ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষ পরীক্ষার সময়সূচী

২০১৯ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষ পরীক্ষার সময়সূচি। সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে যে, ২০১৯ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষ পরীক্ষা আগামী ০২/১০/২০২১ তারিখ হতে নিম্নোক্ত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে। পরীক্ষার সময়সূচি পরিবর্তন করার অধিকার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

এ পরীক্ষায় অংশগ্রহণ করবে ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের নিয়মিত, ২০১৫-১৬, ২০১৪-১৫, ২০১৩-১৪ শিক্ষাবর্ষের অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীরা।

পরীক্ষাসমূহ শুরু হবে ০২/১০/২০২১ তারিখ থেকে।

পরীক্ষাসমূহ প্রতিদিন দুপুর ১ঃ৩০টা থেকে শুরু হবে।

২০১৯ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষ পরীক্ষার সময়সূচী

 

ডিগ্রী ৩য় বর্ষ পরীক্ষার সময়সূচী পিডিএফ ফাইলঃ ডিগ্রী ৩য় বর্ষ পরীক্ষার সময়সূচী.pdf

 

ডিগ্রী ৩য় বর্ষ পরীক্ষার কেন্দ্র তালিকার পিডিএফ ফাইলঃ ডিগ্রী ৩য় বর্ষ পরীক্ষার কেন্দ্র তালিকা.pdf

  • ১। পরীক্ষার্থীদের প্রবেশপত্র কলেজের অধ্যক্ষ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd/degree কলেজের password ব্যবহার করে ডাউনলোড করে প্রিন্ট করে পরীক্ষার্থীদের মধ্যে বিতরণ করবেন। বিতরণের পূর্বে প্রবেশপত্রের নির্ধারিত স্থানে পরীক্ষার্থীর ছবি আইকা গাম দিয়ে লাগিয়ে ছবির উপর এবং অধ্যক্ষের নির্ধারিত স্থানে সংশ্লিষ্ট কলেজ অধ্যক্ষ স্বাক্ষর।
  • ২। পরীক্ষার্থীরা প্রবেশপত্রে উল্লিখিত বিষয় কোড অনুযায়ী পরীক্ষায় অংশগ্রহণ করবে।
  • ৩। ব্যবহারিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় পরে জানানো হবে। ব্যবহারিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় জেনে নেয়ার দায়িত্ব সম্পূর্ণভাবে পরীক্ষার্থীদের।
  • ব্যবহারিক পরীক্ষার্থীদের ব্যবহারিক বিষয়ের কেন্দ্র ফি সংশ্লিষ্ট ব্যবহারিক পরীক্ষা কেন্দ্রে জমা দিতে হবে।
  • ৪। ওয়েব-সাইট (www.nu.ac.bd/admit) হতে পরীক্ষার্থীর রোল বিবরণী ডাউনলোড করে ২ কপি প্রিন্ট আউট নিয়ে ১ কপি সংশ্লিষ্ট কলেজে সংরক্ষণ পূর্বক ১ কপি কেন্দ্র ফি বাবদ আদায়কৃত ৪৫০/- টাকার মধ্যে ৩০০/- টাকা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার (যে কেন্দ্রে কলেজের পরীক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে যে কেন্দ্রের নিকট পরীক্ষানুষ্ঠানের ০৩ দিন পূর্বেই জমা দিতে হবে। অবশিষ্ট ১৫০/- টাকা দিয়ে সংশ্লিষ্ট কলেজের পরীক্ষা সংক্রান্ত ব্যয় নির্বাহ করতে হবে।
  • ৫। পরীক্ষা সংক্রন্ত সকল তথ্য নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.nu.ac.bd এবং www.nu.ac.bd/degree এ পাওয়া যাবে। পরীক্ষা সংক্রান্ত জরুরী তথ্যের জন্য পরীক্ষা চলাকালিন প্রতিদিন অন্তত ৩ বার (সকাল, দুপুর, রাত) জাতীয় বিশ্ববিদ্যালয়ের উল্লিখিত ওয়েব সাইট ভিজিট করার জন্য অনুরোধ করা হল। উল্লেখ্য কোন বিজ্ঞপ্তি ডাক মারফত প্রেরণ করা হবে না।
  • ৬। স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করতে হবে।

 

পরীক্ষা নিয়ন্ত্রক,

জাতীয় বিশ্ববিদ্যালয়গা জীপুর-১৭০৪,

ফোন: ০২-৯২৯১০১৭,

ফ্যাক্স ০২-৯২৯১০৪৪

E-mail: controller@nu.ac.bd

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

degree 3rd year result 2023 - nu.ac.bd/results

ডিগ্রি ৩য় বর্ষ ফলাফল সমস্যা ও সমাধান ২০২৪

ডিগ্রি ৩য় বর্ষের ফলাফল যারা পেয়েছেন। পোস্টটি অবশ্যই পড়বেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০২১ সালের …