২০১৮ সালের প্রিলিমিনারী টু মাস্টার্স পরীক্ষার (নতুন সিলেবাস) সময়সূচী

২০১৮ সালের প্রিলিমিনারী টু মাস্টার্স পরীক্ষার (নতুন সিলেবাস) সংশোধিত সময়সূচী প্রকাশ

২০১৮ সালের প্রিলিমিনারী টু মাস্টার্স (নতুন সিলেবাস) পরীক্ষার সময়সূচী। প্রিলিমিনারী টু মাস্টার্স ২০১৭-১৮ শিক্ষাবর্ষের পরীক্ষাসমূহ শুরু হবে ১৮/০৯/২০২১ তারিখ থেকে এবং পরীক্ষাসমূহ প্রতিদিন সকাল ৯ঃ০০টা থেকে শুরু হবে। এ পরীক্ষায় অংশগ্রহণ করবে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের নিয়মিত, ২০১৬-১৭ ও ২০১৪-১৫ শিক্ষাবর্ষের অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীরা।

লক্ষ্য করুন সংশোধিত সময়সূচিতে-

যারা পরিবর্তন খুঁজে পাচ্ছেন না, তারা ১৭ অক্টোবর  তারিখে দেখুন দু’টি পরীক্ষা যথাঃ- মার্কেটিং ( ৪১২৩০১) এবং হিসাববিজ্ঞান বিকল্পপত্র (৪১২৩০১/৪১২২১৯) যোগ হয়েছে। অর্থাৎ নিচের সংশোধিত সময়সূচি অনুসারে প্রিলি টু মাস্টার্স নতুন সিলেবাসের পরীক্ষা অনুষ্ঠিত হবে। সুতরাং, নিজ দ্বায়িত্বে সতর্কতার সহিত সময়সূচি যাচাই করে নিন। কারন একটি ভুল সারা জীবনের কান্না হয়ে দাঁড়াবে।

নিচের ছবিতে দেখুন ২০১৮ সালের প্রিলিমিনারী টু মাস্টার্স পরীক্ষার সংশোধিত সময়সূচী

 

নিচে পূর্বের প্রকাশিত সময়সূচি – এই সময়সূচিতে ১৭ অক্টোবর ২০২১ তারিখে দেখুন, পরিবর্তন বুঝতে পারবেন। তাই উপরের সংশোধিত সময়সূচি দেখুন

 

সময়সূচী পিডিএফ ডাউনলোড লিংকঃ

আপনি ক্যাম্পাসটাইমসবিডি থেকে ২০১৮ সালের প্রিলিমিনারী টু মাস্টার্স পরীক্ষার সংশোধিত সময়সূচীর পিডিএফ ডাউনলোড করতে পারেন। এজন্য নিচের লিংকে ক্লিক করলে পিডিএফ ডাউনলোড শুরু হবে।

প্রিলি টু মাস্টার্স পরীক্ষার সংশোধিত সময়সূচী পিডিএফ

 

  • ১। পরীক্ষার্থীদের প্রবেশপত্র ও স্বাক্ষরলিপি সংশ্লিষ্ট কলেজ অনলাইনে ডাউনলোড করে প্রিন্ট নিয়ে পরীক্ষার্থী ও কেন্দ্রে সরবরাহ করবেন।
  • ২। ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় পরে জানানো হবে।
  • ৩। ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় জেনে নেয়ার দায়িত্ব সম্পূর্ণভাবে পরীক্ষার্থীদের।
  • ৪। পরীক্ষার্থীদের রেজিঃ বিবরণীর একটি কপি পরীক্ষা শুরুর তিন দিন পূর্বে সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট জমা দিবেন।
  • ৫। পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.nubd.info/mp এ পাওয়া যাবে।
  • ৬। শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক জারীকৃত স্বাস্থ্যবিধি সংক্রান্ত নির্দেশনা যথাযথভাবে অনুসরণ করতে হবে।

কেন্দ্র পরিচালনার ব্যয়ের নির্দেশাবলী

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৮ সালের প্রিলিমিনারী টু মাস্টার্স পরীক্ষার কেন্দ্র ফি বাবদ প্রাপ্ত অর্থ দ্বারা সংশ্লিষ্ট কেন্দ্র কর্তৃপক্ষ পরীক্ষা পরিচালনার যাবতীয় ব্যয় নির্বাহ করবেন।একাডেমিক কাউন্সিলের সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী কেন্দ্র ফি পরীক্ষার্থীর প্রতি ৪৫০/ (চারশত পঞ্চাশ) টাকার মধ্যে ৩০০/ (তিন শত) টাকা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার (যে কেন্দ্রে সংশ্লিষ্ট কলেজের পরীক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে) নিকট পরীক্ষা অনুষ্ঠানের তিন দিন পূর্বেই জমা দিতে হবে। অবশিষ্ট ১৫০/- (একশত পঞ্চাশ) টাকা দ্বারা সংশ্লিষ্ট কলেজের পরীক্ষা সংক্রান্ত ব্যয় নির্বাহ করতে হবে।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স সরকারি কলেজের তালিকা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ভর্তি (নিয়মিত) বিজ্ঞপ্তি ২০২৪

২০১৯-২০২০ শিক্ষাবর্ষে মাস্টার্স (নিয়মিত) ভর্তি কার্যক্রমে অনলাইন প্রাথমিক আবেদনের সময় বৃদ্ধি সম্পর্কিত জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ …