জাতীয় বিশ্ববিদ্যালয়ে অন-ক্যাম্পাস অনার্স বিজ্ঞপ্তি ২০২৪ – NU On-Campus Honors Admission

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অন-ক্যাম্পাস (গাজীপুরের নিজস্ব ক্যাম্পাস) অনার্স কোর্সে ৬ ফেব্রুয়ারি থেকে ভর্তি আবেদন শুরু হবে। আবেদন শেষ হবে ৪ মার্চ, ২০২৪। অন-ক্যাম্পাস অনার্স ক্লাস শুরু- ১ এপ্রিল, ২০২৪। জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে (গাজীপুর) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি। জাতীয় বিশ্ববিদ্যালয়ের গাজীপুর মূল ক্যাম্পাসে, ২০২০-২০২৪ শিক্ষাবর্ষে ৪ বছর মেয়াদী ১ম বর্ষ স্নাতক (সম্মান) প্রোগ্রাম / বিষয়সমূহে শিক্ষার্থী ভর্তির জন্য অনলাইনে দরখাস্ত আহবান করা যাচ্ছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট থেকে আগ্রহী প্রার্থীদের অনলাইনে প্রাথমিক আবেদন ফরম ০৬ ফেব্রুয়ারি বিকাল ৪টা থেকে ০৪ মার্চ ২০২৪ তারিখ রাত ১২টার মধ্যে পূরণ করতে হবে এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনলাইন গেটওয়ে (gateway) অথবা পে-স্লিপ ডাউনলোড করে প্রাথমিক আবেদন ফি বাবদ ৫০০ (পাঁচশত) টাকা জমা দিয়ে আবেদন ফরমের প্রিন্ট কপি অনলাইন থেকে ০৬ মার্চ ২০২৪ তারিখের মধ্যে সংগ্রহ করতে হবে।

স্নাতক (সম্মান) প্রোগ্রাম/বিষয়সমূহ হলো:

  • এল.এল.বি
  • বি.বি.এ
  • ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট
  • নিউট্রিশন এন্ড ফুড সায়েন্স

আবেদনের সাধারণ যোগ্যতাঃ

ক) মানবিক শাখা থেকে ২০২২ / ২০২৩ সালের HSC/সমমান পরীক্ষা (৪র্থ বিষয়সহ) ও ২০২০/২০২১ সালের SSC/সমমান পরীক্ষায় (৪র্থ বিষয়সহ) পৃথকভাবে ন্যূনতম জিপিএ ৩.০০ প্রাপ্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবে।

খ) বিজ্ঞান শাখা থেকে ২০২২ / ২০২৩ সালের HSC / সমমান পরীক্ষা (৪র্থ বিষয়সহ) এবং ২০২০/২০২১ সালের SSC/সমমান পরীক্ষায় (৪র্থ বিষয়সহ) পৃথকভাবে ন্যূনতম জিপিএ ৩.৫০ সহ উভয় পরীক্ষা মিলে কমপক্ষে জিপিএ ৮.০ প্রাপ্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবে।

গ) ব্যবসায় শিক্ষা শাখা থেকে ২০২২ / ২০২৩ সালের HSC / সমমান পরীক্ষা (৪র্থ বিষয়সহ) এবং ২০২০/২০২১ সালের SSC/সমমান পরীক্ষায় (৪র্থ বিষয়সহ) পৃথকভাবে ন্যূনতম জিপিএ ৩.০০ সহ উভয় পরীক্ষা মিলে কমপক্ষে জিপিএ ৬.৫ প্রাপ্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবে।

ঘ) বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে শুধুমাত্র i) এইচ.এস.সি. (ভোকেশনাল) ii) এইচ.এস.সি. (বিজনেস ম্যানেজমেন্ট) iii) ডিপ্লোমা-ইন-কমার্স পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা সংশ্লিষ্ট শাখার শর্তপূরণ সাপেক্ষে আবেদন করতে পারবে।

ভর্তি বিষয়ক ওয়েবসাইট:(www.nu.ac.bd/admissions)

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অন-ক্যাম্পাস অনার্স বিজ্ঞপ্তি ২০২৪ – NU On-Campus Honors Admission

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্সে মাইগ্রেশন বা বিষয় পরিবর্তনের পদ্ধতি

মাইগ্রেশন এ আপনার বিষয় পরিবর্তন হলে পূর্বের বিষয়ের ভর্তি বাতিল হয়ে যাবে এবং পরিবর্তিত বিষয়ে …