২য় রিলিজ স্লিপের ফলাফল ২০২২

অনার্স ভর্তির ২য় রিলিজ স্লিপের ফলাফল ২০২২ প্রকাশ ২ অক্টোবর বিকাল ৪টায় এবং অনলাইনে প্রকাশ হবে রাত ৯ টায়। ২য় রিলিজ স্লিপের ফলাফল ২০২২। অনার্স ১ম বর্ষ ভর্তি কার্যক্রমের ২য় ও সর্বশেষ রিলিজ স্লিপের মেধা তালিকা আগামী ২ অক্টোবর প্রকাশিত হবে। ২য় রিলিজ স্লিপে মেধা তালিকায় স্থান প্রাপ্তদের অনলাইনে ভর্তি ফরম পূরণ ও প্রিন্ট কপি সংগ্রহ ০২/১০/২০২২ তারিখ থেকে ১৩/১০/২০২২ তারিখ পর্যন্ত। ভর্তি হতে হবে ১৬/১০/২০২২ তারিখের মধ্যে। কলেজ থেকে ভর্তি নিশ্চয়ন ১৭/১০/২০২২ তারিখ পর্যন্ত।

 

২য় রিলিজ স্লিপের ফলাফল ২০২২ মেসেজে দেখবেন যেভাবে:

SMS দিয়েও খুব সহজে ২য় রিলিজ স্লিপের ফলাফল দেখতে পারবেন। ফলাফল দেখতে মেসেজ অফশনে গিয়ে লিখুন  nu<space>athn<space>roll no টাইপ করে 16222 নম্বরে send করতে হবে

যেমন:

  • NU ATHN 5165551 এবং পাঠাতে হবে 16222 নাম্বারে।

 

২য় রিলিজ স্লিপের ফলাফল ২০২২ অনলাইনে দেখবেন যেভাবে:

শিক্ষার্থীকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের (www.nu.ac.bd/admissions) Applicant Login অপশনে Honours Login লিংকে গিয়ে সঠিক রোল নম্বর ও পিন এন্ট্রি দিয়ে রাত ৯টা থেকে ২য় রিলিজ স্লিপের ফলাফল ২০২২ পাওয়া যাবে।

 

২য় রিলিজ স্লিপের ফলাফল দেখুন

 

দ্বৈত ভর্তি থাকলে করণীয়:

উল্লেখ্য যে, ২য় রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছু শিক্ষার্থী ২০২০-২০২১ শিক্ষাবর্ষে কোন শিক্ষা কার্যক্রমে ভর্তি হয়ে থাকলে তাকে অবশ্যই ১২ অক্টোবর ২০২২ তারিখের মধ্যে উক্ত ভর্তি বাতিল করে অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে অন্যথায় দ্বৈত ভর্তির কারণে ঐ শিক্ষার্থীর রেজিস্ট্রেশন বাতিল বলে গণ্য হবে। এছাড়া ২য় রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বিষয় পরিবর্তন করার কোন সুযোগ থাকবে না।

 

২য় রিলিজ স্লিপে চান্স না পেলে করণীয়:

অনার্স ভর্তির দ্বিতীয় রিলিজ স্লিপে চান্স না পেলে হতাশ না হয়ে,  আপনি ডিগ্রিতে ভর্তি হতে পারেন। এজন্য অনার্সের মত আবেদন করে একটি কলেজ সিলেক্ট করে ২৫০ টাকা এবং প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে পারেন। এরপরে অনার্সের মত কয়েকধাপে ফলাফল প্রকাশ করবে জাতীয় বিশ্ববিদ্যালয়।

আরও পড়ুন:

 

 

 

 

২য় রিলিজ স্লিপে ভর্তি কার্যক্রম নিম্নোক্ত সময়সূচি অনুযায়ী সম্পন্ন করতে হবে:

ভর্তি ফরম পূরণ ও এর প্রিন্ট

  • শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি ফরম পূরণ ও এর প্রিন্ট/পিডিএফ কপি সংগ্রহের তারিখ: ০২/১০/২০২২ – ১৩/১০/২০২২
  • শিক্ষার্থীকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের (www.nu.ac.bd/admissions) Applicant Login অপশনে Honours Login লিংকে গিয়ে সঠিক রোল নম্বর ও পিন এন্ট্রি দিয়ে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করে এর প্রিন্ট কপি নিতে হবে।

চূড়ান্ত ভর্তি ফরম ও রেজিস্ট্রেশন ফি:

  • রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীকে চূড়ান্ত ভর্তি ফরম ও রেজিস্ট্রেশন ফি বাবদ ৪৮৫/- (চারশত পঁচাশি) টাকা সংশ্লিষ্ট কলেজে (কলেজ কর্তৃক নির্ধারিত মোবাইল ব্যাকিং এর মাধ্যমে অথবা সরাসরি) জমা দেয়ার তারিখ: ০৩/১০/২০২২ – ১৬/১০/২০২২

 

২য় রিলিজ স্লিপে ভর্তি নিশ্চয়ন:

  • কলেজ কর্তৃক ২য় রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি নিশ্চয়নের তারিখ: ০৩/১০/২০২২ – ১৭/১০/২০২২

২য় রিলিজ স্লিপে চূড়ান্ত ভর্তি নিশ্চয়ন পদ্ধতি:

কলেজ কর্তৃপক্ষকে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি কার্যক্রমে ২য় রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি ফরমে প্রদর্শিত সকল তথ্য ও ছবি (শিক্ষার্থীদের সনদপত্র ও নম্বরপত্র অনুযায়ী) যাচাই করে চূড়ান্ত ভর্তি নিশ্চয়ন করতে হবে। কোন শিক্ষার্থীর ভর্তি ফরমে প্রদর্শিত তথ্য ও ছবিতে অসংগতি অথবা গড়মিল পরিলক্ষিত হলে সংশ্লিষ্ট কলেজ কর্তৃপক্ষকে শিক্ষার্থীর ভর্তি নিশ্চয়ন না করে বিষয়টি লিখিতভাবে ডিন, স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুল বরাবর জানাতে হবে।

 

 

২য় রিলিজ স্লিপের ফলাফল ২০২২

NOTICE-HONS-ADMISSION-2021-2022-270922-page-001-1

 

 

 

 

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

অনার্স প্রথম বর্ষের পরীক্ষা কবে হবে ২০২২

NU ICT Result 2024 – Masters Final Year

2024 Master’s Final Phase ICT Exam Result Released The 2024 Master’s Final Phase ICT Exam …