নাটোর সিভিল সার্জন কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – Natore CS Office Job Circular 2024

সিভিল সার্জন কার্যালয় নাটোর এর সম্প্রতি ০৬ টি পদে মোট ৯৮ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। অনলাইনে পদগুলোর জন্য আবেদন শুরু ২৫-০৩-২০২৪ থেকে  ১৬-০৪-২০২৪ পর্যন্ত। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের প্রশাসন-১ শাখার স্মারক নং-৪৫.০০.০০০০.১৪0.11.001.24.৩৯ তারিখ: ০৮.01.2024 খ্রি: মোতাবেক সিভিল সার্জনের কার্যালয়, নাটোর ও তার নিয়ন্ত্রণাধীন বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানে রাজস্ব খাতের পূর্বতন ৩য়/৪র্থ শ্রেণির (১১-২০ গ্রেড) নিম্নবর্ণিত শূন্য পদসমূহে জনবল নিয়োগের লক্ষ্যে নাটোর জেলার স্থায়ী বাসিন্দাগণের (বাংলাদেশের প্রকৃত নাগরিক) নিকট হতে নিম্নবর্ণিত শর্তসাপেক্ষে অনলাইনে (http://csnatore.teletalk.com.bd এর মাধ্যমে) আবেদন আহ্বান করা যাচ্ছে।

অনলাইন (Online) ব্যতীত কোন প্রকার আবেদন গ্রহণ করা হবে না। বিশেষভাবে উল্লেখ্য যে, Online-এ আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেওয়া পর্যন্ত Online এ আবেদনপত্র কোনো অবস্থাতেই গৃহীত হবে না। বিজ্ঞপ্তিটি পত্রিকা ছাড়াও সিভিল সার্জন, নাটোর-এর নিজস্ব ওয়েবসাইটে www.cs.natore.gov.bd অথবা QR Code স্ক্যান এর মাধ্যমে বাংলাদেশের একমাত্র রাষ্ট্রীয় মোবাইল অপারেটর টেলিটকের জবপোর্টাল https://alljobs.teletalk.com.bd ওয়েবসাইটে সরাসরি প্রবেশ করেও বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে। লিখিত, ব্যবহারিক (প্রযোজ্য ক্ষেত্রে) ও মৌখিক পরীক্ষার ফলাফল এবং নিয়োগ সংক্রান্ত সকল তথ্য সিভিল সার্জন কার্যালয়, নাটোর এর নোটিশ বোর্ডে পাওয়া যাবে।

নাটোর সিভিল সার্জন কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – Natore CS Office Job Circular 2024

 

আগ্রহী প্রার্থীগণ http://csnatore.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন পূরণ করবেন। Online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ : ২৫.০৩.২০২৪ খ্রি. সকাল ১০.০০ টা। Online-এ আবেদনপত্র দাখিলের শেষ তারিখ: 16.04.2024 খ্রি. বিকাল ০৫:০০ টা। উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online এ আবেদন Submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘণ্টার মধ্যে যেকোন teletalk Pre-paid মোবাইল নম্বর হতে SMS এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন। Online আবেদনপত্রে প্রার্থী তার রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৩০০ ) Pixel এবং স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ × ৮০) Pixel স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির সাইজ সর্বোচ্চ 100 kb ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ 60 kb হতে হবে। Online-এ আবেদনপত্রে পূরণকৃত তথ্যই পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে। কাজেই Online- আবেদনপত্র Submit করার পূর্বেই পুরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী স্বয়ং শতভাগ নিশ্চিত হবেন। প্রার্থী Online এ পূরণকৃত আবেদনপত্রের একটি রঙ্গিন প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যেকোন প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন এবং মৌখিক/ব্যবহারিক পরীক্ষার সময় এক কপি জমা প্রদান করবেন।

