মাস্টার্স (প্রফেশনাল) ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে মাস্টার্স (প্রফেশনাল) প্রোগ্রামে LLB এবং MBA কোর্সের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে (সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবেদন করতে পারবে)। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের মাস্টার্স প্রফেশনাল কোর্সসমূহের ভর্তি কার্যক্রমের অনলাইনে প্রাথমিক আবেদনের করা যাবে ১১/০৯/২০২২ইং তারিখ বিকাল ৪ টা থেকে ২৭/০৯/২০২২ইং রাত ১২টা পর্যন্ত।

 

NU-Press-Release-Masters-Professional-Admission-09-09-2022-page-001

 

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে মাস্টার্স প্রফেশনাল কোর্সসমূহ

  1. এল এল বি ১ম পর্ব
  2. পোষ্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন জার্ণালিজম
  3.  ডিপ্লোমা ইন লাইব্রেরী এন্ড ইনফরমেশন সায়েন্স
  4. এমএসসি ইন কম্পিউটার সায়েন্স
  5. মাস্টার অব বিজনেস্ এ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ)
  6. এম বি এ ইন অ্যাপারেল মার্চেন্ডাইজিং

মাস্টার্স প্রফেশনাল কোর্সে আবেদনের যোগ্যতাঃ

MBA: জাতীয় বিশ্ববিদ্যালয়সহ যেকোনো বিশ্ববিদ্যালয় হতে ২০১৭ থেকে ২০২০ সালের মধ্যে অনার্স পাস করে নূন্যতম সিজিপিএ ২.২৫ প্রাপ্ত সকল শিক্ষার্থী এমবিএ কোর্সে আবেদন করতে পারবেন।

LLB: জাতীয় বিশ্ববিদ্যালয়সহ যেকোন বিশ্ববিদ্যালয় হতে ডিগ্রি বা অনার্স পাস করে নূন্যতম সিজিপিএ ২.০০ সকল শিক্ষার্থী এলএলবি ১ম পর্বে ভর্তির আবেদন করতে পারবেন।

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট থেকে আগ্রহী প্রার্থীদের উক্ত আবেদন ফরম পূরণ করে প্রাথমিক আবেদন ফি বাবদ ৩০০/- (তিনশত) টাকা সংশ্লিষ্ট কলেজে ২৮/০৯/২০২২ তারিখের মধ্যে অবশ্যই জমা দিতে হবে।

এলএলবি ১ম পর্ব/পোষ্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন জার্নালিজম/পোষ্ট গ্রাজুেয়েট ডিপ্লোমা ইন লাইব্রেরী এন্ড ইনফরমেশন সায়েন্স: জাতীয় বিশ্ববিদ্যালয়/ইউজি স্বীকৃত যে কোন বিশ্ববিদ্যালয় থেকে তিন বছর মেয়াদী স্নাতক (পাস)/চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) পরীক্ষায় ন্যুনতম ৪০% নম্বর/ CGPA ২.০ পেতে হবে।

মাস্টার অব বিজনেস্ অ্যাডমিনিস্ট্রেশন [এমবিএ]: জাতীয় বিশ্ববিদ্যালয়/ ইউজিসি স্বীকৃত যে কোন বিশ্ববিদ্যালয় থেকে ২০১৭ সাল ও তৎপরবর্তী ২০২০ সাল পর্যন্ত ও চার বছর মেয়াদী প্রফেশনাল বিবিএ (সম্মান)/ব্যবসায় প্রশাসন (সম্মান) পরীক্ষায় ন্যূনতম ৪৫% নম্বর/CGPA ২.২৫ পেতে হবে।

 

মাস্টার্স (প্রফেশনাল) ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

Adm-Circular-MS-Prof-page-001

 

Adm-Circular-MS-Prof-page-002

Adm-Circular-MS-Prof-page-003

 

Adm-Circular-MS-Prof-page-004

 

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

ডিগ্রি (পাস) প্রাইভেট/সার্টিফিকেট কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

ডিগ্রি ১ম বর্ষের ভর্তি ২০২৪ – ডিগ্রি ১ম বর্ষ ভর্তি নির্দেশিকা

ডিগ্রি ১ম বর্ষ (২০২৩-২৪) শ্রেণীর ভর্তি নির্দেশিকা। ডিগ্রি ১ম বর্ষের ভর্তি ২০২৪ – ডিগ্রি ১ম …