Breaking News

ফের নীলক্ষেত অবরোধ করল সাত কলেজের ভর্তিচ্ছুরা

কলা এবং সামাজিক বিজ্ঞান অনুষদে ভর্তিতে অনিয়মের অভিযোগ এনে ফের সড়ক অবরোধ করল সাত কলেজের বিভাগ পরিবর্তনকারী ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। মঙ্গলবার (৩০ জানুয়ারি) বেলা সাড়ে ১১টা থেকে নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। এতে করে ওই রুটের যান চলাচল বন্ধ রয়েছে।

শিক্ষার্থীদের দাবিসমূহ:

Apply Now by Online

এর আগে শনিবার (২৭ জানুয়ারি) বেলা ১টা ২০ মিনিট থেকে ৩টা পর্যন্ত প্রায় দেড় ঘণ্টা নীলক্ষেত মোড় অবরোধ করে রাখে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। আন্দোলনের কারণ হিসেবে শিক্ষার্থীরা বলেন, আমাদের যারা বিজ্ঞান এবং বাণিজ্য অনুষদ থেকে কলা অনুষদে পরীক্ষা দিয়েছে তাদের আসন খালি থাকা সত্ত্বেও আসন দেয়া হচ্ছে না। বরং যারা বিজ্ঞান বিভাগ থেকে কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে পরীক্ষা দেন নি তাদের আসন দেয়া হচ্ছে। যার ফলে পরীক্ষা দেয়া সত্ত্বেও বিজ্ঞান ও বাণিজ্য ইউনিট থেকে কলা অনুষদে পরীক্ষা দেয়া শিক্ষার্থীরা কোনো বিষয়ে ভর্তির সুযোগ পাচ্ছে না।

 

শিক্ষার্থীদের শনিবারের আন্দোলনের পরিপেক্ষিতে ঢাবি (ঢাকা বিশ্ববিদ্যালয়) এক বিজ্ঞপিতে জানায়, যথেষ্ট আসন খালি রয়েছে এবং সবাই ভর্তি হতে পারবে। এবং যারা কলা ও সামাজিক কিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে যথাক্রমে বিজ্ঞান ও বিজনেস স্টাডিস শাখা থেকে যারা মেধা তালিকায় স্থান পেয়ে পছন্দক্রম ফরম (choice From) পূরণ করেছে কিন্তু কোনো ইউনিটেই (কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিট বিংবা বাণিজ্যি ইউনিট) বিষয় ও কলেজ মনোনয়ন পায়নি, তাদের সাক্ষাতকার আগামী ৯/২/২০১৮ তারিখ ঢাকা কলেজে অনুষ্ঠিত হবে।

টংগী সরকারি কলেজ থেকে এইচ এস সি পাশ করা মোঃ মাসুদ আলম বলেন, আমাদের এই নিয়ে ৫ বার নোটিশ দিলো কিন্তু বিষয় দিলো না। যারা পরীক্ষা দেয়নি তারা বিষয় পেলো কিন্তু আমরা এখনো বিষয় পাইনি। যতক্ষণ পর্যন্ত আমাদের সবাইকে বিষয় দেওয়া না হবে ততক্ষণ পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

সূত্র : bd24live

খুব সহজে নিজ শহরে চাকরি খুঁজতে সম্ভব এপস ডাউনলোড করুন!

এপস ডাউনলোড লিংক

About Sydur Rahman Tanvir

Check Also

সাত কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২০-২০২১

সরকারি সাত কলেজ অনার্স ২য় বর্ষ পরীক্ষার সময়সূচি ২০২৩

২০২২ সনের ২য় বর্ষ অনার্স পরীক্ষার সময়সূচি। পরীক্ষার্থী ও সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে যে, ঢাকা …