SMS প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদান: Online-এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মোতাবেক ছবি এবং স্বাক্ষর Upload করে আবেদনপত্র Submit সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। যদি Applicant’s Copy তে কোন তথ্য ভুল থাকে বা অস্পষ্ট ছবি (সম্পূর্ণ কালো/সম্পূর্ণ সাদা/ঘোলা) বা ছবি/ স্বাক্ষর সঠিক না থাকে তাহলে আবেদন ফি জমা না দিয়ে থাকলেই কেবল পুনরায় আবেদন করতে পারবেন। উল্লেখ্য, আবেদন ফি জমাদানের পরে আর কোনো পরিবর্তন পরিমার্জন/পরিবর্ধন গ্রহনযোগ্য নয় বিধায় আবেদন ফি জমাদানের পূর্বে প্রার্থী অবশ্যই উক্ত Applicant’s Copy তে তার সাম্প্রতিক তোলা রঙ্গিন ছবি, নির্ভুল তথ্য ও স্বাক্ষর সংযুক্ত থাকা ও এর সঠিকতার বিষয়টি PDF Copy Download পূর্বক নিশ্চিত হয়ে রঙ্গিন প্রিন্ট করে সংরক্ষন করবেন।

Applicant’s Copy তে User ID দেয়া থাকবে। বর্ণিত User ID ব্যবহার করে প্রার্থী নিম্নবর্ণিত পদ্ধতিতে যেকোন Teletalk Pre-paid মোবাইল নম্বরের মাধ্যমে ০২ (দুই) টি SMS করে পরীক্ষার ফি বাবদ ১ হতে ০৫ নম্বর ক্রমিকে বর্ণিত পদের জন্য ২০০/- টাকা টেলিটক কর্তৃক সার্ভিস চার্জ বাবদ ২৩/- টাকা সহ অফেরতযোগ্য মোট ২২৩/- (দুইশত তেইশ) টাকা এবং ০৬ নং ক্রমিকে পদের জন্য ১০০/- টাকা টেলিটক কর্তৃক সার্ভিস চার্জ বাবদ ১২/- টাকা সহ মোট ১১২/- (একশত বারো) টাকা অফেরতযোগ্য অনধিক ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা প্রদান করবেন।

SMS প্রেরিত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও ভেন্যু /কেন্দ্রের নাম ইতাদি তথ্য সংবলিত প্রবেশপত্র Download পূর্বক রঙ্গিন প্রিন্ট করে নিতে হবে। SMS এর মাধ্যমে প্রাপ্ত User ID এবং Password টি ভবিষ্যতে প্রয়োজনের নিমিত্ত সংরক্ষণ করতে হবে। আবেদনকারীকে প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশ গ্রহণের সময়, লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে ব্যবহারিক পরীক্ষা এবং ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময় অবশ্যই প্রদর্শন করতে হবে। প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://csnatore.teletalk.com.bd এবং সিভিল সার্জন কার্যালয়ের ওয়েবসাইট www.cs.natore.gov.bd এ পাওয়া যাবে। এছাড়া প্রবেশপত্র সংগ্রহ সংক্রান্ত SMS শুধু মাত্র যোগ্য প্রার্থীদের মোবাইল ফোন নম্বরে প্রেরণ করা হবে। Online আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মোবাইল ফোন নম্বরে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় বিষয়ে যোগাযোগ হবে বিধায় উক্ত মোবাইল ফোন নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, SMS পড়া এবং প্রাপ্ত নির্দেশনা যথাযথ ভাবে অনুসরণ করা বাঞ্ছনীয়।

About Nazmul Hasan

Hi! I'm Nazmul Hasan. From Koyra, Khulna. I'm Student of Under National University of Govt. B. L. College, Khulna, Department of Political Science....

Check Also

সাধারণ বীমা কর্পোরেশন নিয়োগ পরীক্ষার কেন্দ্র তালিকা ২০২৪

সাধারণ বীমা কর্পোরেশনের জুনিয়র অফিসার (গ্রেড-১০) পদে নিয়োগের MCQ পরীক্ষা আগামী ০১-১১-২০২৪ তারিখ এবং সহকারী …