Breaking News

Acceptance of a student of a national university of Bangladesh

আমি ইমাদ আহমেদ সিলেট এমসি কলেজের গণিত বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের একজন ছাত্র।গত ২২ই সেপ্টেম্বর ২০১৯ এর দিকে আমাদের অনার্স ফাইনাল ইয়ারের রেজাল্ট প্রকাশিত হয় যেখানে আমার এক সাব্জেক্টে ফেইল আসে।

Student Name: EMAD AHMED
Name of College: [1701] M. C. COLLEGE, SYLHET.
Exam. Roll: 8042846
Regn. no: 14237055517
Session: 2014-15
Subject Name: [37] MATHEMATICS

 

পরীক্ষা অনেক ভালো হওয়ার পরও আমার রেজাল্ট ফেইল আসাতে আমি পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করি।আবেদনের আনুমানিক প্রায় ২/২.৫ মাস পর আমাদের পুনঃনিরীক্ষণের রেজাল্ট দেয় এবং আমার ওই এক সাব্জেক্টে ফেইল থেকে A- আসে।

ইতোমধ্যে আমাদের রেগুলার মাস্টার্সের ভর্তির সময় শেষ হয়ে যায়।আমি জেনেছি যে আমাদেরকে আর নতুন করে ভর্তির সুযোগ দেওয়া হবে না এই বছর।এখন আমি আমাদের কলেজের ফিজিক্স ডিপার্টমেন্টের একজন স্যারের পরামর্শে ডিন বরাবর একটি এপ্লিকেশন লেখি এবং ওই এপ্লিকেশনে আমাদের কলেজের ডিপার্টমেন্ট হেড আর প্রিন্সিপাল স্যারের সুপারিশ নিয়ে গত সোমবার জাতীয় বিশ্ববিদ্যালয়,গাজীপুরে যাই।সুযোগ বুঝে ভিসি স্যারের সাথে দেখা করি অনেক কষ্টে।উনি প্রথমে বলেছিলেন যে উনি কিছু করতে পারবেন না,পরে আমাকে আর আমার বাবাকে বেশ কিছু সময় দাড়িয়ে থাকতে দেখে উনি আমার এপ্লিকেশনটা হাতে নেন এবং ওইখানে লিখে দেন বিষয়টি যাতে একটু দেখেন ডিন স্যার,যেহেতু মাস্টার্সের ভর্তির সব কিছুই ডিন স্যারের হাতে।তো ওইখান থেকে আমি এপ্লিকেশন নিয়ে ডিন স্যারের সাথে দেখা করি কিন্তু উনার সোজা উত্তর যে কিচ্ছু করার নাই।এখন আমার প্রশ্ন উনাদের ভুলের কারণে আমি বা আমার মতো যারা আছে তারা কেন এই ভুলের মাশুল দিবে??আর আমরা ভর্তিই যেহেতু হতে পারব না তাইলে আমাদের পাশই বা দিলেন কেন??পাশ দিলে ভর্তি কেন হতে দিবেন না??এখন আমার মতো পুরো বাংলাদেশে যে ভাই-বোনদের এই অবস্থা হয়েছে আমি সবাইকে আহবান করছি আপনারাও আমার মতো যান এপ্লিকেশন নিয়ে ওইখানে।সবাই গেলে হয়ত উনারা আমাদেরকে ভর্তির সুযোগ দিতে বাধ্য হবেন।প্রয়োজনে আমার কাছে থেকে এপ্লিকেশন এর ছবি নিতে পারেন।আমি পোস্টের কমেন্টে দিব।

আক্তারুজ্জামান নামে একজন স্যার আছেন ভিসি স্যার যে বিল্ডিং এ বসেন ওইখানেই বসেন।ওই একটা মানুষ পেলাম যিনি খুবই আন্তরিক,উনি আমার হয়ে তর্ক ও করেছেন ভর্তি সেলের একজনের সাথে(মনে হয় নাম আলী জাফর)।উনি জিজ্ঞেস করেছিলেন যে ওদের ভর্তি হতে দিবেন না কেন?তাইলে পাশ দিছেন কেন??উনার প্রশ্ন শুনে শেষ পর্যন্ত উনি উত্তর দিছেন যে আমি জানি না এইগুলো ডিন স্যার জানেন।

লেখাঃ ইমাদ আহমেদ

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. I'm Student of Under National University of Govt. B. L. College,Khulna, Department of Political Science....

খুব সহজে নিজ শহরে চাকরি খুঁজতে সম্ভব এপস ডাউনলোড করুন!

এপস ডাউনলোড লিংক