও পিন দিয়ে দেখতে পারবেন।

অনলাইনে দেখতে জাতীয় বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে প্রবেশ করতে পারেন অথবা আমাদের দেওয়া উপরের লিংক থেকে আপনি আপনার এডমিট কার্ডে দেওয়া রোল এবং পিন দিয়ে সহজে দেখতে পারবেন। যদি কলেজ আপনার আবেদন ফরমটি গ্রহণ করে থাকে তাহলে উপরের ফরমে মতো রিসিভ লেখা থাকবে এবং যদি গ্রহণ না করে থাকে তাহলে সাবমিট লেখা থাকবে লেখা থাকলে, আপনাকে অবশ্যই কলেজে  যোগাযোগ করতে হবে।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

HSC Suggestion

Chittagong Board HSC Bangla 2nd Paper Question Solution 2024

Check Bengali 2nd Paper Question Solution. The HSC exam 2024 has started simultaneously across the …