পছন্দের এলাকায় পার্টটাইম/ফুলটাইম চাকরি খুঁজে পেতে এই অ্যাপটি ইন্সটল করেএখনই আবেদন করুন

যারা জাতীয় বিশ্ববিদ্যালয়ে আবেদন করতে পারছেন না তাদের করণীয়

যাদের এসএসসি ও এইচএসসি মিলে পয়েন্ট কম আছে জাতীয় বিশ্ববিদ্যালয় আবেদন করার সুযোগ পাচ্ছেন না তারা উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ভর্তি হতে পারবেন কম পয়েন্টে আবেদন করে দেখতে পারেন। ডিগ্রিতে ভর্তির বিজ্ঞপ্তি Open University 2022 প্রকাশ করেছে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আবেদন শুধুমাত্র অনলাইনে সম্পন্ন হবে। আবেদনের সময়সীমাঃ ১৫ মার্চ ২০২২ থেকে ৩১ জুলাই ২০২২ তারিখ পর্যন্ত। অন-লাইনে আবেদনের ক্ষেত্রে শিক্ষার্থীর নিজের মোবাইল নম্বর ও ই-মেইল ঠিকানা ব্যাবহার করুন। Mar 12, 2022 আবেদনের সময়সীমাঃ ১৫ মার্চ ২০২২ থেকে ৩১ জুলাই ২০২২ তারিখ পর্যন্ত।

যারা জাতীয় বিশ্ববিদ্যালয়ে আবেদন করতে পারছেন না তাদের করণীয়

অন-লাইনে আবেদনের ক্ষেত্রে শিক্ষার্থীর নিজের মোবাইল নম্বর ও ই-মেইল ঠিকানা ব্যাবহার করুন।
অন-লাইনে ভর্তি ফরম পুরনের পর SMS এর মাধ্যমে প্রাপ্ত ইউজার আইডি এবং পাসওয়ার্ড পরবর্তী ব্যবহারের জন্য সংরক্ষন করুন।
অন-লাইনে ভর্তি সম্পন্ন হওয়ার পর পেমেন্ট সংক্রান্ত তথ্য যেমন – ট্রানজেকশন আইডি, অ্যাকাউন্ট নম্বর, তারিখ ইত্যাদি সংরক্ষন করুন।

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ডিগ্রি ভর্তি
ভর্তির ফি পেমেন্ট সিস্টেমঃ বিকাশ/শিওরক্যাশ/ডিবিবিএল মোবাইল ব্যাংকিং
ভর্তির ফিঃ সর্বমোটঃ ৩৮৯০/- (তিন হাজার আটশত নব্বই টাকা)ভর্তি বিজ্ঞপ্তি শিক্ষাবর্ষ: ২০২১-২০২২
বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান, মানবিক ও ভাষা স্কুল (অনুষদ) এর অধীন ৪ বছর মেয়াদি বিএ (অনার্স); বাংলা ভাষ্য ও সাহিত্য, ইতিহাস, দর্শন, ইসলামিক স্টাডিজ এবং বিএসএস (অনার্স)। রাষ্ট্রবিজ্ঞান ও সমাজতত্ত্ব বিষয়সমূহে ভর্তি কার্যক্রম শুরু হতে যাচ্ছে।
বিশ্ববিদ্যালয়ের ঢাকা আঞ্চলিক কেন্দ্রে শিক্ষার্থীদের ক্লাস অনুষ্ঠিত হবে। প্রতি কোর্সে ক্লাসে উপস্থিত থাকা বাধ্যতামূলক। আসনের ৫% কোটা মুক্তিযােদ্ধাদের সন্তান, পােষ্য এবং নৃগােষ্ঠীর জন্য সংরক্ষিত থাকবে। উল্লেখযােগ্য, শিক্ষাগত যােগ্যতার শর্ত পূরণকারী যে কোনাে শিক্ষার্থী আবেদন করতে পারবে।
ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের ন্যূনতম যোগ্যতা
ক) মানবিক শাখাঃ বাংলা ভাষা ও সাহিত্য, ইতিহাস, দর্শন ও ইসলামিক স্টাডিজ বিষয়ে ভর্তির জন্য এসএসসি ও এইচএসসি বা সমমানের উভয় পরীক্ষায় ন্যূনতম দ্বি্তীয় বিভাগ বা জিপিএ ২.৫০ (৫ এর মানে) জিপিএ ২.০০ (৪ এর মানে) থাকতে হবে। সকল শাখার শিক্ষার্থী আবেদন করতে পারবে।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. I'm Student of Under National University of Govt. B. L. College,Khulna, Department of Political Science....

খুব সহজে নিজ শহরে চাকরি খুঁজতে সম্ভব এপস ডাউনলোড করুন!

এপস ডাউনলোড লিংক

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !! Admin