অনার্স ভর্তি কার্যক্রমের ২য় রিলিজ স্লিপের বিজ্ঞপ্তি ২০২১

২০২০-২১ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষ (নিয়মিত) প্রোগ্রামের ভর্তি কার্যক্রমের ২য় ও সর্বশেষ রিলিজ স্লিপের অনলাইন আবেদনের সময়সীমা ০৬/১২/২০২১ইং তারিখ রাত ১২টা পর্যন্ত বৃদ্ধি করা হলো।

যে সকল আবেদনকারীঃ

ক) মেধা তালিকায় স্থান পায়নি;

খ) মেধা তালিকায় স্থান পেয়েও ভর্তি হয়নি

গ) মেধা তালিকায় ভর্তি হয়ে পরবর্তীতে ভর্তি বাতিল করেছে, সে সকল আবেদনকারী মেধা তালিকায় স্থান পেতে অবশ্যই রিলিজ স্লিপের মাধ্যমে আবেদন করতে হবে।

  • কলেজ কর্তৃক যে সকল আবেদনকারী প্রাথমিক আবেদন নিশ্চয়ন করা হয়নি,সে সকল আবেদনকারী রিলিজ স্লিপে আবেদন করতে পারবে না।

◼️ বিজ্ঞপ্তির পিডিএফ ফাইলঃ http://app1.nu.edu.bd/notice/NOTICE_HONS_ADMISSION_2020_2021_051221.pdf


 

২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে ২য় ও সর্বশেষ রিলিজ স্লিপে অনলাইন আবেদন সম্পর্কিত জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে ২য় ও সর্বশেষ রিলিজ স্লিপে অনলাইন আবেদন ২৪ নভেম্বর বিকাল ৪টা থেকে শুরু হয়ে ০৪ ডিসেম্বর ২০২১ তারিখ রাত ১২টা পর্যন্ত চলবে।

 

২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে যে সকল আবেদনকারীঃ

  • ক) মেধা তালিকায় স্থান পায়নি
  • খ) মেধা তালিকায় স্থান পেয়েও ভর্তি হয়নি
  • গ) মেধা তালিকায় ভর্তি হয়ে পরবর্তীতে ভর্তি বাতিল করেছে, সে সকল আবেদনকারীকে মেধা তালিকায় স্থান পেতে ২য় রিলিজ স্লিপে আবেদন করতে হবে।

 

যারা রিলিজ স্লিপে আবেদন করতে পারবে নাঃ 

কলেজ কর্তৃক যে সকল আবেদনকারীর প্রাথমিক আবেদন নিশ্চয়ন করা হয়নি, সে সকল আবেদনকারী রিলিজ স্লিপে আবেদন করতে পারবে না।

আরও পড়ুনঃ অনার্স ভর্তির ১ম রিলিজ স্লিপের বিজ্ঞপ্তি।

উল্লেখ্য যে, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিকৃত কোন শিক্ষার্থী ২য় রিলিজ স্লিপে আবেদন করতে ইচ্ছুক হলে, তাকে অবশ্যই ৩০ নভেম্বর ২০২১ তারিখের মধ্যে পূর্ববর্তী ভর্তি বাতিল করতে হবে। এ সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট (www.nu.ac.bd/admissions) এর Prospectus (Honours) / Important Notice অপশন থেকে জানা যাবে।

 

১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে ২য় ও সর্বশেষ রিলিজ স্লিপের বিজ্ঞপ্তি

 

আরও পড়ুনঃ রিলিজ স্লিপে আবেদন পদ্ধতি ও সতর্কতা।

 

২য় রিলিজ স্লিপের অনলাইন আবেদন সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য ও তারিখঃ 

  • ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে ২য় ও সর্বশেষ রিলিজ স্লিপে অনলাইন আবেদনের তারিখ: ২৪ নভেম্বর ২০২১ থেকে ০৪ ডিসেম্বর ২০২১ পর্যন্ত।
  • 1) রিলিজ স্লিপে আবেদনের জন্য আবেদনকারীকে ভর্তি বিষয়ক ওয়েবসাইটের Applicant Login অপশনে ০৪/১২/২০২১ Honours Login লিংকে গিয়ে সঠিক রোল নম্বর ও পিন এন্ট্রি দিতে হবে। এক্ষেত্রে আবেদনকারীর নাম ও অন্যান্য তথ্যসহ রিলিজ স্লিপের আবেদন ফরম ওয়েবসাইটে প্রদর্শিত হবে।
  • 2) এ পর্যায়ে আবেদনকারী বিভাগ ও জেলাভিত্তিক College Selection Option এ গিয়ে যে কোন কলেজ Select করলে ঐ কলেজে তার ভর্তি যোগ্য (Eligible) বিষয়ে শূন্য আসনের তালিকা দেখতে পাবে। আবেদনকারীকে প্রতিটি কলেজের ক্ষেত্রে বিষয়ভিত্তিক শূন্য আসনের তালিকা থেকে তার ভর্তি যোগ্য (Eligible) বিষয়ের পছন্দক্রম নির্ধারণ করে এন্ট্রি দিতে হবে। এভাবে একজন আবেদনকারী পর্যায়ক্রমে তার পছন্দ অনুযায়ী পাঁচটি কলেজে বিষয় পছন্দক্রম নির্ধারণ করে রিলিজ স্লিপের আবেদন ফরম পূরণ করবে।
  • 3) আবেদনকারীকে রিলিজ স্লিপের আবেদন ফরমটি ডাউনলোড করে অফসেট সাদা কাগজে প্রিন্ট/পিডিএফ কপি সংগ্রহ করতে হবে তবে এই ফরমটি আবেদনকৃত কলেজসমূহে জমা দিতে হবে না ও কোন ফি প্রদান করতে হবে না।
  • 4) সংশ্লিষ্ট কলেজ কর্তৃক রিলিজ স্লিপের আবেদন অনলাইনে নিশ্চয়ন করতে হবে না।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

ডিগ্রি (পাস) প্রাইভেট/সার্টিফিকেট কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

ডিগ্রি ১ম বর্ষের ভর্তি ২০২৪ – ডিগ্রি ১ম বর্ষ ভর্তি নির্দেশিকা

ডিগ্রি ১ম বর্ষ (২০২৩-২৪) শ্রেণীর ভর্তি নির্দেশিকা। ডিগ্রি ১ম বর্ষের ভর্তি ২০২৪ – ডিগ্রি ১ম …