ডিগ্রি ভর্তির মাইগ্রেশন ও কোটার ফলাফল ২০২২

ডিগ্রি ভর্তির মাইগ্রেশন ও কোটার ফলাফল ২০২২। ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (পাস) ভর্তি কার্যক্রমে ২য় মেধা তালিকায় ভর্তিকৃত শিক্ষার্থীদের কোর্স পরিবর্তন, কোটার মেধা তালিকা প্রকাশ ও কলেজ কর্তৃক চূড়ান্ত ভর্তি নিশ্চয়ন সম্পর্কিত জরুরি বিজ্ঞপ্তি। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (পাস) ভর্তি কার্যক্রমে ২য় মেধা তালিকায় ভর্তিকৃত শিক্ষার্থীদের কোর্স পরিবর্তন ও কোটার মেধা তালিকা ১৫ ডিসেম্বর ২০২২ তারিখ বিকাল ৪টায় প্রকাশ করা হবে।

 

উল্লেখ্য যে, কোটার মেধা তালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছু কোন শিক্ষার্থী স্নাতক (পাস)/ স্নাতক (সম্মান)/স্নাতক (সম্মান) প্রফেশনাল কোর্সে (যে শিক্ষাবর্ষে হোক না কেন) বর্তমানে অধ্যয়নরত থাকলে তাকে অবশ্যই ২৬ ডিসেম্বর ২০২২ তারিখের মধ্যে পূর্ববর্তী শিক্ষাবর্ষের ভর্তি বাতিল করে অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে অন্যথায় দ্বৈত ভর্তির কারণে ঐ শিক্ষার্থীর ভর্তি ও রেজিস্ট্রেশন বাতিল বলে গণ্য হবে। এছাড়া কোটার মেধা তালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কোর্স পরিবর্তন করার কোন সুযোগ থাকবে না ।

 

এ ভর্তি কার্যক্রমের বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের Prospectus / Important Notice অপশন থেকে জানা যাবে।

মেসেজে যেভাবে দেখবেন ডিগ্রী মাইগ্রেশন ও কোটার ভর্তি রেজাল্ট:

উক্ত ফলাফল SMS এর মাধ্যমে nu<space>atdg<space>roll no টাইপ করে 16222 নম্বরে send করে পাওয়া যাবে। তবে মেসেজের মাধ্যমে ফলাফল দেখার পাশাপাশি অনলাইনে ফলাফল দেখতে ভুল করবেন না।

যেমন:

  • NU ATDG 1234567
  • এবং পাঠাতে হবে 16222 নাম্বারে।
  • উল্লেখ্য, আপনি বাংলাদেশের যে কোন অপারেটর দিয়ে মেসেজ করে ফলাফল দেখতে পারবেন।
  • প্রতি SMS চার্জ ২.৫৭ টাকা মাত্র

আরও পড়ুন:

অনলাইনে যেভাবে দেখবেন ডিগ্রী মাইগ্রেশন ও কোটার ভর্তি রেজাল্ট:

ভর্তি বিষয়ক ওয়েবসাইটে (www.nu.ac.bd/admissions বা app1.nu.edu.bd) রাত ৯টা থেকে পাওয়া যাবে। অনেক সময় সার্ভারের ব্যস্ততার কারনে ৯ টার পরে দেখতে সমস্যা হয়। তবে কিছু কিছু সময় ৪ টার পরে অনলাইনে ফলাফল দেখা যায়। আপনি সরাসরি ফলাফল দেখতে চাইলে নিচের বাটনে ক্লিক করে রোল পিন দিয়ে ফলাফল দেখুন। রোল এবং পিন আপনার এডমিট কার্ডে রয়েছে।

 

অনলাইনে ফলাফল দেখুন এখানে

 

315561954-940833330229614-7466356029142236770-n

ডিগ্রি ভর্তি রেজাল্ট ২য় মেধা তালিকার মাইগ্রেশন ও কোটার বিজ্ঞপ্তি

318556135-1035471201176339-1234686354911997224-n

 

ডিগ্রির ভর্তির মাইগ্রেশন ও কোটার মেধা তালিকার ভর্তি নিম্নোক্ত সময়সূচি অনুযায়ী

১) ২য় মেধা তালিকায় ভর্তিকৃত শিক্ষার্থীদের মধ্য থেকে যাদের কোর্স (মাইগ্রেশন) পরিবর্তন হবে তাদের পরিবর্তিত কোর্সের ভর্তি ফরম এর প্রিন্ট/পিডিএফ কপি সংগ্রহের তারিখ: ১৫/১২/২০২২ থেকে ২৭/১২/২০২২

উল্লেখ্য যে, কোন শিক্ষার্থীর কোর্স পরিবর্তন হলে তার পূর্বের কোর্সের ভর্তি বাতিল হয়ে যাবে এবং পরিবর্তিত কোর্সে তার ভর্তি নিশ্চিত হবে। তবে কোন শিক্ষার্থীর কোর্স পরিবর্তন না হলে তার পূর্বের কোর্সের ভর্তি বহাল থাকবে।

  • ক) কোর্স পরিবর্তনের ফরম সংশ্লিষ্ট কলেজ কর্তৃক অনলাইনে নিশ্চয়ন করতে হবে না।
  • খ) কোর্স পরিবর্তনের ক্ষেত্রে শিক্ষার্থীকে কোন ফি প্রদান করতে হবে না।

২) কোটার মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ ও এর প্রিন্ট/পিডিএফ কপি সংগ্রহের তারিখ: ১৫/১২/২০২২ থেকে ২৭/১২/২০২২

শিক্ষার্থীকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের (www.nu.ac.bd/admissions) Applicant Login অপশনে Degree Pass Login লিংকে গিয়ে সঠিক রোল নম্বর ও পিন এন্ট্রি দিয়ে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করে এর প্রিন্ট  কপি সংগ্রহ করতে হবে।

৩) কোটার মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি ফরম ও রেজিস্ট্রেশন ফি [শিক্ষার্থী প্রতি ৪৮৫/- (চারশত পঁচাশি)
টাকা হারে] সংশ্লিষ্ট কলেজে (কলেজ কর্তৃক নির্ধারিত মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে অথবা সরাসরি) জমা দেয়ার তারিখ: ১৮/১২/২০২২ থেকে ২৮/১২/২০২২

৪) কলেজ কর্তৃক কোটার মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি অনলাইনে নিশ্চয়ন করার তারিখ: ১৯/১২/২০২২ থেকে ২৯/১২/২০২২

কলেজ কর্তৃপক্ষকে কোটার মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি ফরমে প্রদর্শিত সকল তথ্য, ছবি ও যথাযথ কর্তৃপক্ষের ইস্যুকৃত কোটার সনদ যাচাই করে চূড়ান্ত ভর্তি নিশ্চয়ন করতে হবে। কোন শিক্ষার্থীর ভর্তি ফরমে প্রদর্শিত তথ্য, ছবি ও কোটার সনদে অসংগতি অথবা গড়মিল পরিলক্ষিত হলে সংশ্লিষ্ট কলেজ কর্তৃপক্ষকে শিক্ষার্থীর ভর্তি নিশ্চয়ন না করে বিষয়টি লিখিতভাবে ডিন, স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুল বরাবর জানাতে হবে।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

অনার্স প্রথম বর্ষের পরীক্ষা কবে হবে ২০২২

NU ICT Result 2024 – Masters Final Year

2024 Master’s Final Phase ICT Exam Result Released The 2024 Master’s Final Phase ICT Exam …