প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২১

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, শিক্ষাপ্রতিষ্ঠান সচল হওয়ায় প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২১ শুরু করার চিন্তাভাবনা করা হচ্ছে। ইতোমধ্যে এই নিয়োগের যাচাই-বাছাইয়ের কাজ শেষ হয়েছে। বর্তমানে প্রশ্নপত্র তৈরি, ওএমআর (উত্তরপত্র) তৈরির কাজ চলমান রয়েছে। অন্যান্য সরকারি প্রতিষ্ঠানের বড় নিয়োগ পরীক্ষা শুরু হাওয়ায় প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরুর চিন্তাভাবনা করা হচ্ছে।

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন জাগো নিউজকে বলেন, আমাদের শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু করার চিন্তাভাবনা করা হচ্ছে। চলতি বছরের ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা শেষে শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু করা হবে।

তিনি বলেন, শিক্ষক নিয়োগের জন্য ১৩ লাখের বেশি প্রার্থী আবেদন করেছেন। পরীক্ষা আয়োজনে আমরা প্রস্তুত আছি। আগামী বছরের জানুয়ারিতে নিয়োগ পরীক্ষা শুরু করতে প্রস্তুতি শুরু করা হবে।

সারাদেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩২ হাজারের বেশি সহকারী শিক্ষক নিয়োগ দেবে সরকার। যার মধ্যে প্রাক-প্রাথমিক পর্যায়ে নিয়োগ পাবেন ২৫ হাজার ৬৩০ জন। বাকিগুলো শূন্যপদে নিয়োগ দেওয়া হবে। এই নিয়োগে ১৩ লাখ পাঁচ হাজারের বেশি আবেদন জমা হয়েছে।

 

খুব সহজে নিজ শহরে চাকরি খুঁজতে কর্ম এপস ডাউনলোড করুন!

কর্ম এপস ডাউনলোড লিংক

প্রাথমিক শিক্ষক নিয়োগের পূর্বের সংবাদ

প্রাথমিকের ৩২,৫৭৭ পদের নিয়োগ পরীক্ষা দ্রুতই। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) সহকারী পরিচালক (নিয়োগ) হিসেবে কর্মরত সিনিয়র সহকারী সচিব আতিক এস বি সাত্তার প্রথম আলোকে বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের পদের নিয়োগ পরীক্ষা শুরু করার চিন্তভাবনা করছে ডিপিই। কবে হতে পারে নিয়োগ পরীক্ষা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “সে ব্যাপারে কোনো সিদ্ধান্ত এখনো হয়নি। দ্রুতই পরীক্ষা নেওয়ার চেষ্টা করছি আমরা।

 

আরও পড়ুনঃ প্রাথমিক শিক্ষক নিয়োগের শূন্যপদ দেখুন এখানে।

নিজ শহরে ফ্রিতে চাকুরি খুঁজতে গুগল পরিচালিত কর্ম এপ ইনস্টল করুন!

বেশি আবেদন ঢাকা বিভাগেঃ
ঢাকা বিভাগে ২ লাখ ৪০ হাজার ৬১৯টি, রাজশাহীতে ২ লাখ ১০ হাজার ৪৩০ টি, খুলনায় ১ লাখ ৭৮ হাজার ৮০৩ টি, ময়মনসিংহে ১ লাখ ১২ হাজার ২৫৬ টি, চট্টগ্রামে ১ লাখ ৯৯ হাজার ২৩৬ টি, বরিশালে ১ লাখ ৯ হাজার ৩৪৪টি, সিলেট ৬২ হাজার ৬০৭টি এবং রংপুর বিভাগে ১ লাখ ৯৬ হাজার ১৬৬ টি।

 

প্রতি পদের জন্য লড়বেনঃ
প্রাথমিক শিক্ষকে প্রতি পদের জন্য লড়বেন ৪০ জন
সহকারী শিক্ষকের পদ ৩২ হাজার ৫৭৭টি। এসব পদের বিপরীতে আবেদন জমা পড়েছে ১৩ লাখের কিছু বেশি। এতে একটি পদের জন্য চাকরিপ্রত্যাশী ৪০ জন প্রার্থী পরীক্ষায় অংশ নেবেন।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. I'm Student of Under National University of Govt. B. L. College,Khulna, Department of Political Science....

Check Also

Primay Assistant teacher job news 2020 – dpe.gov.bd

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষকের পদ সৃষ্টি করা হচ্ছে। এ–সংক্রান্ত কাজ শেষ পর্যায়ে রয়েছে …

প্রাথমিকে প্যানেলে নিয়োগ চান বঞ্চিতরা

প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক নিয়োগ-২০১৮ প্যানেলে (লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের পরবর্তীতে ধাপে ধাপে নিয়োগ) চান চাকরিপ্রত্যাশীরা। …

Primary circular 2020 – www.dpe.gov.bd

২৬,৩২৬ টি প্রাক প্রাথমিক শিক্ষক পদ সৃষ্টি সংক্রান্ত নোটিশ দেখুন এখানে। জাতীয়করন স্কুল সমূহের জন্যঃ …

Primary result 2019 – dpe.gov.bd

Primary result 2019 published Today 24 December . when Primary assistant teacher exam result we …

Primary assistant teacher result 2019

Primary assistant teacher result 2019 published September 1st or 2nd week. When Primary assistant teacher …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!