এক সীমে সব অপারেটর এর সেবা

@@@@@@ বেকিং নিউজ @@@@@@

আগামী ছয় মাসের মধ্যে নম্বর ঠিক রেখে মোবাইল ফোন অপারেটর পরিবর্তনের সেবা পাবে গ্রাহকরা। এই সেবা প্রদানে ‘ইনফোজিলিয়ন বিডি টেলিটক কনসোর্টিয়াম লিমিটেড’কে লাইসেন্স দেয়া হয়। বাংলাদেশ ও স্লোভেনিয়ার ব্যবসায়ীদের কনসোর্টিয়াম এই প্রতিষ্ঠানকে লাইসেন্স দেয়া হচ্ছে ১৫ বছরের জন্য। বাংলাদেশে এ সুবিধা প্রথম চালু হচ্ছে. 

 

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ। 

আরো জানানো হয় যে

 

নম্বর ঠিক রেখে মোবাইল ফোন অপারেটর পরিবর্তন তথা এক সিমেই সব অপারেটরের সুবিধা বা এমএনপি (মোবাইল নম্বর পোর্টেবিলিটি) সেবার উদ্যোগ সরকার প্রথমে ২০১২ সালে নেয়। তারপর হতে বাস্তবায়ন এর অপেক্ষায় 

 

এরপর ২০১৩ সালের ১৩ জুন সাত মাসের মধ্যে এমএনপি সেবা চালু করতে মোবাইল অপারেটরদের নির্দেশনাও দেয় বিটিআরসি। তারা ব্যর্থ হলে তৃতীয় পক্ষের প্রতিষ্ঠানের মাধ্যমে এমএনপি বাস্তবায়নের সিদ্ধান্ত নেয়া হয়। তখন এমএনপি নীতিমালার প্রয়োজনীয়তা দেখা দেয়। 

পরবর্তীতে এর কার্যক্রম বাস্তবায়নের কাজ চলে 

২০১৫ সালের ২১ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর কার্যালয় খসড়া নীতিমালার অনুমোদন দেয়। পরবর্তী সময়ে ২০১৭ সালের জুলাই মাসে সংশোধিত নীতিমালা চূড়ান্ত অনুমোদন দেয় সরকার। 

 

বর্তমানে প্রতিবেশী দেশ ভারত ও পাকিস্তানসহ বিশ্বের প্রায় ৭২টি দেশে এই সেবা চালু রয়েছে। পাকিস্তান ও ভারত এমএনপি চালু করেছে যথাক্রমে ২০০৭ ও ২০১১ সালে

এটা চালু হলে অনেক সুবিধা পাবে সবাই. 

 

খুব সহজে নিজ শহরে চাকরি খুঁজতে সম্ভব এপস ডাউনলোড করুন!

এপস ডাউনলোড লিংক

error: Content is protected !! Admin