ঢাবি অধিভুক্ত সাত কলেজের অনার্স ৩য় বর্ষের রুটিন প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের অনার্স ৩য় বর্ষের রুটিন প্রকাশিত হয়েছে। প্রকাশিত রুটিন অনুযায়ী পরীক্ষা শুরু হবে আগামী ২৩ই অক্টোবর যা চলবে ৫ই ডিসেম্বর পর্যন্ত। পরীক্ষা শুরু হবে সকাল ৯টায় 

এর আগে গত ৮ই অক্টোবর  পাঁচ দফা দাবিতে নীলক্ষেত মোড় অবরোধ করে শিক্ষার্থীরা। অনার্স ৪র্থ বর্ষ ও অনার্স ২য় বর্ষের রেজাল্ট দ্রুত প্রকাশ সহ পাঁচ দফা দাবিতে স্লোগান দিতে থাকে শিক্ষার্থীরা।বেলা ১২টার দিকে সেখানে উপস্থিত হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আখতারুজ্জামান।শিক্ষার্থীদের তিনি বলেন, “আমরা অনেক দুঃখিত যে তোমাদের ভরদুপুরে রাস্তায় আন্দোলনে নামতে হয়েছে। এর দায় আমাদের, এর দায় বিশ্ববিদ্যালয়ের।

উপাচার্য শিক্ষার্থীদের আশ্বাস দেন, নভেম্বরের মধ্যে তাদের ফলাফল প্রকাশ করা হবে। কিন্তু শিক্ষার্থীরা ‘না না’ বলে অবস্থান থেকে সরে যাওয়ার আহ্বান প্রত্যাখ্যান করে।

উল্লেখ্য,  চলতি বছরের ২০ই জুলাই পরীক্ষার রুটিন ও ফলাফল প্রকাশের দাবিতে শাহবাগে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। তখন পুলিশের টিয়ারশেলের আঘাতে চোখ হারান তিতুমির কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমান।

এর পরপরই পরীক্ষার তারিখ ঘোষণা করে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ঘোষনা অনুযায়ী ১৬ তারিখ থেকে পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও সেটি পিছিয়ে ২৩তারিখ  থেকে শুরু হওয়ার  রুটিন প্রকাশ করে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

 ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত এই সাতটি কলেজ হল- ঢাকা কলেজ, ইডেন কলেজ, বেগম বদরুন্নেছা কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, তিতুমীর কলেজ ও মিরপুর সরকারি বাঙলা কলেজ।

About Sydur Rahman Tanvir

Check Also

অনার্স ২য় বর্ষের সমাজকর্ম বিভাগের ফলাফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০১৭ সালের অনার্স ২য় বর্ষের সমাজকর্ম বিভাগের ফলাফল প্রকাশিত …

৭ কলেজের সোমবার ও মঙ্গলবারের সকল ক্লাস স্থগিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের আগামী ১৮-২-১৯ ফেব্রুয়ারি সোমবার ও ১৯-২-১৯ ফেব্রুয়ারি মঙ্গলবারের সকল …

বর্নিল আয়োজনে ইডেন কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে ইডেন মহিলা কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০১৯ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত …

জমজমাট আয়োজনে তিতুমীর কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

আজ নানা আয়োজনের মধ্য দিয়ে সরকারি তিতুমীর কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান …

রবিবার ইডেন কলেজে আসছেন শিক্ষামন্ত্রী

আগামী ১৭ই ফেব্রুয়ারি ২০১৯ খ্রিস্টাব্দ, ৫ই ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ রবিবার সকাল ১১টায় ইডেন মহিলা কলেজে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!