ব্র্যাক ব্যাংক এজেন্ট রিলেশনশীপ এক্সিকিউটিভ পদের কাজ

ব্র্যাক ব্যাংকের এজেন্ট রিলেশনশীপ এক্সিকিউটিভের কাজ হলো এজেন্ট ব্যাংকিং যেখানে আছে সেখানে পোস্টিং হবে। এটা ব্র্যাক ব্যাংকের রিলেশনশীপ এক্সিকিউটিভ সমান মর্যাদার পোস্ট। কিন্তু নিয়োগ পাবেন এজেন্ট ব্যাংকিং অফিসে। এজেন্ট ব্যাংকিং প্রতিষ্ঠান ব্যাংকেরই প্রতিনিধিত্ব করে।

এখানে যে কাজগুলো করতে হবে সেগুলো হলো:

যারা নিয়োগপ্রাপ্ত হবেন তাদের জন্য ব্যাংক থেকে দেওয়া নির্ধারিত টার্গেট থাকবে। আপনাদের কাজ হলো মার্কেট ভিজিট করে প্রতিষ্ঠান ও ব্যাক্তিদের ব্যাংকের সার্ভিস সম্পর্কে জানানো ও তাদের CASA acc করানো। CASA বলতে কাস্টমারের কারেন্ট অথবা সেভিংস একাউন্ট করা। এটাকেই CASA Acc বলা হয়। এসব একাউন্টে টাকা রাখা। লেনদেনের মাঝে ব্যাংকের সুযোগ সুবিধা বুঝিয়ে যতটা সম্ভব সেসব একাউন্টে টাকা রাখা, এফডিআর করানো, ডিপিএস করানো। এগুলো করাতে ব্যাংকের সুযোগ সুবিধা ও রেট সম্পর্কে ভালোভাবে দক্ষতা অর্জন করতে হবে। অন্য ব্যাংকের থেকে আপনার ব্যাংক কোন সার্ভিস ও সুযোগ সুবিধায় কোন দিক থেকে এগিয়ে সেটা কাস্টমারদের বোঝাতে পারলেই তারা আগ্রহী হবেন একাউন্ট করে লেনদেন করতে। ব্র্যাক ব্যাংকের একটি জনপ্রিয় এ্যাপস আস্থা। সেটি সম্পর্কে ও এর ব্যবহার জেনে কাস্টমারকে এটির সুবিধা সম্পর্কে অবগত করতে পারলে কাজটি সহজ হবে।

এছাড়াও ব্যবসা প্রতিষ্ঠান ভিজিট করে ঋণ প্রদানের উপযোগী কাস্টমারদের বাছাই করে ঋণ প্রদান করতে হবে ও ঋণের টাকা কালেকশন করতে হবে। এছাড়াও ব্যাংকের সার্ভিস দিতে হবে। ব্যাংকের একাউন্ট ওপেনিং ফরম পূরণ সম্পর্কে ভালো দক্ষতা রাখতে হবে।

এই পদে চাকরি করলে ফিল্ডে কাজের পাশাপাশি ব্যাংকিং অনেক কাজ শিখতে পারবেন যা ফ্রেশারদের ভবিষ্যতে অন্যান্য ব্যাংকিক জবে অনেক সুযোগ সৃষ্টি করবে।

ব্র্যাক ব্যাংকে ভালো ইনসেনটিভ পলিসি চালু আছে। মন দিয়ে কাজ করে টার্গেটের বেশি ফিলাপ করলে বেতনের থেকেও বেশি ইনসেনটিভ উঠানো সম্ভব। সেলস বা ফিল্ড জবের মজা মূলত এখানেই। সকলের জন্য শুভকামণা রইলো।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

নার্সিং ও মিডওয়াইফারি কোর্সে ভর্তি নীতিমালা ২০২৪

নার্সিং ও মিডওয়াইফারি কোর্সে ভর্তি নীতিমালা প্রকাশ। বিএসসি ইন নার্সিং(৪ বছর), ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স …