যথা সময়ে হবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা – উপ-পরীক্ষা নিয়ন্ত্রক

শিক্ষাপ্রতিষ্ঠানের বর্ধিত ছুটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় কোন প্রভাব ফেলবে না বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (প্রফেশনাল) মাে. শাহানুর রহমান সা’দ অর্থাৎ যথা সময়ে হবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা।

নতুন করে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর বিষয়ে তিনি বলেন, ছুটি বাড়ানোর বিষয় সরকারের সিদ্ধান্ত। কিন্তু জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা আয়োজন একটা অনানুষ্ঠানিক প্রক্রিয়া। ছুটির সঙ্গে পরীক্ষার কোন সম্পর্ক নেই। শিক্ষার্থীদের কল্যাণে অগ্রাধিকার ভিত্তিতে এসব পরীক্ষার আয়োজন হচ্ছে।

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রকাশিত সময়সূচী যা আমাদের ওয়েবসাইট ক্যাম্পাসটাইমসবিডি প্রকাশ করেছে। আমরা পর্যায়ক্রমে তা শেয়ার দিচ্ছি আবারও। আপনাদের প্রয়োজনীয় লিংকে এন্টার করে সময়সূচী দেখে নিতে পারবেন।

 

২০১৮ সালের অনার্স ১ম বর্ষ (বিশেষ) পরীক্ষার পুনঃসংশোধিত সময়সূচিঃ

সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে যে, ২০১১-২০১২ ও৬ ২০১২-২০১৩ শিক্ষাবর্ষের গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীদের ২০১৮ সালের অনার্স-১ম বর্ষ (বিশেষ) পরীক্ষা পুনঃসংশোধিত নিম্নলিখিত তারিখ ও সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।

অনার্স ১ম বর্ষ (বিশেষ) পরীক্ষার পুনঃসংশোধিত সময়সূচী

২০১৮ সালের অনার্স ২য় বর্ষ (বিশেষ) পরীক্ষার পুন:সংশোধিত সময়সূচী :

জানানো যাচ্ছে যে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৮ সালের অনার্স ২য় বর্ষ (বিশেষ) স্থগিত পরীক্ষা নিম্নলিখিত পুনংশোধিত সময়সূচী অনুযায়ী অনুষ্ঠিত হবে। কোন কারণ দর্শানো ব্যতিরেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই সময়সূচী পরিবর্তন করতে পারবেন। পরীক্ষায় অংশগ্রহণ কর ক্ষেয়ে সরকার কর্তৃক ঘোষিত স্বাস্থ্য বিধি অবশ্যই মেনে চলতে হবে।

২০১৮ সালের অনার্স ২য় বর্ষ (বিশেষ) পরীক্ষার সময়সূচী

২০১৮ সালের এমএ, এমএসএস, এমবিএ ও এমএসসি শেষ পর্ব পরীক্ষার পুনঃসংশোধিত সময়সূচী :

সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে যে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৮ সালের নিয়মিত / অনিয়মিত প্রাইভেট মেড উন্নয়ন ও সিজিপিএ উন্নয়ন এমএ, এমএসএস, এমবিএ ও এমএসসি শেষ পর্ব (আইসিটিসহ) পরীক্ষা নিম্নোক্ত পুনঃসংশোধিত তারিখ ও সময়সূচী অনুযায়ী অনুষ্ঠিত হবে। কোন কারণ দর্শানো ব্যতিরেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষানুষ্ঠানের তারিখ ও সময়সূচী পরিবর্তন করতে পারবে।

২০১৮ সালের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার পুনঃসংশোধিত সময়সূচী

২০১৯ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ স্থগিত পরীক্ষার পুনঃসংশোধিত সময়সূচিঃ

সকলকে জানানো যাচ্ছে যে, ২০১৯ ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স সমূহের পরীক্ষা ১১/০৯/২০২১ তারিখ হতে নিম্নোক্ত পুনাসংশোধিত সময়সূচি অনুযারী অনুষ্ঠিত হবে।

ডিগ্রি ২য় বর্ষের সংশোধিত সময়সূচী প্রকাশ

২০১৯ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষ পরীক্ষার সময়সূচিঃ

সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে যে, ২০১৯ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষ পরীক্ষা আগামী ০২/১০/২০২১ তারিখ হতে নিম্নোক্ত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে। পরীক্ষার সময়সূচি পরিবর্তন করার অধিকার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষ পরীক্ষার সময়সূচী

২০১৮ সালের প্রিলিমিনারী টু মাস্টার্স (নতুন সিলেবাস) পরীক্ষার সময়সূচীঃ

সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ২০১৮ সালের প্রিলিমিনারী টু মাস্টার্স (নতুন সিলেবাস) পরীক্ষা আগামী ১৮/০৯/২০২১ ইং তারিখ হতে নিম্নবর্ণিত সময়সূচী অনুযায়ী অনুষ্ঠিত হবে।

প্রিলিমিনারী টু মাস্টার্স ( নতুন সিলেবাস) পরীক্ষার সময়সূচী প্রকাশ

২০১৮ সালের মাস্টার্স ১ম পর্ব (পুরাতন সিলেবাস বিশেষ) পরীক্ষার সময়সূচীঃ

সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ২০১৮ সালের মাস্টার্স ১ম পর্ব (পুরাতন সিলেবাস বিশেষ) পরীক্ষা আগামী ১৯/০৯/২০২১ তারিখ হতে

নিম্নবর্ণিত সময়সূচী অনুযায়ী অনুষ্ঠিত হবে। কোন কারণ দর্শানো ব্যতিরেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই সময়সূচী পরিবর্তন করতে পারবেন।

 

২০১৮ সালের মাস্টার্স ১ম পর্ব (পুরাতন সিলেবাস) পরীক্ষার সময়সূচী

 

  • সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রকাশিত সকল পরীক্ষার বিজ্ঞপ্তিসমূহ  দেখুন এখানেঃ https://www.nu.ac.bd/recent-news-notice.php

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

NU Masters Final Year Result 2024 – nu ac bd results

Master’s Result 2024: Master’s final year result was published today by the National University of …