জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি নোটিশ বোর্ড ২০২৪

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি নোটিশ বোর্ড ২০২৩। এক নজরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রির সকল আপডেটসমূহ। জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি পরীক্ষার রুটিন 2023। জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি নোটিশ 2023।জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ভর্তি নোটিশ ২০২৩। জাতীয় বিশ্ববিদ্যালয়ের নোটিশ ২০২৩ ডিগ্রি, জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ভর্তি ২০২৩।

 

এক নজরে মার্চ মাসে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রির সকল আপডেটসমূহঃ

◾ ডিগ্রি ১ম বর্ষ(২০২১-২২) নিয়মিত ও প্রাইভেট কোর্সের ভর্তি কার্যক্রম সমাপ্ত। আগামী ১-২ মাসের মধ্যে রেজিষ্ট্রেশন কার্ড ইস্যু করে বিতরণ করা হবে।
◾
ডিগ্রি(২০২০-২১ শিক্ষাবর্ষ) ১ম বর্ষ(নিয়মিত) ও (প্রাইভেট) শিক্ষার্থীদের ফাইনাল পরীক্ষা চলমান। ১২ মার্চ পরীক্ষাসমূহ শেষ হবে।
◾ ডিগ্রি(২০১৯-২০ শিক্ষাবর্ষ) নিয়মিত ও প্রাইভেট পরীক্ষার ফরম পূরণ চলবে ৭ মার্চ পর্যন্ত। চলতি মাস মার্চে রুটিন প্রকাশ করবে।
◾ ডিগ্রি(২০১৮-১৯ শিক্ষাবর্ষ) ৩য় বর্ষের একাডেমিক কার্যক্রম চলছে। ফরম পূরণ,পরীক্ষা সংক্রান্ত আপডেট আসবে এপ্রিলে।
◾ ডিগ্রি(২০১৭-১৮ শিক্ষাবর্ষ) ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের অনলাইন আবেদন করা যাবে ১৫/০৩/২০২৩ পর্যন্ত। CGPA রেজাল্ট চলতি মাসের যেকোনো দিন প্রকাশ করবে।
◾ ডিগ্রি(২০১৬-১৭) শিক্ষাবর্ষের প্রিলিমিনারী টু মাস্টার্স নিয়মিত ও (প্রাইভেট) ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশন কার্ড ইস্যু করে কলেজে পাঠানো হয়েছে। চলতি মার্চ মাসে পরীক্ষার ফরম পূরণের আপডেট আসবে।
◾ ২০২২-২৩ অর্থবছরের ডিগ্রি(পাস) ও সমমান পর্যায়ে উপবৃত্তির আবেদন সংক্রান্ত আপডেট আসতে পারে এপ্রিল মাসে।

 

degree-3rd-year-result-2023

 

আরও পড়ুন:

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি নোটিশ বোর্ড ২০২৩

ফেব্রুয়ারি মাসে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রির সকল আপডেটসমূহ

এক নজরে ফেব্রুয়ারি মাসে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রির সকল আপডেটসমূহঃ
◾ ডিগ্রি ১ম বর্ষ(২০২১-২২) নিয়মিত ভর্তির সর্বশেষ রিলিজ স্লিপের আবেদন ৮/০২/২০২৩ইং পর্যন্ত চলবে। ১০ ফেব্রুয়ারির পর মেধা তালিকা দিবে। প্রাইভেট কোর্সের সার্কুলার আসবে ফেব্রুয়ারির শেষ দিকে।
◾ ডিগ্রি(২০২০-২১ শিক্ষাবর্ষ) ১ম বর্ষ(নিয়মিত) ও (প্রাইভেট) শিক্ষার্থীদের ফাইনাল পরীক্ষা চলমান। ১২ মার্চ পরীক্ষাসমূহ শেষ হবে।
◾ ডিগ্রি(২০১৯-২০ শিক্ষাবর্ষ) নিয়মিত ও প্রাইভেট পরীক্ষার ফরম পূরণ চলবে ৭ ফেব্রুয়ারী থেকে ৭ মার্চ পর্যন্ত। মার্চে রুটিন প্রকাশ করবে।
◾ ডিগ্রি(২০১৮-১৯ শিক্ষাবর্ষ) ৩য় বর্ষের একাডেমিক কার্যক্রম চলছে। ফরম পূরণ,পরীক্ষা সংক্রান্ত আপডেট আসবে আগামী মার্চ মাসের পর।
◾ ডিগ্রি(২০১৭-১৮ শিক্ষাবর্ষ) ৩য় বর্ষ নিয়মিত, অনিয়মিত এবং প্রাইভেট শিক্ষার্থীদের ফাইনাল পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হবে ফেব্রুয়ারীর ১ম সপ্তাহে।
◾ ডিগ্রি(২০১৬-১৭) শিক্ষাবর্ষের প্রিলিমিনারী টু মাস্টার্স নিয়মিত ও (প্রাইভেট) ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশন কার্ড ইস্যু করে কলেজে পাঠানো হয়েছে। মার্চ মাসে ফরম পূরণের আপডেট আসবে।
◾ ২০২২-২৩ অর্থবছরের ডিগ্রি(পাস) ও সমমান পর্যায়ে উপবৃত্তির আবেদন সংক্রান্ত আপডেট আসতে পারে মার্চের পর।

