সাত কলেজের ভর্তি পরীক্ষা কবে | সাত কলেজের (২২-২৩) ভর্তি পরীক্ষা জুনে

সাত কলেজের (২২-২৩) সেশনের ভর্তি পরীক্ষা জুনের দ্বিতীয় সপ্তাহে আয়োজনের প্রস্তাব করা হয়েছে সভায়। ভর্তি আবেদন শুরু হবে এপ্রিলে। আগামীকাল বৃহস্পতিবার এ প্রস্তাবে চূড়ান্ত অনুমোদন করা হতে পারে। প্রাথমিকভাবে তিনটি তারিখও ঠিক করা হয়েছে। প্রস্তাবনা অনুযায়ী ভর্তি আবেদন শুরু হবে এপ্রিলে। এই সময় পরীক্ষা আয়োজন করা হলে কোনো সমস্যা হবে কি না এটি দেখা হবে। কোনো অসুবিধা না থাকলে জুনের দ্বিতীয় সপ্তাহ থেকেই ভর্তি পরীক্ষা শুরু করা হবে।

সাত কলেজের ভর্তি পরীক্ষা কবে | সাত কলেজের (২২-২৩) ভর্তি পরীক্ষা জুনে

333691685-660215192528372-7868500444476406596-n

 

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর সরকারি সাতটি কলেজের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার দিনক্ষণ চূড়ান্ত করতে সভা ডাকা হয়েছে। আগামী মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বিকালে এই সভা অনুষ্ঠিত হবে। রোববার (২৬ ফেব্রুয়ারি) রাতে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এ তথ্য জানান সাত কলেজের প্রধান সমন্বয়ক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল।

 

এদিকে রোববার রাতে সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন গ্রুপে আগামী ২৬ জুন থেকে সাত কলেজের ভর্তি পরীক্ষা শুরু হবে বলে খবর ছড়িয়ে পড়েছে। তবে এমন খবরের কোনো সত্যতা নেই বলে জানা গেছে। এ প্রসঙ্গে দৃষ্টি আকর্ষণ করা হলে অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল বলেন, ভর্তি পরীক্ষার তারিখ ঠিক করতে একটি সভা ডাকা হয়েছে। তবে ভর্তি পরীক্ষার কোনো তারিখ এখনও চূড়ান্ত হয়নি। এ ধরনের কোনো তথ্য ছড়িয়ে থাকলে সেটি সঠিক নয় বলেও জানান তিনি।

 

জানা গেছে, আগামী ২৮ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বেলা ৩টায় সাত কলেজের ভর্তি পরীক্ষা সংক্রান্ত সভা অনুষ্ঠিত হবে। এতে ঢাবির পরীক্ষা নিয়ন্ত্রক বাহালুল হক চৌধুরী, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান উপস্থিত থাকবেন। এছাড়া আরও উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের হিসাব শাখার পরিচালক মো. সোহরাব হোসেন, অধিভুক্ত সরকারি সাত কলেজের অধ্যক্ষ ও বিশ্ববিদ্যালয় এবং সাত কলেজ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

সাত কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২০-২০২১

জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে কী সাত কলেজে মাস্টার্স করা যায়?

ইতিমধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ফাইনাল ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। অনেকে জানতে চেয়েছেন জাতীয় …