Breaking News

বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশন (বিএসইসি) এর অধীনে বাংলাদেশ ব্লেড ফ্যাক্টরী লিঃ এ বিভিন্ন পদে নিয়োগ বিজ্ঞপ্তি। বাংলাদেশ ব্লেড ফ্যাক্টরী লিমিটেড (বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশন এর অধীন একটি প্রতিষ্ঠান), টঙ্গী, গাজীপুর- এর নিম্নোক্ত শূন্য পদসমূহ পূরণের নিমিত্ত সরাসরি নিয়োগের জন্য বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট থেকে নিম্নলিখিত শর্তে (http://bbfl.teletalk.com.bd) ওয়েবসাইটে অনলাইনে (Online) দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। অনলাইন (Online) ব্যতীত কোন আবেদন গ্রহণ করা হবে না। বিজ্ঞপ্তিটি পত্রিকা ছাড়াও BBFL এর ওয়েবসাইট www.bbfl.gov.bd এ বিজ্ঞপ্তিসহ এতদ্‌সংক্রান্ত সকল যাবে। অথবা QR Code স্ক্যান এর মাধ্যমে টেলিটকের জবপোর্টাল ওয়েবসাইটে সরাসরি প্রবেশ করেও বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে। নিয়োগ পরীক্ষার তারিখ, সময় ও অন্যান্য তথ্য BBFL ওয়েবসাইট www.bbfl.gov.bd ও BSECএর ওয়েবসাইট www.bsec.gov.bd হতে জানা যাবে।

বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও করণীয়: পরীক্ষায় অংশগ্রহণে আগ্রহী প্রার্থীগণ http://bbfl.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করবেন। Online-এ আবেদনপত্র পূরণ ও SMS এ রেজিস্ট্রেশন শুরুর তারিখ ও সময় ২১-১০-২০২৪ খ্রিষ্টাব্দ সকাল-১০:০০ ঘটিকা। Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ৩১.১০.২০২৪ তারিখ, বিকাল ০৫:০০ ঘটিকা। অনলাইনে আবেদনের সকল অংশ পূরণ করে submit করা হলেও পরপর ২টি এসএমএস এর মাধ্যমে রেজিস্ট্রেশন সম্পন্ন না করা পর্যন্ত আবেদন কোন অবস্থাতেই গৃহীত হবেনা। উক্ত সময়সীমার মধ্যে বর্ণিত ওয়েবসাইটে User ID প্রাপ্ত প্রার্থীগণকে অনলাইনে আবেদনপত্র submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে শুধুমাত্র টেলিটক প্রি-পেইড মোবাইল ফোন থেকে SMS এ রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। 

SMS এর মাধ্যমে প্রাপ্ত User ID এবং password টি ভবিষ্যৎ প্রয়োজনের নিমিত্ত সংরক্ষণ করতে হবে। SMS এর প্রাপ্ত User ID এবং password ব্যবহার করে পরবর্তীতে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময়/কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সম্বলিত প্রবেশপত্র প্রার্থী Download পূর্বক রঙ্গিন প্রিন্ট করে নিবেন। প্রার্থী প্রবেশপত্রটি পরবর্তীতে পরীক্ষার সময় অবশ্যই প্রদর্শন করবেন। Online আবেদনপত্রে প্রার্থী তাঁর সদ্য তোলা রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০ ×প্রস্থ 300 pixel) ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০×প্রস্থ ৮০ pixel) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির সাইজ, সর্বোচ্চ 100 KB ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ 60KB হতে হবে। Online আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online-এ আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সর্ম্পকে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। প্রার্থী Online- এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন এবং মৌখিক পরীক্ষার সময় এক কপি জমা দিবেন।

Online-এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে ছবি এবং স্বাক্ষর upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit সম্পন্ন করা প্রার্থী User ID ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s Copy পাবেন এবং পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে (খ) নং অনুচ্ছেদে বর্ণিত পদ্ধতিতে শুধুমাত্র টেলিটক প্রি-পেইড মোবাইল ফোন থেকে SMS প্রদানপূর্বক রেজিস্ট্রেশন সম্পন্ন করবেন। যদি Applicant’s Copy তে কোন তথ্য ভুল থাকে বা অস্পষ্ট ছবি (সম্পূর্ণ কালো/সম্পূর্ণ সাদা/ঘোলা) বা ছবি/স্বাক্ষর সঠিক না থাকে তাহলে পুনরায় আবেদন করতে পারবেন। তবে SMSএর মাধ্যমে রেজিস্ট্রেশন সম্পন্নের পর আর কোন পরিবর্তন/পরিমার্জন/পরিবর্ধন গ্রহনযোগ্য নয় বিধায় রেজিস্ট্রেশন সম্পন্নের পুর্বে প্রার্থী অবশ্যই উক্ত Applicant’s Copy- তে তার সাম্প্রতিক তোলা রঙ্গিন ছবি, নির্ভুল তথ্য ও স্বাক্ষরযুক্ত PDF কপি ডাউনলোডপূর্বক নিশ্চিত করে রঙ্গিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন।

Online-এ আবেদনপত্র সফলভাবে Submit করার পর User ID এবং password ভবিষ্যতের জন্য সংরক্ষণ করবেন । প্রাপ্ত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থানের/কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সম্বলিত প্রবেশপত্র প্রার্থী Download পূর্বক রঙিন Print করে নিবেন। প্রার্থী এই প্রবেশপত্রটি পরীক্ষায় অংশ গ্রহণের সময়ে অবশ্যই প্রদর্শন করবেন।

 

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

DC Office Job Circular ডিসি অফিস

গাইবান্ধা জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ ফলাফল ২০২৪

গাইবান্ধা জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ ফলাফল কিভাবে জানবেন? আপনি গাইবান্ধা জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগের ফলাফল …