Breaking News
Home / Others / শিক্ষার্থীদের জন্য কমদামে ল্যাপটপ দিচ্ছে ডেল!

শিক্ষার্থীদের জন্য কমদামে ল্যাপটপ দিচ্ছে ডেল!

 

সব শিক্ষার্থীদের কথা বিবেচনা করে এবার বাজারে আসছে কম দামের সব সুবিধা সহ মডেলের নতুন লেপটপ.

শিক্ষার্থীদের জন্য কমদামের ল্যাপটপ বাজারে ছেড়েছে শীর্ষ প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ডেল। ক্রমবুক ৫১৯০ মডেলের ওই ল্যাপটপটি মূলত ছাত্রদের কথা মাথায় রেখেই তৈরি করা হয়েছে।

এটি ১৩ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাক আপ দিতে সক্ষম। নতুন এই ল্যাপটপটি পাওয়া যাবে ১১ ইঞ্চি ক্যামশেল ও ২ ইন ১ কনভার্টেবেল ডিজাইনে। ক্রোমবুক মডেলের ল্যাপটপটি সইতে পারে ১০০০০ মাইক্রো ড্রপ। এমনকি ৪৮ ইঞ্চি ড্রপ কিংবা স্টিলের উপর ৩০ ইঞ্চি ড্রপেও কোন ক্ষতি হবে না।

স্ক্র্যাচ রেসিসট্যান্ট ডিসপ্লের এই ক্রমবুকটির হিঞ্জগুলি অত্যন্ত শক্তিশালী। তবে এসব কিছু ছাপিয়ে আরো একটি বৈশিষ্ট্য আছে, তা হল- কি বোর্ডে পানি পড়লেও বডির কোন ক্ষতি হবে না।

ছাত্রদের জন্য তৈরি এ বিশেষ ল্যাপটপটিতে রয়েছে ক্লাসরুমের জন্য স্পেশাল ফিচার্স এবং স্কেচ ও হ্যান্ডরাইটিং এর জন্য রয়েছে একটি অ্যাকটিভ স্টাইলাস। পাশাপাশি ওয়ার্ল্ড ফেসিং ক্যামেরা দিয়ে ক্লাসরুম বা ফিল্ড ট্রিপের মানসম্মত ছবিও তোলা যাবে।

ল্যাপটপটি তৈরিতে ব্যবহার করা হয়েছে ডুয়াল কোয়াড কোর ইন্টেল সেলেরন প্রসেসর। ইউএসবি টাইপ সি পোর্ট সম্বলিত এই ল্যাপটপটি গ্রাহকরা কিনতে পারবেন চলতি মাস থেকেই। তবে এর জন্য খরচ করতে হবে মাত্র ২৮৯ ডলার!

About Jahidul Islam

jahidul Islam palash BBA complete Comilla victory college.

Check Also

আগুনে স্বপ্ন পুড়ে ছাই ঢাবি শিক্ষার্থীর,বাবাকে খুঁজছে জমজ সন্তান

হাফেজ মো. কাওসার আহমেদ। জীবনের শিক্ষার হাতেখড়ি মাদরাসায়। মাদরাসা লাইনে পড়াশোনা করে কোরআনের হাফেজ হয়েই …

সড়ক দুর্ঘটনায় ঢাবি ও ঢাকা কলেজের ২ শিক্ষার্থী নিহত

মোটরসাইকেলযোগে কুয়াকাটা ভ্রমণে যাওয়ার পথে বরিশালের উজিরপুরে যাত্রীবাহী চাসের চাপায় ঢাকা বিশ্ববিদ্যালয় ও ঢাকা কলেজের  …

চৌদ্দগ্রামে তিন বসতঘর পুড়ে ছাই

কুমিল্লার চৌদ্দগ্রামে অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়ে গেছে তিনটি বসতঘর। শুক্রবার রাতে উপজেলার গুণবতী ইউনিয়নের চাঁপাচৌ গ্রামের …

নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জে বিশ্বসেরা শাবিপ্রবি

মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় মহাকাশ সংস্থা নাসার উদ্যোগে আয়োজিত ‘নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ’র আন্তর্জাতিক পর্যায়ে অংশ …

বোরকা পরে স্ত্রীর পরীক্ষা দিতে গিয়ে ধরা পড়লো স্বামী

সাত বছর প্রেমের পর গাঁটছড়া বাঁধেন মাহমুদুল হাসান (২৮) ও জুলেখা খাতুন (২৫)। এরপর বেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *