Breaking News

অনার্স ১ম বর্ষের রেজিষ্ট্রেশন কার্ড বিতরণ ২০২২

আজ  থেকে শুরু হয়েছে বিভিন্ন কলেজের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের সম্মান ১ম বর্ষের রেজিষ্ট্রেশন কার্ড বিতরণ। স্ব স্ব বিভাগে যোগাযোগ করে রেজিষ্ট্রেশন কার্ড সংগ্রহ করবেন। নতুন রেজিষ্ট্রেশন কার্ড পেয়ে আপনারা যে ভুলটা করে থাকেন তা হলো রেজিষ্ট্রেশন কার্ডের কোন কপি না রেখে। অনেক সময় হারিয়ে ফেলেন।

মনে রাখবেন, রেজিষ্ট্রেশন কার্ড আপনাকে ১ম বর্ষে ১বারই দেওয়া হবে যা পরবর্তী ৪ বছর+মাস্টার্সে ভর্তির জন্যও রাখতে হবে। যদি আপনার রেজিষ্ট্রেশন কার্ড না পাওয়া যায় বা হারিয়ে যায় তবে পরবর্তী পরীক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবেন নাহ,জাতীয় বিশ্ববিদ্যালয়ে আবেদন করে ফি দিয়ে আবার রেজিষ্ট্রেশন কার্ড নিতে হবে,যা যথেষ্ট সময়সাপেক্ষ ব্যাপার।

যারা রেজিষ্ট্রেশন কার্ড পেতে চলেছেন তাদের জন্য পরামর্শঃ

◼️ রেজিষ্ট্রেশন কার্ড হাতে পাওয়া পর নিজের নাম, পিতা-মাতার নাম,সাবজেক্টসমূহ সঠিক আছে কিনা চেক করে নিবেন…যদি ভুল থাকে তাহলে কলেজকে জানিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনলাইন ওয়েবসাইটে সংশোধনের জন্য আবেদন করতে হবে।

◼️ রেজিষ্ট্রেশন কার্ড পাওয়ার পর খুশিতে বাসায় চলে যাইয়েন নাহ,১০/১২ সেট ফটোকপি করে সংরক্ষণ করুন! পরবর্তীতে আপনার অনেক কাজে আসবে।

◼️ আরেকটি ফ্রি টিপস্ঃ রেজিষ্ট্রেশন কার্ড প্রাপ্তির পর যেকোনো কম্পিউটার দোকান থেকে কার্ডটি স্ক্যান করে পিডিএফ ফাইলটি নিজের ফোনে, গুগল ড্রাইভে বা মেমোরিতে সংরক্ষণ করে রাখুন! কখনো মূল রেজিষ্ট্রেশন কার্ডটি হারিয়ে গেলে সহজে পিডিএফ ফাইলটি থেকে হুবুহু রেজিষ্ট্রেশন কার্ডটি বের করা যাবে এবং পরবর্তী সকল কাজ এটি দিয়ে করা যাবে।

খুব সহজে নিজ শহরে চাকরি খুঁজতে সম্ভব এপস ডাউনলোড করুন!

এপস ডাউনলোড লিংক

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

অনার্স ভর্তির ১ম মেধা তালিকা ২০২২

NU Honours Admission – অনার্স ১ম বর্ষের ভর্তি তথ্য

অনার্স ১ম বর্ষের ভর্তির যাবতীয় তথ্য এবং আপনার জিজ্ঞাসা   Apply Now by Online আবেদন …