অনার্স ভর্তির ১ম মেধা তালিকা ২০২২

অনার্স ভর্তির ১ম মেধাতালিকার আপডেটঃ
১ম মেধা তালিকার রেজাল্ট  ২০ জুন ২০২২/২৭ জুনের মধ্যে ভর্তি।
সময়ঃ বিকাল ৪ টা থেকে রেজাল্ট চেক করতে পারবেন।
ফলাফল চেক পদ্ধতি>>>ফলাফল চেক করার ২ টি পদ্ধতি আছে এসএমএস/অনলাইনে।
এবারে আসি ফলাফল দেওয়ার পরে তোমাদের কি কি করতে হবেঃফলাফল দেওয়ার পরে মুলতো ৩ কেটারির স্টুডেন্ট থাকবে।
ক্যাটাগরি নাম্বার ১
যারা চান্স পেয়ে যাবে। (তাদের জন্যে শুভকামনা) তাদেরকে ভর্তি ফরম পুরন করে প্রয়োজনিয় সকল ডকুমেন্টস নিয়ে আগামি ২৭ জুনের মধ্যে ভর্তি হয়ে যেতে হবে। ভর্তির সময় আপনার সাবজেক্ট পছন্দ না হলে মাইগ্রেশনের সুবিধা রয়েছে অনেক সময় মাইগ্রেশন করেও সাবজেক্ট পরিবর্তন হয় না তবে বেশিরভাগ সময়েই পরিবর্তন হয়ে থাকে। ভর্তির সময় সরকারি কলেজে ৪,০০০-৫,০০০ ও বেসরকারি কলেজে ১০,০০০-১২,০০০ টাকা লাগতে পারে।যারা ভর্তি হয়ে জাবেন তাদের ক্লাস ৩ জুলাই থেকে চালু হতে পারে।
ক্যাটাগরি নাম্বার ২
যারা চান্স পাবে না। যারা চান্স পাবেন না তাদের হতাশ হওয়ার কোন কারন নেই। তারা ২য় মেধাতালিকায় আবেদন করতে পারবেন।এখানে শুধু যারা ১ম মেধাতালিকায় আবেদন করেছেন কিন্তুু কোন কলেজ আসেনি তারাই আবেদন করতে পারবেন।এবং ২য় মেধা তালিকায় ও যাদের আসবে না তাড়া পরবর্তীতে ১ম ২য় ও ৩য় রিলিজ স্লিপে পাঁচটি করে কেলেজে আবেদন করতে পারবেন।
ক্যাটাগরি নাম্বার ৩
যারা চান্স পেয়েও ভর্তি হবে না।এবারে রেজাল্ট এর যা অবস্থা ভুলেও এটা কেউ করতে যাবেন না। তারপরেও যারা সাবজেক্ট পেয়েও সাবজেক্ট পছন্দ হচ্ছে না বা কলেজ পছন্দ হচ্ছে না তারা ভর্তি ফরম পুরোন করবেন না বা কোথাও ভর্তি হবেন না। তানাহলে ২য় মেধাতালিকায় আবেদন করতে পারবেন না।
বিদ্রঃআরো বিস্তারিত জানার জন্যে ইনবক্স করতে পারেন ধন্যবাদ

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্সে মাইগ্রেশন বা বিষয় পরিবর্তনের পদ্ধতি

মাইগ্রেশন এ আপনার বিষয় পরিবর্তন হলে পূর্বের বিষয়ের ভর্তি বাতিল হয়ে যাবে এবং পরিবর্তিত বিষয়ে …