 

জানুয়ারি মাসে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রির সকল আপডেটসমূহ

২০২১-২২ শিক্ষাবর্ষের ডিগ্রি ১ম বর্ষ(নিয়মিত) কোর্সে ভর্তির রিলিজ স্লিপের আবেদনের শেষ সময়সীমা ১০ জানুয়ারি পর্যন্ত। ১২ জানুয়ারির পর মেধা তালিকা দিবে। প্রাইভেট কোর্সের সার্কুলার আসবে জানুয়ারির শেষ দিকে।

ডিগ্রি (২০২০-২১ শিক্ষাবর্ষ) ১ম বর্ষ(নিয়মিত) ও (প্রাইভেট) শিক্ষার্থীদের ফাইনাল পরীক্ষা ৮ জানুয়ারি ১ঃ০০ টা থেকে শুরু। কলেজ থেকে পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করবেন।

ডিগ্রি(২০১৯-২০ শিক্ষাবর্ষ) ২য় বর্ষের পরীক্ষার ফরম পূরণের আপডেট আসবে চলতি জানুয়ারি মাসে।

ডিগ্রি(২০১৮-১৯ শিক্ষাবর্ষ) ৩য় বর্ষের একাডেমিক কার্যক্রম চলছে। পরীক্ষার সংক্রান্ত আপডেট আসবে আগামী ফেব্রুয়ারী মাসের পর।

ডিগ্রি(২০১৭-১৮ শিক্ষাবর্ষ) ৩য় বর্ষ নিয়মিত, অনিয়মিত এবং প্রাইভেট শিক্ষার্থীদের ফাইনাল পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হবে ফেব্রুয়ারীর ১ম সপ্তাহে।

ডিগ্রি(২০১৬-১৭) শিক্ষাবর্ষের প্রিলিমিনারী টু মাস্টার্স নিয়মিত ও (প্রাইভেট) ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশন কার্ড চলতি জানুয়ারি মাসে ইস্যু হবে। ফেব্রুয়ারীর পর ফরম পূরণের আপডেট আসবে।

২০২২-২৩ অর্থবছরের ডিগ্রি(পাস) ও সমমান পর্যায়ে উপবৃত্তির আবেদন সংক্রান্ত আপডেট আসতে পারে মার্চের পর।

২০২২-২৩ অর্থবছরের ডিগ্রি(পাস) ও সমমান পর্যায়ে উপবৃত্তির আবেদন সংক্রান্ত আপডেট আসতে পারে চলতি বছরের শেষ দিকে।

 

ডিসেম্বর মাসে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রির সকল আপডেটসমূহ

এক নজরে ডিসেম্বর মাসে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রির সকল আপডেটসমূহঃ

২০২১-২২ শিক্ষাবর্ষের ডিগ্রি ১ম বর্ষ(নিয়মিত) কোর্সের ২য় মেধা তালিকা প্রকাশিত, ভর্তি হতে হবে ৭ ডিসেম্বরের মধ্যে। প্রাইভেট কোর্সের সার্কুলার আসবে জানুয়ারির শেষ দিকে।

ডিগ্রি(২০২০-২১ শিক্ষাবর্ষ) ১ম বর্ষ (নিয়মিত) ও (প্রাইভেট) শিক্ষার্থীদের পরীক্ষার ফরম পূরণ শেষ। চলতি মাসে রুটিন প্রকাশ করবে। ফাইনাল পরীক্ষা হবে জানুয়ারির শুরুতে। ডিগ্রি ১ম বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩

ডিগ্রি(২০১৯-২০ শিক্ষাবর্ষ) ২য় বর্ষের বিভিন্ন কলেজে ইনকোর্স ও মূল্যায়ন পরীক্ষা নেওয়া হচ্ছে। পরীক্ষার ফরম পূরণের আপডেট আসতে পারে ডিসেম্বরের শেষ দিকে।

