অনার্স ৩য় বর্ষ ফলাফল প্রকাশ ২০২২ – প্রতারকচক্র হতে সাবধান

অনার্স ৩য় বর্ষের রেজাল্ট প্রকাশের পর গ্রুপে রেজাল্ট পরিবর্তন করে দেওয়া হবে,১০০% কাজ হবে, এই মর্মে অনেক কমেন্ট করা হচ্ছে! এইসব প্রতারক চক্র থেকে সাবধান থাকবেন! এইরকম কমেন্ট দেখলে “Report to group Admins” দিবেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট পরিবর্তন করা সম্ভব নয়! যাদের ১/২/৩ সাবজেক্ট এ ‘F’ আসছে পরের সেশনের সাথে ফর্ম ফিলআপ করে পরীক্ষা দেওয়ার জন্য মন স্থির করেন।

 

অনার্স ৩য় বর্ষ ফলাফল নিয়ে প্রতারকচক্র হতে সাবধান

Screenshot-56-copy

 

 

যদিও জাতীয় বিশ্ববিদ্যালয়েয় ফলাফল পুনঃনিরীক্ষণের সুযোগ রাখছে,সেক্ষেত্রে ফলাফল পরিবর্তন হওয়ার সম্ভবনা ১%! কয়েকদিনের মধ্যে নোটিশ প্রকাশ করা হবে! প্রতি পত্রের পুনঃনিরীক্ষণ ফি ৮০০/- অনলাইনে আবেদন করে প্রাপ্ত পে-স্লিপে উল্লেখিত ফি সোনালী ব্যাংক অনলাইন সেবায় জমা দিতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স তৃতীয় বর্ষের ফলাফল প্রকাশ করেছে। ফলাফল প্রকাশের পর এক ধরনের প্রতারক ইতিমধ্যে বিভিন্ন গ্রুপে বা পেজে- পোস্ট কমেন্ট বা ইনবক্স করছে। যে ফলাফল চেঞ্জ করতে হলে বা চেঞ্জ করতে চাইলে আমাদের কে ইনবক্স করুন।

 

প্রতারণার ফাদঁ বা কৌশল দেখুন  ‍নিচের ছবিতে

Screenshot-57-copy

 

 

জাতীয় বিশ্ববিদ্যালয় এভাবে ফলাফল পরিবর্তনের কোনো সুযোগ নেই। কারণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের বর্তমান সবকিছু অনলাইনে মাধ্যমে সম্পন্ন হয়ে থাকে। তাই আপনি প্রতারণার ফাঁদে পড়ে কাউকে টাকা দিবেন না। আর যদি কেউ দিয়ে থাকেন তাহলে আপনার নিকটস্থ থানা বা সাইবার টিম এর সাথে যোগাযোগ করতে পারেন। সেই নাম্বার উল্লেখ করে জিডি করতে পারেন।

একশ্রেণীর প্রতারক কোমলমতি শিক্ষার্থীদের ফাঁদে ফেলে টাকা আদায় করার জন্য। এধরনের পোষ্ট বিভিন্ন গ্রুপে বা পেজ থেকে দিয়ে থাকে বা তারা কমেন্ট করে থাকে। যে ফলাফল পরিবর্তন করতে চাইলে ইনবক্স করুন।

তাই যারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের বা অন্যান্য শিক্ষানীয় কোন গ্রুপে আছেন। তারা এ ধরনের পোস্ট দেখলেই এড়িয়ে যাবেন বা রিপোর্ট টু এডমিন দিবেন। উক্ত গ্রুপের এডমিন ও মডারেটর যারা আছেন তারা যাতে বুঝতে পারে যে এ ধরনের কমেন্ট করেছে।

 

প্রতারণার ফাদঁ বা কৌশল দেখুন  ‍নিচের ছবিতে

 

Screenshot-58-copy

 

আপনাদেরকে আবারো সাবধান করে বলছি। জাতীয় বিশ্ববিদ্যালয় ফলাফল কখনো এভাবে পরিবর্তন করা সম্ভব নয়। তাই কোনক্রমে বা ভুলেও বা লোভে পড়ে কারোর ইনবক্সে যাবেন না।

আপনি যদি এ ধরনের প্রতারণার ফাঁদে পড়ে থাকেন তাহলে নিকটস্থ থানায় যে নাম্বারে অর্থ লেনদেন করেছেন তা উল্লেখ করে জিডি করুন এবং তাদের নির্দেশনা অনুযায়ী কাজ করুন। আর সাইবার ক্রাইমে জিডি কপি পাঠান যদি ভাগ্য ভালো থাকে তাহলে টাকা ফেরত পাবেন আর না হলে ঐ পর্যন্তই।

সর্তকতায় এবং প্রচারণায়ঃ
নাজমূল মোড়ল
জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী

খুব সহজে নিজ শহরে চাকরি খুঁজতে সম্ভব এপস ডাউনলোড করুন!

এপস ডাউনলোড লিংক

error: Content is protected !! Admin