Breaking News

নীলক্ষেত মোড় অবরোধ ঢাবি অধিভুক্ত সাত কলেজ শিক্ষার্থীদের

পাঁচ দফা দাবিতে নীলক্ষেত মোড় অবরোধ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা। সকাল ১০টার দিকে রাস্তা অবরোধ করে স্লোগান  দিতে থাকে শিক্ষার্থীরা।রাস্তা অবরোধের কারনে মিরপুর -আজিমপুর রুটে পুরোপুরি যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে এই এলাকায়। 

Apply Now by Online

শিক্ষার্থীরা বলেন অনার্স ২য় বর্ষ ও ৪র্থ বর্ষের পরীক্ষা আরো ৮মাস আগে শেষ হয়ে গেলেও এখন পর্যন্ত রেজাল্ট দিতে পারছে না ঢাকা বিশ্ববিদ্যালয়। আর কতদিন আমাদের অপেক্ষা করতে হবে!! 

আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থী সুমন মিয়া বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের ভবিষ্যৎ অনিশ্চয়তার দিকে ঠেলে দিচ্ছে। এখন আন্দোলন ছাড়া কোনো পথ নেই, প্রয়োজনে আরও কঠোর আন্দোলন করবো।

শিক্ষার্থীদের দবিগুলো হলো-

  •  ১২০০শ, শিক্ষার্থীর বিরুদ্ধে করা মামলা দ্রুত প্রত্যাহার
  • ৪র্থ ও ২য় বর্ষের ফলাফল অবিলম্বে প্রকাশ,
  • একাডেমিক ক্যালেন্ডার প্রকাশ,
  • ৩য় বর্ষের রুটিন প্রকাশ
  • অধিভুক্ত ৭ কলেজের জন্য স্বতন্ত্র ওয়েবসাইট

এর আগে, গত ৫ অক্টোবর জাতীয় জাদুঘরের সামনে থেকে এই সমাবেশের কর্মসূচি ঘোষণা করে শিক্ষার্থীরা। ওইদিন জাতীয় শহীদ মিনারে সমাবেশ করার ঘোষণা দেওয়া হয়েছিল। তবে পুলিশ অনুমতি না দেওয়ায় শিক্ষার্থীরা নীলক্ষেত মোড়ে অবস্থান নেয়। 

সাত কলেজের শিক্ষার্থীরা পরীক্ষার সূচি ঘোষণার দাবিতে চলতি বছরের জুলাই মাসে আন্দোলনে নামে। ২০ জুলাই বিক্ষোভ চলাকালে পুলিশের টিয়ার শেলের আঘাতে দুই চোখ হারান তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমান।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারি মাসে জাতীয় বিশ্ববিদ্যালয়ের এই সাত কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয়। সাতটি সরকারি কলেজ হলো ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, কবি নজরুল ইসলাম কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও মিরপুর বাঙলা কলেজ।

 

খুব সহজে নিজ শহরে চাকরি খুঁজতে সম্ভব এপস ডাউনলোড করুন!

এপস ডাউনলোড লিংক

About Sydur Rahman Tanvir

Check Also

বাংলাদেশ রেলওয়ের সহকারী স্টেশন মাস্টার পরীক্ষা ২০২২

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ পরীক্ষার সময়সূচী ২০২৪

বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন পদের নিয়োগ পরীক্ষার তারিখ, সময়সূচী ও কেন্দ্রভিত্তিক আসনবিন্যাস প্রকাশ (সংশোধিত)। বাংলাদেশ রেলওয়ের …