অনার্স ভর্তি ফি Confirmation/Received – অনার্স ভর্তির প্রাথমিক আবেদন (Received) নিশ্চয়ন পদ্ধতি

অনার্স ১ম বর্ষে ভর্তিচ্ছুু যেসব শিক্ষার্থী ২৫০/- প্রাথমিক আবেদন ফি পরিশোধ করে কাগজপত্র জমা দিয়েছেন বা দিবেন, কলেজ কর্তৃপক্ষ আপনার আবেদন এপ্রুভ করার সাথে সাথে আবেদনের সময় যে মোবাইল নং দিয়েছেন সেই মোবাইল নং এ (Dear *****, Your application (Admission Roll:****) is received by **** College. – Nu Authority) এই মেসেজটি আসবে!

 

আরও পড়ুুন:

অনার্স ভর্তি ফি Confirmation/Received – অনার্স ভর্তির প্রাথমিক আবেদন (Received) নিশ্চয়ন পদ্ধতি

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির প্রাথমিক আবেদন ফরম যারা ইতিমধ্য কলেজ জমা দিয়েছেন। তারা প্রদানকৃত মোবাইল নাম্বারে একটি মেসেজ পাবেন। মেসেজটিতে উল্লেখ থাকবে যে আপনার আবেদনটি কলেজ গ্রহণ করেছে। আবার সার্ভার সমস্যা বা সিমের সমস্যা বা নেটওয়ার্ক কিছু বা যে কোন ইস্যুর কারণে আপনার মেসেজটি অনেক সময় নাও আসতে পারে। তবে এক্ষেত্রে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই।
এজন্য আপনাকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের এডমিশন সংক্রান্ত ওয়েবসাইটটিতে প্রবেশ করে, অনার্স লগিনে ক্লিক করে আপনার ফেরত যে এডমিট কার্ড বা কলেজ থেকে যে কপিটি ফেরত দিয়েছে। আপনি সেটিতে উল্লেখিত পিন এবং রোল নাম্বার দিয়ে লগইন করে দেখতে পারবেন। যদি কলেজ গ্রহণ করে থাকে তাহলে দেখবেন সবুজ কালারের বাটনে লেখা আছে রিসিভ।
আর যদি কলেজ গ্রহণ না করে থাকে সেক্ষেত্রে লেখা থাকবে সাবমিটেড। একত্রে আপনার উচিত হবে অর্থাৎ আবেদন শেষ হওয়ার পূর্বে অর্থাৎ শেষ দিনের পর্যন্ত অপেক্ষা করে কলেজে প্রশাসনিক ভবন। অর্থাৎ আপনি যেখানে ফরমটি জমা দিয়েছেন আপনার কপিটি নিয়ে আপনি অবশ্যই সেই কলেজে। অর্থাৎ আপনি যে কলেজে ফরমটি জমা দিয়েছেন টাকাসহ সেখানে গিয়ে যোগাযোগ করবেন। যে আপনার ফর্মটি সাবমিট হয়নি।

উল্লেখ্য, প্রাথমিক আবেদন কলেজ কর্তৃক নিশ্চায়ন/Received ব্যতীত কোন প্রার্থীই ভর্তির যোগ্য বলে বিবেচিত হবে না। আবেদন ফরমের সাথে কলেজে যা যা জমা দিতে হবে। কলেজ নোটিশ অনুসরণ করবেন। নিজের স্বাক্ষরযুক্ত অনলাইনে প্রাপ্ত আবেদন কপি। এসএসসি ও এইচএসসি পরীক্ষার নম্বরপত্র ও রেজিষ্ট্রেশন কার্ডের ফটোকপি। ফি ২৫০/- টাকা।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিজিপিএ বের করার নিয়ম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিজিপিএ বের করার নিয়ম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিজিপিএ বের করার নিয়ম। জাঃবিশ্বঃ জিপিএ/সিজিপিএ/বিভাগ নির্ণয়। গ্রেডিং সিস্টেম। 80-100 → A+(Plus) → …