Breaking News

জাতীয় বিশ্ববিদ্যালয় কলেজ র‌্যাংকিং,আবারো দেশ সেরা রাজশাহী কলেজ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের র‍্যাংকিং তালিকায় দেশের শীর্ষ ৫ কলেজের নাম উঠে এসেছে। এবারও তালিকায় রাজশাহী কলেজ (৭২.৯৬ পয়েন্ট) রয়েছে প্রথম স্থানে। সোমবার দুপুরে গাজীপুরস্থ জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে ভিসি সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদ এ তথ্য জানায়।

সংবাদ সম্মেলনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহের জাতীয় ও আঞ্চলিক পর্যায়ে ‘এন.ইউ কলেজ র‌্যাংকিং-২০১৭’-এর ফলাফল ঘোষণা করা হয়। একই সঙ্গে মডেল কলেজের নামও প্রকাশ করা হয়। এর আগে ২০১৫ এবং ২০১৬ সালের র‌্যাংকিংয়েও রাজশাহী কলেজ ছিল প্রথম স্থানে।

‘এন.ইউ কলেজ র‌্যাংকিং-২০১৭’-এ দ্বিতীয় স্থানে রয়েছে বরিশালের বিএম কলেজ (৬৬.১৫ পয়েন্ট), তৃতীয় অবস্থানে বগুড়ার সরকারি আজিজুল হক কলেজ (৬৬.১১ পয়েন্ট), চতুর্থ পাবনা সরকারি অ্যাডওয়ার্ড কলেজ (৬৫.৯৬ পয়েন্ট) এবং পঞ্চম অবস্থানে রয়েছে রংপুর কারমাইকেল কলেজ (৬৫.৭৯ পয়েন্ট)।

এছাড়া দেশের সব সরকারি কলেজের মধ্যে সেরা অবস্থানে রয়েছে রাজশাহী কলেজ (৭২.৯৬ পয়েন্ট); সেরা বেসরকারি কলেজ ঢাকা কমার্স কলেজ (পয়েন্ট ৬১.৮৪) এবং সেরা মহিলা কলেজ ঢাকার লালমাটিয়া মহিলা কলেজ (৫৯.১০ পয়েন্ট)।

About Sydur Rahman Tanvir

খুব সহজে নিজ শহরে চাকরি খুঁজতে সম্ভব এপস ডাউনলোড করুন!

এপস ডাউনলোড লিংক