Honours 4th year viva date 2021 – www.nu.ac.bd

 

পরীক্ষার্থীদের জন্য করনীয়ঃ

কলেজের জন্য করনীয়ঃ

 

 


পূর্বের প্রকাশিত নোটিশসমূহ


পরীক্ষা সংক্রান্ত যে কোন টেকনিক্যাল সমস্য ( ডাটা এন্ট্রি , সার্ভার জনিত ইস্যু , জুম এ্যাপ জনিত ইস্যু, কলেজ লগ-ইন, ডাটা খুঁজে না পাওয়া ইত্যাদি) হলে নিম্নোক্ত কর্মকর্তাগণের সাথে যোগাযোগের অনুরোধ করা হলো।

 


জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৯ সালের অনার্স ৪র্থ বর্ষের মৌখিক পরীক্ষা (বিএ,বিএসএস ও বিবিএ) করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় অনলাইন প্লাটফর্ম (Zoom Apps) এর মাধ্যমে অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে!

• উল্লেখিত পরীক্ষা ২৪/০৫/২০২১ ইংরেজি তারিখ থেকে ২৪/০৬/২০২১ ইং তারিখের মধ্যে সম্পন্ন করার নিমিত্তে নিম্নোক্ত বিষয়গুলো অনুসরণ করার জন্য অনুরোধ করা হলো।

 

• বিজ্ঞপ্তির পিডিএফ ফাইলঃ www.nu.ac.bd

করোনাভাইরাস সংক্রমণের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের (এনইউ) অধিভুক্ত কলেজগুলোর ২০১৯ সালের স্নাতক (সম্মান) চতুর্থ বর্ষের মৌখিক পরীক্ষা আটকে আছে। অবশেষে সেই পরীক্ষার একটা ব্যবস্থা হচ্ছে। অনলাইনে অনুষ্ঠিত হবে পরীক্ষা।


পূর্বের প্রকাশিত নোটিশ দেখুন ↓


 

তবে তারিখ ঠিক হয়নি এখনও। শিগগির মৌখিক পরীক্ষার তারিখসহ বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nu.ac.bd) জানিয়ে দেওয়া হবে।

শনিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুটিন দায়িত্বে থাকা অধ্যাপক মো. মশিউর রহমানের সভাপতিত্বে কলেজ অধ্যক্ষদের সঙ্গে এক অনলাইন মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত হয়। পরে বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘবে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই ভার্চুয়াল সভায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক ও বিভিন্ন কলেজের অধ্যক্ষরা যুক্ত ছিলেন।

আলোচনায় অন্যান্য বর্ষের শিক্ষার্থীদের পরবর্তী বর্ষে উন্নতি হওয়ার বিষয়েও মতামত গ্রহণ করা হয়।

উপাচার্য বলেন, শিক্ষার্থীদের শিক্ষাজীবন যাতে সংকটাপন্ন না হয় এবং একই বর্ষে যাতে দীর্ঘদিন আটকে থাকতে না হয়, সে বিষয়ে করণীয় নিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় চিন্তাভাবনা করছে। পর্যায়ক্রমে এসব বিষয়ে আরও সিদ্ধান্ত জানানো হবে।

চতুর্থ বর্ষের এ পরীক্ষা গতবছরের মার্চে শুরু হয়ে কয়েকটি পরীক্ষা হওয়ার পর করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে যায়। দীর্ঘদিন পর বাকি লিখিত পরীক্ষাগুলো গত জানুয়ারিতে শুরু হয়ে ফেব্রুয়ারিতে শেষ হয়। কিন্তু করোনার কারণে সরকারি সিদ্ধান্তে মৌখিক পরীক্ষা স্থগিত হয়ে যায়।

সুত্রঃ সমকাল

 

People search also:

Honours 4th year viva date 2021 – www.nu.ac.bd, honours 4th year routine, honours 4th year result 2018, honours 4th year result 2019, honours 4th year result 2020, honours 4th year routine 2020, honours 4th year exam routine, honours 4th year exam, honours 4th year admit, honours 4th year result 2016, honours 4th year result 2017, honours 4th year routine 2019, honours 4th year marksheet 2018, honours 4th year exam routine 2019,

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

অনার্স প্রথম বর্ষের পরীক্ষার রুটিন ২০২২

Honours 1st year result 2024 | www.nu.ac.bd 1st Year result

How to Check Honors 1st Year Result You can see the result with the registration …