ডিগ্রি(২০১৮-১৯ শিক্ষাবর্ষ) ৩য় বর্ষের একাডেমিক কার্যক্রম চলছে। পরীক্ষার সংক্রান্ত আপডেট আসবে আগামী ফেব্রুয়ারী মাসের পর।

ডিগ্রি(২০১৭-১৮ শিক্ষাবর্ষ) ৩য় বর্ষ নিয়মিত, অনিয়মিত এবং প্রাইভেট শিক্ষার্থীদের ফাইনাল পরীক্ষার সকল কার্যক্রম গত ৩০ নভেম্বর শেষ হয়েছে। আগামী ফেব্রুয়ারিতে রেজাল্ট প্রকাশ করা হবে।

ডিগ্রি(২০১৬-১৭) শিক্ষাবর্ষের প্রিলিমিনারী টু মাস্টার্স নিয়মিত ও (প্রাইভেট) ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশন কার্ড চলতি ডিসেম্বর মাসে ইস্যু হবে। পরীক্ষার ফরম পূরণ হবে আগামী বছর।

২০২২-২৩ অর্থবছরের ডিগ্রি(পাস) ও সমমান পর্যায়ে উপবৃত্তির আবেদন সংক্রান্ত আপডেট আসতে পারে ২০২৩ সালের শুরুতে।

নভেম্বর মাসে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রির সকল আপডেটসমূহ:

২০২১-২২ শিক্ষাবর্ষের ডিগ্রি ১ম বর্ষ(নিয়মিত) কোর্সে ভর্তির মেধা তালিকা নভেম্বরের ১ম সপ্তাহে প্রকাশ হবে। প্রাইভেট কোর্সের সার্কুলার আসবে ডিসেম্বর মাসে।

ডিগ্রি(২০২০-২১ শিক্ষাবর্ষ) ১ম বর্ষ(নিয়মিত) ও (প্রাইভেট) ভর্তিকৃত শিক্ষার্থীদের ২য় ধাপে পরীক্ষার ফরম পূরণ চলছে। শেষ সময়সীমা ০৮ নভেম্বর পর্যন্ত। চলতি মাসে রুটিন প্রকাশ হতে পারে। ফাইনাল পরীক্ষা হবে ডিসেম্বরে।

ডিগ্রি(২০১৯-২০ শিক্ষাবর্ষ) ২য় বর্ষের বিভিন্ন কলেজে ইনকোর্স ও মূল্যায়ন পরীক্ষা নেওয়া হচ্ছে। পরীক্ষার ফরম পূরণের আপডেট আসতে পারে চলতি বছরের শেষ দিকে।

ডিগ্রি(২০১৮-১৯ শিক্ষাবর্ষ) ৩য় বর্ষের একাডেমিক কার্যক্রম শুরু হয়েছে এবং কলেজসমূহ সেশন ফি আদায় করছে। পরীক্ষা সংক্রান্ত আপডেট আগামী বছর।

ডিগ্রি(২০১৭-১৮ শিক্ষাবর্ষ) ৩য় বর্ষ নিয়মিত, অনিয়মিত এবং প্রাইভেট শিক্ষার্থীদের লিখিত পরীক্ষা ৩১ অক্টোবর শেষ হচ্ছে। বিজ্ঞান বিভাগের ব্যবহারিক পরীক্ষা আগামী ০৬/১১/২০২২ তারিখ থেকে ২০/১১/২০২২ তারিখ পর্যন্ত অনুষ্ঠিত হবে।

ডিগ্রি(২০১৬-১৭) শিক্ষাবর্ষের প্রিলিমিনারী টু মাস্টার্স নিয়মিত ও (প্রাইভেট) ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশন কার্ড চলতি নভেম্বর মাসে ইস্যু হবে। পরীক্ষার ফরম পূরণ হবে প্রিলিমিনারী টু মাস্টার্স(২০১৮-১৯) সেশনের রেজাল্ট প্রকাশের পর।

২০২২-২৩ অর্থবছরের ডিগ্রি(পাস) ও সমমান পর্যায়ে উপবৃত্তির আবেদন সংক্রান্ত আপডেট আসতে পারে চলতি বছরের শেষ দিকে।

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল আপডেটসমূহ পেতে campustimesbd- এর সাথেই রাখুন।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

অনার্স ৪র্থ বর্ষের সিজিপিএ সমস্যা ও সমাধান

NU ICT Result 2024 pdf Download | www.nubd.info ICT Result

TABULATION SHEET FOR ICT COURSE EXAMINATION- 2018 (4 CREDIT OPTIONAL COURSE FOR MASTER’S PROGRAM). NU …